X
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮

সেকশনস

বঞ্চিত শিশুদের সঙ্গে নওশাবার অন্যরকম এক বিকাল

আপডেট : ১৩ জুন ২০২১, ১৮:৩৭

সিসিমপুর বা পাপেট শো- শিশুদের সঙ্গে সব সময়ই এসব কাজে বেশ উৎসাহী অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ। এবার যেমন সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে অন্যরকম এক বিকাল কাটালেন ‘ঢাকা অ্যাটাক’খ্যাত এ তারকা।

গতকাল (১২ জুন) ঢাকা উদ্যানের সুইচ তাহমিনা বানু বিদ্যানিকেতনের শিক্ষার্থীদের সঙ্গে ফল উৎসবে অংশ নেন নওশাবা। ছিল নাচ-গান ও আড্ডার আয়োজনও।

ফল তুলে দিচ্ছেন নওশাবা

আর এতে যারা অংশ নিয়েছে তারা সবাই ঢাকা উদ্যানের বস্তির ছেলে-মেয়ে।

জানা যায়, মৌসুমি ফলের স্বাদ দিতেই মূলত এই উৎসবের আয়োজন করেছিল স্কুলটির পৃষ্ঠপোষক সংগঠন সুইচ-বাংলাদেশ ফাউন্ডেশন। আর এতে অতিথি হিসেবে বাচ্চাদের সঙ্গে যোগ দেন অভিনেত্রী নওশাবা।

বৃক্ষরোপণ

এই শিল্পী বাংলা ট্রিবিউনকে বলেন, ‌‘সুবিধাবঞ্চিত শিশুরা আমাদের বাচ্চাদের চেয়েও স্বাধীন কিন্তু তাদের জীবন অনিশ্চয়তায় ভরা। এদের প্রতিভা আরও বিকশিত করতে তাদের আমি আমার পাপেট টিমে যুক্ত করবো। আর এরা এমনিতেই অনেক প্রতিভাবান। তাদের ছবি নিয়ে নিয়মিতই দৃক গ্যালারিতে প্রদর্শনী হয়। বস্তির হলেও অনেকে দেখলাম আবাহনী মাঠে ক্রিকেট প্র্যাকটিস করে। তারা যদি সবার সহযোগিতা পায় তাহলে ভবিষ্যতে আরও ভালো করবে।’

নির্বাক থাকার খেলায় নওশাবা

এদিকে সুইচ-বাংলাদেশ ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক মোস্তাফিজুর রহমান জানান, গরিব এ শিশুরা যেন মৌসুমি খাবার পায় এ জন্যই ফল উৎসবের আয়োজন। তাদের নিয়ে নিয়মিতই ইস্যুভিত্তিক এমন মজার সব উৎসব করে আসছে বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের নিয়ে গড়া স্বেচ্ছাসেবী এ প্রতিষ্ঠানটি।

চলছে আড্ডা

/এম/এমওএফ/

সম্পর্কিত

গাছ বাঁচাতে প্রতীকী ফাঁসির মঞ্চে নওশাবারা (দেখুন অ্যালবাম)

গাছ বাঁচাতে প্রতীকী ফাঁসির মঞ্চে নওশাবারা (দেখুন অ্যালবাম)

আনজাম মাসুদের সঙ্গে এবার ১৪ জন কণ্ঠশিল্পী!

আপডেট : ২৭ জুলাই ২০২১, ০০:১৯

গত ঈদে নির্মাতা-উপস্থাপক আনজাম মাসুদ চমকে দিয়েছিলেন একমঞ্চে ১৪ জন উপস্থাপক হাজির করে। সংখ্যা ও সঞ্চালনার হিসাবে বিষয়টি ছিলো নতুন ও উপভোগ্য। ‘আমি কথা বলতে চাই’ নামের বিশেষ এই অনুষ্ঠানটি ছিলো এটিএন বাংলার জন্য নির্মিত। 

এই ঈদেও চমক নিয়ে হাজির হচ্ছেন ‘আজকাল’ হয়ে ‘পরিবর্তন’-খ্যাত এই টিভিমুখ। এবার তিনি হাজির করছেন একসঙ্গে ১৪ জন কণ্ঠশিল্পী! যা দেখা যাবে মঙ্গলবার (২৭ জুলাই) রাত সাড়ে ১০টায় একই চ্যানেলে।

১২ জুলাই বিএফডিসির এটিএন বাংলার স্টুডিওতে অনুষ্ঠানটি ক্যামেরায় ধারণ করা হয়। যাতে অংশ নিয়েছেন আঁখি আলমগীর, দিলশাদ নাহার কণা, সুজন আরিফ, সিঁথি সাহা, সাব্বির জামান, অপু আমান, পুলক অধিকারী, কিশোর দাস, মেহরাব, লিজা, ইমরান, কর্ণিয়া, ঝিলিক ও ফাতিমা তুয যাহরা ঐশী। 

এই আয়োজন নিয়ে আনজাম মাসুদ বলেন, ‘আমি সাধারণত বিটিভি ও এটিএন বাংলাতেই অনুষ্ঠান করে থাকি। সর্বশেষ বিটিভিতেই আমার একটি অনুষ্ঠানে ১২ জন সংগীতশিল্পীকে নিয়ে একটি গান করেছিলাম। এবার আমারই ঈদ অনুষ্ঠানে ১৪ জন শিল্পী অংশগ্রহণ করেছেন। আমার যতোটুকু জানা আছে, তাতে আমি মনেকরি এর আগে কোনও অনুষ্ঠানে একসঙ্গে এতজন কণ্ঠশিল্পীকে একসঙ্গে পাওয়া যায়নি। আমার এই অনুষ্ঠানটিকে আলোকিত করার জন্য প্রত্যেকের কাছেই আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’ 

আঁখি আলমগীরের প্রতি বিশেষ ধন্যবাদ জানিয়ে এই সঞ্চালক-নির্মাতা বলেন, ‘তিনি শুটিংয়ে সবার আগে উপস্থিত হয়ে আমাকে বিস্মিত করেছেন। এমন সচেতন মানুষ আসলে সংখ্যায় খুবই কম। আমি তার প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানাই।’

তবে ঐ অনুষ্ঠানে সবার শেষে কে এসেছেন, সেটি বলতে চাননি মিষ্টভাষী আনজাম মাসুদ।

জানা গেছে, অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা দর্শকের জন্য এমন কিছু কথা শেয়ার করেছেন যা তারা আগে কখনও কোথাও বলেননি। পাশাপাশি শিল্পীদের মধ্যে বুদ্ধির খেলাও হয়েছে। 

‘আমি কথা বলতে চাই’ অনুষ্ঠানটির গ্রন্থনা, পরিকল্পনা, উপস্থাপনা ও পরিচালনা করেছেন আনজাম মাসুদ। নির্বাহী প্রযোজক হিসেবে ছিলেন তাশিক আহমেদ।

ছবি: গোলাম সাব্বির

/এমএম/

সম্পর্কিত

আনজাম মাসুদের নতুন শো ‘আমি কথা বলতে চাই’

আনজাম মাসুদের নতুন শো ‘আমি কথা বলতে চাই’

‘ঘটনা সত্য’র পাণ্ডুলিপিতে আপত্তিকর কিছু ছিল না: দাবি শিল্পী সংঘের

আপডেট : ২৭ জুলাই ২০২১, ০০:২৮

‘ঘটনা সত্য’ নাটকে বিশেষ শিশুদের নিয়ে ‘আপত্তিকর বার্তা’ ছড়িয়ে ‘দায়িত্বহীনতার পরিচয়’ দিয়েছে বলে উল্লেখ  করেছে ছোট পর্দার ১৪ সংগঠনের মোর্চা ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও)। তারা বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের সতর্ক করবে বলে জানিয়েছে।

অপরদিকে, অভিনয় শিল্পীসংঘ জানিয়েছে, নাটকটির আপত্তিকর সংলাপের বিষয়ে জানতেন না এর প্রধান দুই শিল্পী আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী।

এক বিবৃতিতে সংগঠনটি বলে, ‘সম্প্রতি ঈদের এ নাটকটির শেষ দৃশ্যের ধারাবর্ণনা নিয়ে যে তীব্র সমালোচনা হচ্ছে তা আমরাও সমর্থন করি। বিশেষ শিশুর জন্মের জন্য পিতা-মাতার অনৈতিক কর্মকাণ্ড দায়ী- এটা অযৌক্তিক, অবৈজ্ঞানিক ও সামাজিক রীতিবিরুদ্ধ। বিষয়টি নিয়ে আমরা অভিনয় শিল্পীদের সঙ্গে যোগাযোগ করেছিলাম। তারা জানিয়েছেন, এ ধরনের সংলাপ নিজেরা উচ্চারণ করেননি। ভয়েস ওভারের মাধ্যমে এটি ব্যবহার করা হয়েছে, যা পাণ্ডুলিপিতে ছিল না’

‘ঘটনা সত্য’ নাটকটি পরিচালনা করেছেন রুবেল হাসান। প্রযোজনায় আছে সিএমভি। নাটকটি ঈদ আয়োজনে চ্যানেল নাইনে প্রচারিত হয়েছে। 

এতে প্রতিবন্ধী শিশুর জন্ম নিয়ে অবৈজ্ঞানিক বার্তা দেওয়ার অভিযোগে বিভিন্ন সংগঠন, অভিভাবক ও দর্শকদের প্রতিবাদের মধ্যে তোপের মুখে রবিবার (২৫ জুলাই) দুঃখ প্রকাশ করে ইউটিউব থেকে নাটকটি সরিয়ে নিয়েছে সিএমভি।

সংলাপের বিষয়টি নিয়ে এফটিপিওর চেয়ারম্যান অভিনেতা-নাট্যকার-পরিচালক মামুনুর রশীদ বলেন, ‘এটি খুব দায়িত্বহীন কাজ হয়েছে। নাট্যকাররা না জেনে-শুনেই স্বাস্থ্য সম্পর্কিত, মেডিক্যালের বিষয়টিকে যে এভাবে তুলে ধরেছে তা ঘোরতর অন্যায়।’

নাটকে বিলকিছ নামে একজন গৃহপরিচারিকার চরিত্রে মেহজাবীন চৌধুরী ও মুকুল নামে একজন গাড়িচালকের চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো। বিয়ের পর তাদের সংসারে একটি বিশেষ শিশুর জন্ম হয়।

নাটকের শেষভাগে সেই সন্তানের জন্মের কারণ হিসেবে তাদের ‘অতীত জীবনের পাপকে দায়ী’ করে বার্তা দেওয়া হয়। বিষয়টি নিয়ে ইতোমধ্যে ক্ষমা চেয়েছেন আফরান নিশো, মেহজাবীন চৌধুরী, রুবেল হাসান ও সিএমভি।

/এম/এমওএফ/

সম্পর্কিত

নিশো-মেহজাবীনের ‘ঘটনা সত্য’ প্রত্যাহার, ক্ষমা প্রার্থনা

নিশো-মেহজাবীনের ‘ঘটনা সত্য’ প্রত্যাহার, ক্ষমা প্রার্থনা

শেফ চরিত্রে নিশো, সঙ্গে মেহজাবীন

শেফ চরিত্রে নিশো, সঙ্গে মেহজাবীন

ক্লোন করা হবে শিল্পার ফোন

আপডেট : ২৬ জুলাই ২০২১, ২১:৩৪

গত ১৯ জুলাই পর্নোগ্রাফিক ফিল্ম বানিয়ে সেটা ওটিটি প্ল্যাটফর্মে প্রকাশ করার অভিযোগে গ্রেফতার হন বলিউড অভিনেত্রী শিল্পা শেঠির স্বামীর রাজ কুন্দ্র।
 
সেই কাণ্ডে ফের পুলিশের মুখোমুখি হতে পারেন অভিনেত্রী শিল্পাও। মুম্বাই পুলিশের অপরাধ দমন শাখা সূত্রে জানা গেছে, রাজ কুন্দ্রার স্ত্রী মানে শিল্পার ফোনের ক্লোনিং করার জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে। তারপরেই দ্বিতীয়বার জিজ্ঞাসাবাদ করার জন্য তাকে তলব করতে পারে শহর পুলিশ। ফোন ক্লোন করার অর্থ, শিল্পার ফোনের সব তথ্য চলে আসবে তদন্তকারীদের হাতে। 

ধারণা করা হচ্ছে, সেখানে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য আছে। যা আড়াল করছেন শিল্পা নিজেই। পাশাপাশি ফোন থেকে গত কয়েক মাসে কোন কোন তথ্য মুছে ফেলা হয়েছে, তা-ও তদন্ত করে দেখতে চান গোয়েন্দারা। অর্থাৎ শুধু রাজই নন, তদন্তকারীরা যে শিল্পাকে পুরোপুরি নজরে রাখছেন, তা এক প্রকার স্পষ্ট গোয়েন্দাদের বক্তব্য থেকে।

এদিকে, গত শুক্রবারই (২৩ জুলাই) শিল্পাকে ৬ ঘণ্টা জেরা করেছে পুলিশ। তারা জানিয়েছিল, শিল্পা তার স্বামীকে নির্দোষ বলে দাবি করেছেন। 

অন্যদিকে, শিল্পা ইনস্টাগ্রামেও লিখেছেন, ‘আমি এসব চ্যালেঞ্জ ঠিকই সামলে নিতে পারবো।’

তবে রাজ যে সহজে ছাড় পাচ্ছেন না, তা টের পাওয়া যাচ্ছে। প্রায় প্রতিদিনেই কোনও না কোনও মডেল তার বিরুদ্ধে আনছে অভিযোগ।

মুম্বাই পুলিশ জানিয়েছে, ব্রিটিশ কেনরিন কোম্পানির পর্নোগ্রাফিক কনটেন্ট তৈরির পেছনে মূল পরিকল্পনাকারী ছিলেন রাজ কুন্দ্র। এর বিপরীতে যথেষ্ট তথ্য-প্রমাণও আছে তাদের হাতে।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

/এম/এমওএফ/

সম্পর্কিত

পর্নোগ্রাফিতে অভিযুক্ত স্বামী প্রসঙ্গে যা বললেন শিল্পা শেঠি

পর্নোগ্রাফিতে অভিযুক্ত স্বামী প্রসঙ্গে যা বললেন শিল্পা শেঠি

আগস্টে ‌‘নূর’

আপডেট : ২৬ জুলাই ২০২১, ২১:২৯

আগামী সেপ্টেম্বর-অক্টোবর মাসজুড়ে বাংলাদেশে থাকবে বলিউড নির্মাতা শ্যাম বেনেগালের টিম। উদ্দেশ্য, ‘বঙ্গবন্ধু’ ছবির শুটিং করা। যেখানে মুখ্য চরিত্রে আছেন চিত্রনায়ক আরিফিন শুভ।

আর এ কারণে নতুন ছবি ‘নূর’-এর কাজটা দ্রুত ধরতে চাইছেন সদ্য নির্বাহী প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করা এ তারকা। চাইছেন, আগস্ট মাসেই শুরু করতে চলচ্চিত্রটির শুটিং। তবে সবকিছুর আগে দরকার করোনা পরিস্থিতি আর শুভর ইনজুরি কাটিয়ে ওঠা।

শুভ জানালেন, চলচ্চিত্রটির শুটিং গত ঈদের আগে শুরু করতে পারেননি তারা। তাই এখন সময়টা আছে আগস্ট মাস।

এই তারকা বললেন, ‘‘নূর’ ছবিটি নিয়ে পরিচালক-কুশলীসহ আমরা সবাই খুবই আশাবাদী। আমরা অপেক্ষা করছি করোনার ঢেউটা থামার জন্য। এটা হলে আমরা দ্রুতই শুটিংয়ে ফিরবো।’’

এদিকে, বডি ট্রান্সফরমেশনের পুরনো ইনজুরিতে আবারও পড়েছেন শুভ। এর ফলে এখন আছেন পুরোপুরি বিশ্রামে। 

ইনজুরি বিশেষজ্ঞ দেবাশীষ চৌধুরীর তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন আরিফিন শুভ। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের জন্য কাজ করেন। ক্রিকেটারদের ইনজুরি ও শুভর ইনজুরি প্রায় একই ধরনের বলে আপাতত মনে হচ্ছে তার।

শুভ বলেন, ‘বিশেষজ্ঞ চিকিৎসকরা যা বললেন, সেরকম যদি হয়, তাহলে আগামী ১৫-২০ দিনের রিহ্যাবিলিটেশনের মধ্য দিয়ে যেতে হবে। আর সেটা সম্ভব হলে আগস্টের শেষ সপ্তাহে আমি শুটিংয়ে অংশ নিতে পারবো।’

তরুণ পরিচালক রায়হান রাফি পরিচালিত ছবি ‘নূর’। গত ১২ জুন থেকে এর শুটিং হওয়ার কথা ছিল। দিনাজপুর-সৈয়দপুর এলাকায় কাজ হওয়ার কথা। তবে শুভ জানালেন, এখনও তারা শুটিংয়ের স্থান দেখছেন।

ছবিটির মূল প্রযোজক হিসেবে আছে শাপলা মিডিয়া।

/এম/এমওএফ/

সম্পর্কিত

দাঁড়াতে পারছেন না শুভ, বিছানায় এক সপ্তাহ

দাঁড়াতে পারছেন না শুভ, বিছানায় এক সপ্তাহ

শুভর নতুন লুকে চমকে গেলেন অনেকে

শুভর নতুন লুকে চমকে গেলেন অনেকে

মুম্বাই থেকে ফিরে ‘বঙ্গবন্ধু’র অভিজ্ঞতা শেয়ার করলেন শুভ

মুম্বাই থেকে ফিরে ‘বঙ্গবন্ধু’র অভিজ্ঞতা শেয়ার করলেন শুভ

নব্বই দশকের স্মৃতি নিয়ে তৈরি ‌‘আইসক্রিম’

আপডেট : ২৬ জুলাই ২০২১, ১৭:১২

বলা যায় ওপার বাংলার জনপ্রিয় গায়ক কবীর সুমনের হাত ধরেই আরমান সিদ্দিকীর গানের দুনিয়ায় আনুষ্ঠানিক যাত্রা। নিজের রুচি আর ভিন্ন স্বাদের গান দিয়ে এরইমধ্যে নিজস্ব একটি শ্রোতামহলও তৈরি করেছেন। 

তারই ধারাবাহিকতায় প্রকাশ পেলো এই শিল্পীর নতুন গান ‘আইসক্রিম’। শুধু গানই না, প্রকাশ পেয়েছে এর ভিডিওচিত্রও। আর এতে উঠে এসেছে নব্বই দশকের স্কুল জীবনের স্মৃতিকাতর সব উপাদান। 

ভিডিওটির চিত্রায়ণে রাখা হয়েছে ললি আইসক্রিম, কলম খেলা, লাটিম, ফিতা ক্যাসেট, ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির ডিভিডির মতো সব জিনিস।

অন্যদিকে, গানটির কথা ও সুর শিল্পীর নিজেরই। সংগীত আয়োজনে ছিলেন চিন্টু। এতে স্যাক্সোফোন বাজিয়েছেন রাহিন। 

আরমান সিদ্দিকী বলেন, ‘রোজার ঈদে কবীর সুমনকে সঙ্গে নিয়ে একটি গান করার সাহস দেখাই। এটি অনেকেই বেশ পছন্দও করেছেন। শ্রোতাদের ভালোবাসাই আমাকে নতুন নতুন গান করার প্রেরণা জোগায়। ভক্তদের কথা দিয়েছি, অ্যালবাম নিয়ে আসবো। সেই অ্যালবামেরই একটি গান আইসক্রিম। তাই আমি মনেপ্রাণে বিশ্বাস করি, এই গানটিও শ্রোতাদের ভালো লাগবে।’

নিরীক্ষাধর্মী এই মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন ইফফাত জাহান মম। জি সিরিজের ইউটিউব চ্যানেলে গানটি বর্তমানে দেখা যাচ্ছে।  

আরমান সিদ্দিকী একসময় রক মিউজিকের সঙ্গে যুক্ত ছিলেন। এখন ব্লুজ ক্লাসিক ফিউশন নিয়ে কাজ করছেন। ভালোবাসেন অ্যাকুস্টিক যন্ত্র।

ভিডিওটি দেখতে ক্লিক করুন এখানে।

/এম/এমওএফ/

সম্পর্কিত

আনজাম মাসুদের সঙ্গে এবার ১৪ জন কণ্ঠশিল্পী!

আনজাম মাসুদের সঙ্গে এবার ১৪ জন কণ্ঠশিল্পী!

‘ঘটনা সত্য’র পাণ্ডুলিপিতে আপত্তিকর কিছু ছিল না: দাবি শিল্পী সংঘের

‘ঘটনা সত্য’র পাণ্ডুলিপিতে আপত্তিকর কিছু ছিল না: দাবি শিল্পী সংঘের

ক্লোন করা হবে শিল্পার ফোন

ক্লোন করা হবে শিল্পার ফোন

আগস্টে ‌‘নূর’

আগস্টে ‌‘নূর’

সর্বশেষ

এবার লখনৌ অবরোধের হুঁশিয়ারি ভারতীয় কৃষকদের

এবার লখনৌ অবরোধের হুঁশিয়ারি ভারতীয় কৃষকদের

এখনই ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করবে না যুক্তরাষ্ট্র

এখনই ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করবে না যুক্তরাষ্ট্র

লিবীয় উপকূলে নৌকাডুবিতে ৫৭ অভিবাসীর মৃত্যুর আশঙ্কা

লিবীয় উপকূলে নৌকাডুবিতে ৫৭ অভিবাসীর মৃত্যুর আশঙ্কা

বগুড়ায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

বগুড়ায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

মধ্যনগরকে উপজেলা ঘোষণা করায় মিষ্টি বিতরণ

মধ্যনগরকে উপজেলা ঘোষণা করায় মিষ্টি বিতরণ

এই বছরই ইরাক ছাড়বে মার্কিন বাহিনী

এই বছরই ইরাক ছাড়বে মার্কিন বাহিনী

সিলিন্ডারের দাম নিয়ে বাগবিতণ্ডায় দোকানে আগুন, যুবকের মৃত্যু

সিলিন্ডারের দাম নিয়ে বাগবিতণ্ডায় দোকানে আগুন, যুবকের মৃত্যু

সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন আজ

সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন আজ

নাভালনি ও তার ঘনিষ্ঠদের ওয়েবসাইট ব্লক করলো রাশিয়া

নাভালনি ও তার ঘনিষ্ঠদের ওয়েবসাইট ব্লক করলো রাশিয়া

লকডাউনে কাদের মির্জার চা-চক্রের আয়োজন

লকডাউনে কাদের মির্জার চা-চক্রের আয়োজন

ভারত থেকে তিন মাসে ফিরলেন সাড়ে ৬ হাজার বাংলাদেশি

ভারত থেকে তিন মাসে ফিরলেন সাড়ে ৬ হাজার বাংলাদেশি

ময়মনসিংহে ৩৪০ মামলায় আড়াই লাখ টাকা জরিমানা আদায়

ময়মনসিংহে ৩৪০ মামলায় আড়াই লাখ টাকা জরিমানা আদায়

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

গাছ বাঁচাতে প্রতীকী ফাঁসির মঞ্চে নওশাবারা (দেখুন অ্যালবাম)

গাছ বাঁচাতে প্রতীকী ফাঁসির মঞ্চে নওশাবারা (দেখুন অ্যালবাম)

© 2021 Bangla Tribune