X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

বিদেশগামীদের জন্য অভ্যন্তরীণ ফ্লাইট চলবে

বাংলা  ট্রিবিউন রিপোর্ট
০১ জুলাই ২০২১, ১৮:২০আপডেট : ০১ জুলাই ২০২১, ১৮:২০

আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীদের জন্য অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। যারা বিদেশ যাচ্ছেন কিংবা বিদেশ থেকে দেশে আসবেন, তারা অভ্যন্তরীণ রুটের ফ্লাইট ব্যবহার করতে পারবেন।  বৃহস্পতিবার (১ জুলাই) দেশীয় এয়ারলাইন্সগুলোকে এ অনুমতি দিয়েছে বেবিচক।

বেবিচক জানায়, বিদেশ থেকে আসা যাত্রীরা অভ্যন্তরীণ ফ্লাইটে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, রাজশাহী, সৈয়দপুর, বরিশাল, যশোর যেতে পারবেন। একইভাবে অভ্যন্তরীণ ফ্লাইটে ঢাকায় এসে আন্তর্জাতিক ফ্লাইটে বিদেশে যেতে পারবেন। তবে এসব ফ্লাইটে বিদেশগামী অথবা বিদেশ থেকে আসা যাত্রী ছাড়া অন্য কেউ ভ্রমণ করতে পারবেন না। ফ্লাইটে ওঠার আগে আন্তর্জাতিক ফ্লাইটের তথ্য প্রমাণ দেখাতে হবে যাত্রীকে। বিমানবন্দর কর্তৃপক্ষকেও এ বিষয়ে নজরদারির নির্দেশ দিয়েছে বেবিচক।

করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ মোকাবিলায় দেশে কঠোর লকডাউন শুরু হয়েছে বৃহস্পতিবার, যা চলবে ৭ জুলাই পর্যন্ত। লকডাউনে আন্তর্জাতিক ফ্লাইট চালু থাকবে। শুরুতে অভ্যন্তরীণ সব ফ্লাইট বন্ধ  রাখার নির্দেশনা দেওয়া হয়েছিল। যদিও প্রবাসী কর্মীরা অভ্যন্তরীণ ফ্লাইট চালু রাখার দাবি জানিয়ে আসছিল।

এদিকে বিমাবন্দরগামী যাত্রীদের ভাড়া গাড়ি নিয়েও পড়তে হচ্ছে বিপত্তিতে।  বিমানবন্দরের যাত্রীদের জন্য  বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) অনুমোদিত ‘রেন্ট-এ কারের’ গাড়ির চালকের বিরুদ্ধে পুলিশ মামলা দেওয়ায় কর্ম বিরতি পালন করেন  গাড়িচালকরা।  তবে আগামীতে আর  হয়রানির শিকার হবেন না— বিমানবন্দর  কর্তৃপক্ষের  আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার করেন তারা। বৃহস্পতিবার সকাল থেকে বিভিন্ন স্থানে বিমানবন্দরে ‘রেন্ট এ কার’ সেবার কমপক্ষে ১৫টি গাড়ির চালকের বিরুদ্ধে মামলা দেয় পুলিশ। এ খবরে সকল গাড়িচালক সকাল সাড়ে ৯টা থেকে কর্মবিরতি শুরু করেন। এতে বিপত্তিতে পড়েন বিদেশ থেকে আসা যাত্রীরা। বিমানবন্দরের রেন্ট এ কারের গাড়িগুলোকে আর মামলা দেওয়া হবে না, এমন আশ্বাস দিলে সকাল ১১টার দিকে কর্মবিরতি প্রত্যাহার করেন গাড়িচালকারা।

উল্লেখ্য, করোনা সংক্রমণ রোধে বৃহস্পতিবার (১ জুলাই) শুরু হওয়া যাওয়া ৭ দিনের লকডাউনের আওতামুক্ত থাকবে আইন-শৃঙ্খলা এবং জরুরি সেবার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো। বুধবার (৩০ জুন) জারি করা প্রজ্ঞাপনে এ বিষয়টি উল্লেখ করা করা হয়। প্রজ্ঞাপনে আন্তর্জাতিক ফ্লাইট চালুর রাখার অনুমতি দেওয়া হয়েছে। বিদেশগামী যাত্রীরা তাদের আন্তর্জাতিক ভ্রমণের টিকিট প্রদর্শন করে গাড়ি ব্যবহারপূর্বক যাতায়াত করতে পারবেন।

 

/সিএ/এপিএইচ/
সম্পর্কিত
ইসরায়েল থেকে ফ্লাইট আসার ব্যাখ্যা দিলো বেবিচক
তৃতীয় টার্মিনাল বুঝে নিতে অপেক্ষা করতে হবে ছয় মাস
বেবিচক চেয়ারম্যানের চাকরির মেয়াদ আরও ৬ মাস বাড়লো
সর্বশেষ খবর
আর্সেনালকে হতাশায় ভাসিয়ে সেমিফাইনালে বায়ার্ন
চ্যাম্পিয়নস লিগআর্সেনালকে হতাশায় ভাসিয়ে সেমিফাইনালে বায়ার্ন
টাইব্রেকারে ম্যানসিটির শিরোপা স্বপ্ন ভাঙলো রিয়াল
চ্যাম্পিয়নস লিগটাইব্রেকারে ম্যানসিটির শিরোপা স্বপ্ন ভাঙলো রিয়াল
গলায় কই মাছ আটকে কৃষকের মৃত্যু
গলায় কই মাছ আটকে কৃষকের মৃত্যু
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
সর্বাধিক পঠিত
‘ভুয়া ৮ হাজার জনকে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে’
‘ভুয়া ৮ হাজার জনকে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে’
হজ নিয়ে শঙ্কা, ধর্ম মন্ত্রণালয়কে ‍দুষছে হাব
হজ নিয়ে শঙ্কা, ধর্ম মন্ত্রণালয়কে ‍দুষছে হাব
এএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
রেস্তোরাঁয় ‘মদ না পেয়ে’ হামলার অভিযোগএএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
এবার নায়িকার দেশে ‘রাজকুমার’ 
এবার নায়িকার দেশে ‘রাজকুমার’ 
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫