X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

ইমরান-আনন্দের পুরনো গান অনন্ত-বর্ষার নতুন সিনেমায়!

বিনোদন রিপোর্ট
২৩ মে ২০২১, ১৩:১৭আপডেট : ২৩ মে ২০২১, ১৯:৩১

অনন্ত জলিল মানেই বিগ বাজেটের সিনেমা। যেখানে ঘাটতি হয় না নতুন সৃষ্টির। অথচ তার ক্যারিয়ারের সবচেয়ে বড় ছবি ‘দিন-দ্য ডে’তে যুক্ত হচ্ছে পুরনো একটি গান!

না, এটা ঠিক অর্থাভাবে নয়। বরং গানটির কথার সঙ্গে সিনেমার একটি অংশের আবেগের এতটাই মিলে যায়, তাই এটির বাইরে নতুন কিছু ভাবতেই পারেননি ছবির নায়ক-প্রযোজক অনন্ত। আর সেই গানের সঙ্গে যদি নিজের জীবনসঙ্গীর নাম থাকে, তবে তো কথাই নেই!

এসব মিলিয়ে ‘দিন- দ্য ডে’ ছবির জন্য অনন্ত জলিল চূড়ান্ত করলেন তারেক আনন্দের কথায় ইমরানের তৈরি ও গাওয়া ‘বলতে বলতে চলতে চলতে’ অ্যালবামের ‘বর্ষা চোখ’ গানটি।

মজার তথ্য হলো, ইউটিউবে ভক্তদের বানানো শতাধিক ভিডিও রয়েছে ‘বর্ষা চোখ’ গানটির। প্রকাশিত স্টুডিও ভার্সনের ভিউ কোটি ছাড়িয়েছে অনেক আগেই। এবার সেই গান থাকছে ‘দিন-দ্য ডে’তে অনন্ত-বর্ষার সঙ্গে।

সিনেমার জন্য গানটি নতুন করে সংগীতায়োজন করেছেন ইমরান নিজেই। বললেন, ‘অনন্ত ভাইয়ের আসলে নতুন একটি গান তৈরির পরিকল্পনা ছিল। তবে সেটি করার আগে আমার পুরনো গানটি শুনেই নতুন তৈরির সিদ্ধান্ত পরিবর্তন করেন। বলেন, নতুন যত গানই বানাই, এটার আবেদন পাওয়া যাবে না! অবশেষে পুরনো গানটির কথা-সুর ঠিক রেখে নতুন সংগীতায়োজন করেছি। আশা করছি সিনেমার দর্শকদের কাছেও এই গান ভালো লাগবে।’

গানটি প্রসঙ্গে ছবির প্রযোজক-নায়ক অনন্ত জলিল বলেন, ‘‘গানটির শিরোনাম ‘বর্ষা চোখ’ হওয়ার কারণেই নতুন করে এটি ব্যবহার করছি এবং এর চিত্রায়ণে ভিন্নতা আনা হয়েছে। আমি বরাবরই নতুন কিছু দেওয়ার চেষ্টা করেছি। এটি তারই ধারাবাহিকতা বলতে পারেন।’’

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত ‘দিন- দ্য ডে’ পরিচালনা করছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। এ ছবিতে অনন্ত’র বিপরীতে অভিনয় করেছেন তার স্ত্রী বর্ষা। এছাড়া ইরান ও লেবাননের বেশ কয়েকজন জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীও রয়েছেন ছবিটিতে। জানা যায়, ছবিটি মুক্তি পাচ্ছে ঈদুল আজহায়।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
জানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
প্রয়াণ দিনে স্মরণজানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়