X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১
বাবা দিবসে বিশেষ

‘আর আমরা ভয়ে চিৎকার করতে থাকতাম...’

বিনোদন ডেস্ক
২০ জুন ২০২১, ১৬:২৯আপডেট : ২০ জুন ২০২১, ১৬:২৯

প্রতি বছর জুন মাসের তৃতীয় রবিবারকে ধরা হয় বাবা দিবস। সেই হিসাবে আজ, ২০ জুন বিশ্ব বাবা দিবস। বিশেষ এই দিবসে বাংলা ট্রিবিউন জানতে চেয়েছে বাবাকে নিয়ে ক’জন তারকার মনের কথা। এখানে উল্লেখ থাকলো তারকা বাবা নায়ক আলমগীর সম্পর্কে কণ্ঠশিল্পী আঁখি আলমগীরের অনুভূতি-

পিতা-কন্যার সেকাল-একাল বাবা দিবসের শুভেচ্ছা জানাচ্ছি, আমার বাবা এবং পৃথিবীর সব বাবাকে।

ছোটবেলায় বাবার কাছে আমার প্রধান আবদার ছিলো জন্মদিনকে ঘিরে। ৭ জানুয়ারি আমার জন্মদিন। আমি চাইতাম সব ফেলে এই দিনটাতে উনি আমার সঙ্গে থাকুক। যেটা এখন আর করি না। কারণ, এখন বুঝি ব্যস্ততার বিষয়টি।

ছোটবেলায় বাবার সাথে অনেক কিছু শেয়ার করতে পারতাম না। বড় বেলায় এখন আমরা অনেক ফ্রেন্ডলি। ছোটবেলায় অনেক ভয় পেতাম বাবাকে। মানিব্যাগ থেকে ১শ টাকার নোট চুরি করেছি অনেক। বাবা নিশ্চয়ই টের পেতেন, বলতেন না কিছু।

আগে কক্সবাজার প্রতিবছরই যেতাম। শুটিংয়ে। শুটিং শেষ করে আমাদের নিয়ে সমুদ্রের অনেক গভীরে যেতেন। আব্বুর গলাপানি মানে আমরা ডুবে যেতাম! আব্বু কোলে আর ঘাড়ে আমাদের তিন ভাই-বোনকে নিয়ে সমুদ্রের গভীরে হাঁটতেন। আর আমরা ভয়ে চিৎকার করতে থাকতাম। তুমুল ঢেউ আসতো, আব্বু আমাদের শক্ত করে ধরে রাখতেন। খুব মিস করি সেই দিনগুলো। এখন মনেহয় পৃথিবীর কোনও বড় ঢেউ আমাদের ভাসিয়ে নিতে পারবে না, যদি বাবা পাশে থাকে।

আমি অনেক ট্র্যাভেল করি। আব্বু নিজেও ঘোরেন। তো বিদেশে গেলে যদি বাবার প্রিয় কোনও খাবার চোখে পড়ে সেটা আমি সচেতনভাবেই খাই না। কারণ, আমার মনে হয় বাবা তো এখন এই খাবারটা খেতে পারছেন না, তাহলে আমিও খাবো না। এটা আমি অবচেতনভাবেই করি। বাবাকেও এটা কখনো বলিনি।

মা ও বাবা- এই দুটোর সংজ্ঞা আমরা সন্তানরা কেউ দিতে পারবো না। একটা দৃশ্যমান ও অদৃশ্য ছায়া হলো বাবা-মা। পৃথিবীর সমস্ত বাবা ভালো থাকুক- এই দোয়াটুকু করি।

শ্রুতিলিখন: মাহমুদ মানজুর

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…