X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

বাড়ি ছেড়ে পালিয়েছিলেন যে বলিউড তারকারা

ফয়সল আব্দুল্লাহ
১৪ জুলাই ২০২১, ১০:০৯আপডেট : ১৪ জুলাই ২০২১, ১০:০৯

নিজের স্বপ্নে এতটাই আত্মবিশ্বাসী ছিলেন তারা যে, পরিবারের বাধা মানতে পারছিলেন না কিছুতেই। পালিয়েছিলেন বাড়ি থেকে। দেখা যাক, রূপালি পর্দার স্বপ্নে মাতোয়ারা হয়ে বাড়ি ছেড়ে কারা পালিয়েছিলেন।

সোনু সুদ সোনু সুদ

মহামারির সময় ভারতীয় অভিবাসীদের বাড়ি ফিরতে সাহায্য করেছিলেন সোনু সুদ। ওই সময় তিনি হয়ে ওঠেন রিয়েল লাইফ হিরো। এখনও তার একগাদা সিনেমা মুক্তির অপেক্ষায়। সিনেমা করেছেন জ্যাকি চ্যানের সঙ্গেও। তবে এসবই হয়েছে গত দেড় দশকে। বছর বিশেক আগে তিনি ছিলেন স্রেফ ঘরছাড়া এক যুবক। টুইটারে একবার লিখেছিলেন, ‘সেদিনের কথা এখনও মনে আছে যেদিন ডিলাক্স এক্সপ্রেসে চড়ে লুধিয়ানা থেকে মুম্বাই এসেছিলাম। লুধিয়ানা স্টেশন থেকে একটা ফিল্মফেয়ার ম্যাগাজিন কিনে স্বপ্ন দেখছিলাম বলিউডে পা রাখার। বিশ বছর পর আমিই চলে এলাম সেই ম্যাগাজিনের কাভারে।’ আরেক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, তার মা-বাবা মোটেও চাননি ছেলে শোবিজে আসুক। তথাপি স্বপ্নের ট্রেনটা ততক্ষণে হুইসেল বাজিয়ে বসেছিল। কঙ্গনা রনৌত

কঙ্গনা রনৌত

বলিউডে এখন রানীর আসনে বসলেও শুরুটা মোটেও সহজ ছিল না। ছিল না পরিবারের জোরও। উল্টো বাধ সেধেছিলেন মা-বাবা দু’জনই। জেদের বসে মাত্র ১৫ বছর বয়সেই বাড়ি ছাড়েন কঙ্গনা। বলিউড সুপারস্টার হয়ে যাননি রাতারাতি। ১৬’তেই পড়েন গ্যাংস্টারদের পাল্লায়। ‘আমার বয়স যখন ১৬ তখনই মাফিয়াদের জালে আটকে যাই। ২১ বছরেই জীবন থেকে যাবতীয় ভিলেনদের তাড়িয়ে দেই। অনেক সংগ্রাম করেই সফল অভিনেত্রী হই, জাতীয় পুরস্কারও জোটে।’ এক সাক্ষাৎকারে জানান কঙ্গনা।

এখন আর অতীত নিয়ে মুষড়ে পড়েন না কঙ্গনা। বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিকধারী নায়িকাদের একজন তিনি। মু্ম্বাইয়ের বিলাসবহুল শহর বান্দ্রায় একটা বাড়িও আছে তার। যশ

যশ

ভারতের দক্ষিণি সিনেমার দর্শকরা এখন যশ বলতে অজ্ঞান। কেজিএফ-খ্যাত এ অভিনেতার বাবা চেয়েছিলেন ছেলে সরকারি চাকরি করবে। কিন্তু ছেলের মাথায় তো সিনেমার পোকা। কী আর করা। বয়স তখন সবে বিশের ঘরে। বাড়ির আরাম-আয়েশ ছেড়ে পকেটে মাত্র ৩০০ রুপি নিয়েই বেরিয়ে পড়েন। ২০০৮ সালেই কপাল খোলে। এখন এই সুপারস্টারের নতুন ছবি ‘কেজিএফ : চ্যাপ্টার টু’ ও ‘গুগলি-২’ এর জন্য মুখিয়ে আছে ভক্তরা। কার্তিক আরিয়ান

কার্তিক আরিয়ান

ইদানীং প্রথম শ্রেণির তারকাদের মতোই দিন কাটছে কার্তিকের। বক্স অফিসে সফলতার সঙ্গে সঙ্গে বাড়ছে তার দরদামও। অথচ কদিন আগেও মুম্বাইয়ের একটি ফ্ল্যাটে ১২ জনের সঙ্গে গাদাগাদি করে দিন কাটতো তার। পড়ার ফাঁকে ফাঁকে যে বলিউডের হরিণটাকে তাড়া করছিলেন কার্তিক সে খবর জানতো বাবা-মা। চুপিচুপি অডিশন দিয়েছেন অনেক। বাদও পড়েছেন বহুবার। শেষে ‘পেয়ার কি পঞ্চনামা’য় সুযোগ জোটে নিজের প্রতিভা দেখানোর। এরপর বলতে গেলে কোনও বছরই বসে থাকতে হয়নি। এ বছর মুক্তি পাচ্ছে ‘ধামাকা’। কাজ চলছে ‘ভুল ভুলাইয়া-২’ ও ‘সত্যনারায়ণ কি কথা’র।

নাসিরুদ্দিন শাহ নাসিরুদ্দিন শাহ

বলিউড তো বটে, হলিউডও চিনতে ভুল করেনি গুণী এ অভিনেতাকে। ‘দ্যান ওয়ান ডে’ নামের আত্মজীবনীমূলক বইতে লিখেছেন, ১৯৬৬ সালে বয়স ১৬ থাকতেই তিনি বাড়ি ছেড়ে বের হয়ে গিয়েছিলেন। আর এভাবে পালানোটা যে কাজে এসেছে তা প্রমাণ করতে তার হাতে দুটো ভারী পুরস্কার- পদ্ম শ্রী ও পদ্ম ভূষণ।

শুরুর দিকে কয়েকটি সিনেমায় স্রেফ আশপাশে দাঁড়িয়ে থেকেই অভিনয়ে সাধ মেটাতে হয়েছিল নাসিরুদ্দিনকে। এরপর দুয়েকটি স্বল্পদৈর্ঘ্য সিনেমায় অভিনয় করেন। ১৯৭৬ সালে ‘মন্থন’ ছবিতে ভালো একটি চরিত্র পান। এরপর ধীরে ধীরে তাকে চিনতে শুরু করে সবাই।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী