X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

পাপুলের আসনে ভোট চলছে

লক্ষ্মীপুর প্রতিনিধি
২১ জুন ২০২১, ১০:৪২আপডেট : ২১ জুন ২০২১, ১০:৫১

কুয়েতে সাজাপ্রাপ্ত হয়ে আলোচিত এমপি কাজী শহিদ ইসলাম পাপুলের লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার (২১ জুন) সকাল ৮ টা থেকে আসনটির ১৩৬ কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ শুরু হয়। কঠোর নিরাপত্তা ব্যবস্থায় বিকাল ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

সকাল পৌনে ৭ টার দিকে আসনের সদর উপজেলার শাকচর ইউনিয়নের উত্তর টুমচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নারী ভোটারদের উপস্থিতি দেখা যায়। এছাড়া রামগতি উপজেলার তিনটি ও কমলনগর উপজেলার তিনটি ইউনিয়নে চেয়ারম্যান ও সদস্য পদে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়েছে।

এদিকে ঘাঁটি বলে পরিচিতি থাকলেও নির্বাচনে অংশ নেয়নি বিএনপি। এতে নির্বাচন জমেনি। এতে আওয়ামী লীগের অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নের সঙ্গে জাতীয় পার্টির প্রার্থী শেখ মো. ফায়িজ উল্যা শিপনের নিশ্চিত পরাজয় দেখছেন ভোটাররা।

এদিকে রবিবার (২০ জুন) ভোর থেকে দুপুর পর্যন্ত টানা, এরপর দিনভর থেমে-থেমে বৃষ্টি ছিল পুরো জেলায়। আজও সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি পড়ছে। এতে বিপুল ভোটারের উপস্থিতি নিয়ে শঙ্কা রয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, এ আসনে লক্ষ্মীপুর সদরের ৮টি ইউনিয়ন, রায়পুর উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভা রয়েছে। ইভিএমের মাধ্যমে ১৩৬টি ভোটকেন্দ্রে সকাল ৮ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। সুষ্ঠু ভোট গ্রহণের লক্ষ্যে ১৯ জন ম্যাজিস্ট্রেটের অধীনে পুলিশের পাশাপাশি ১০ প্লাটুন বিজিবি সার্বক্ষণিক টহলে রয়েছে। র‌্যাব-১১ নির্বাচনি এলাকায় মোতায়েন রয়েছে। এ আসনে চার লাখ দুই হাজার ৯৬৩ জন ভোটার রয়েছেন।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, করোনার কারণে দ্বিতীয়বার নির্বাচনের তারিখ ঘোষণার পর থেকে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা নির্বাচনি এলাকার ইউনিয়ন, ওয়ার্ড ও কেন্দ্রভিত্তিক সভা, মতবিনিময় ও উঠান বৈঠক করে। প্রচার-প্রচারণা ও গণসংযোগের নামে তারা শক্তির মহড়া দেন। ঝড়-বৃষ্টি উপেক্ষা করে কেন্দ্রভিত্তিক কমিটি গঠন করে রাত-দিন নির্বাচনি প্রচার-প্রচারণাসহ কার্যক্রম চালানো হয়।

জাতীয়পার্টির প্রার্থী নামমাত্র রায়পুর পৌরসভা ও সোনাপুরসহ কিছু এলাকায় প্রচার-প্রচারণা চালিয়েছেন। সব এলাকায় ভোটাররা তাকে দেখেননি।

জানতে চাইলে জাপার প্রার্থী শেখ ফায়িজ উল্যাহ শিপন বলেন, আমার নেতাকর্মীদের ভয়-ভীতি দেখানো হচ্ছে। বিষয়টি আমি লিখিতভাবে প্রশাসনকে জানিয়েছি। আমি নিরপেক্ষ ভোট চাই। জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য আমি কাজ করেছি।

তবে আওয়ামী লীগের প্রার্থী নুরউদ্দিন চৌধুরী নয়ন বলেন, সরকারের উন্নয়নে সুফলভোগী হওয়ায় ভোটাররা উৎসবমুখর পরিবেশে এসে ভোট দেবেন। নৌকার পক্ষে ভোটারদের গণজোয়ার উঠেছে। অসমাপ্ত কাজগুলো শেষ করার জন্য জনগণ নৌকায় ভোট দিবে। ঘরে ঘরে গিয়ে আমাদের নেতাকর্মীরা ভোট চেয়েছেন।

এ বিষয়ে লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনে দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন বলেন, সুষ্ঠুভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের অধীনে আইনশৃৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সার্বক্ষণিক টহলে রয়েছে। অপ্রীতিকর ঘটনা রোধে আমরা সতর্ক রয়েছি। তবে ভোটারদের উপস্থিতি কেমন হবে তা বলা যাচ্ছে না।

প্রসঙ্গত, কাজী শহিদুল ইসলাম পাপুল গেল বছরের ৬ জুন কুয়েতে মানব ও অর্থপাচারের অভিযোগে গ্রেফতার হন। চলতি বছরের ২৮ জানুয়ারি ঘুষ কেলেংকারি ঘটনায় কুয়েতে পাপুলের চার বছরের সাজা ও অর্থদণ্ড হয়। পরবর্তীতে পাপুলের চার বছর থেকে সাজা বাড়িয়ে সাত বছর করেন আদালত। এ পরিপ্রেক্ষিতে ২২ ফেব্রুয়ারি আসনটি শূন্য। ৩ মার্চ তফসিল ঘোষণা করে ১১ এপ্রিল নির্বাচনের তারিখ দেওয়া হয়। করোনা পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় ১ এপ্রিল নির্বাচন স্থগিত করা হয়। পরবর্তীতে আবারও ২১ জুন নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়।

 

/টিটি/
সম্পর্কিত
নির্বাচনে হারলেও আহত সমর্থকদের দেখতে গেলেন কায়সার 
কুমিল্লা সিটি উপনির্বাচন৯০ কেন্দ্রে সূচনার ধারেকাছেও কেউ নেই
ডিএসসিসির উপনির্বাচন: ভোটগ্রহণ শেষে চলছে গণনা
সর্বশেষ খবর
থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে বিমানবন্দরে বাস, প্রকৌশলী নিহত
থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে বিমানবন্দরে বাস, প্রকৌশলী নিহত
ভারত-পাকিস্তান টেস্ট হবে দারুণ: রোহিত
ভারত-পাকিস্তান টেস্ট হবে দারুণ: রোহিত
জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস আর নেই
জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস আর নেই
পথের পাশের বাহারি শরবতে স্বাস্থ্যঝুঁকি কতটা?
পথের পাশের বাহারি শরবতে স্বাস্থ্যঝুঁকি কতটা?
সর্বাধিক পঠিত
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ