X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

স্ট্রোক করে লোকচক্ষুর আড়ালে কণ্ঠশিল্পী রিংকু

ওয়ালিউল বিশ্বাস
২০ মে ২০২১, ১৩:২৩আপডেট : ২০ মে ২০২১, ১৯:১৩

টিভি রিয়েলিটি শো থেকে উঠে আসা লোক ঘরানার জনপ্রিয় কণ্ঠশিল্পী রিংকু এখন লোকচক্ষুর অন্তরালে পড়ে আছেন। স্ট্রোক করে সখ্য গড়েছেন ফিজিওথেরাপির সঙ্গে।

তার সঙ্গে যখন এই প্রতিবেদকের কথা হয়, তখন তিনি ফিজিওথেরাপির টেবিলে। চলছে থেরাপি। জানালেন গত কয়েক মাস এই দুর্যোগ কাটিয়ে ওঠার চেষ্টা করছেন তিনি।

২০ মে দুপুরে বললেন, গত বছর ২৮ ডিসেম্বর স্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন এই তারকা। শরীরটা অকেজো হয়ে গিয়েছিল। ৭-১০ দিন পুরোপুরি বিছানাতেই শুয়ে থাকতে হয়েছে। তবে এখন হাঁটাচলা করতে পারছেন।

রিংকুর ভাষ্য, ‘অনেক দিন থেকেই আমি অসুস্থ। গত বছর ডিসেম্বরের ২৮ তারিখে আমি সেকেন্ড টাইম স্ট্রোক করি। পুরোপুরি বিছানায় পড়ে ছিলাম। এখন ভালো আছি, হাঁটাচলা কিছুটা করতে পারছি। এখন ইউনাইটেড হাসপাতালের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছি।’

বর্তমান অবস্থা প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘একেবারেই সবকিছু থেকে বিচ্ছিন্ন হয়ে গেছি। চেষ্টা করছি, সুস্থ ও স্বাভাবিক জীবনে ফেরার। হয়তো কিছু দিনের মধ্যে সবার দোয়ায় আবারও গানে ফিরতে পারবো।’

ক্লোজআপ ওয়ান প্রতিযোগিতার পর নিজের আলাদা অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছেন রিংকু। দেড় দশকেরও বেশি সময় ধরে বাউল, মরমি ও সুফি ঘরানার গান গেয়ে শ্রোতাদের মুগ্ধ করে রেখেছেন তিনি। সর্বশেষ এই গায়ক প্রকাশ করেন ‘জিকির’ শিরোনামে একটি গান। শামছ আরেফিনের কথায় গানটির সুর করেছেন হাবিব মোস্তফা এবং সংগীতে ছিলেন অণু মোস্তাফিজ। গানটি প্রকাশ হয় ২০১৯ সালের মার্চে। এরপর স্টেজ শো নিয়েই ব্যস্ত ছিলেন। জানালেন, সবকিছু পেছনে ফেলে আবারও গানের মঞ্চে ফিরতে চান তিনি।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা