X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

২ যুগ পেরিয়ে এটিএন বাংলা

বিনোদন রিপোর্ট
১৫ জুলাই ২০২১, ১৩:২৪আপডেট : ১৫ জুলাই ২০২১, ১৭:০৭

পথচলার ২ যুগ পূর্ণ করলো দেশের প্রথম স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা।

‘অবিরাম বাংলার মুখ’ স্লোগান নিয়ে ২৫ বছর আগের এই দিনে (১৫ জুলাই ১৯৯৭) টিভি চ্যানেলটি সম্প্রচারে আসে। ঐদিন বিশ্বব্যাপী প্রথম বাংলা ভাষা’র টিভি চ্যানেল হিসেবে এটি সম্প্রচার হয়। 

চ্যানেলটির চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের ভাষ্যে, ‘শুধু সংবাদ নয়, অনুষ্ঠান প্রচারেও এটিএন বাংলা নিজেকে এগিয়ে রেখেছে শুরু থেকে। বিনোদনের পাশাপাশি শিক্ষা, খেলাধুলা, সমাজ, সংস্কৃতি নিয়ে অনুষ্ঠান প্রচারের বিষয়ে বরাবরই প্রাধান্য দিয়ে আসছি আমরা। অনুষ্ঠানের পাশাপাশি বাংলাদেশের খেলাধুলাকে সার্বিক পৃষ্ঠপোষকতা দিতেও আমরা বদ্ধপরিকর।’ 

দীর্ঘ পথপরিক্রমায় এটিএন বাংলার অর্জন অনেক। এরমধ্যে উল্লেখযোগ্য হলো ২০০৪ সালে ‘আমরাও পারি’ অনুষ্ঠানের জন্য ছোট পর্দার অস্কার-খ্যাত এমি অ্যাওয়ার্ড অর্জন। এছাড়াও অসংখ্য সম্মাননা রয়েছে চ্যানেলটির প্রাপ্তির তালিকায়।  

উল্লেখ্য, বর্তমান করোনা পরিস্থিতির কারণে এ বছর কেক কাটা এবং ফুলেল শুভেচ্ছা গ্রহণ করা হবে না। তবে এটিএন বাংলার পর্দায় দর্শকদের জন্য বেশ কিছু অনুষ্ঠান থাকছে। এসব অনুষ্ঠানের মধ্যে থাকছে তথ্যচিত্র ‘পথ দেখায় কেউ কেউ’, এটিএন বাংলার স্টুডিও থেকে সরাসরি সংগীতানুষ্ঠান ‘২৫-এর সকাল’ এবং ‘পথচলার ২৫ বছর’, বিশেষ অনুষ্ঠান ‘জয়ধ্বনি’, ড. মাহফুজুর রহমানের ওপর বায়োগ্রাফি ‘আমি তোমাদেরই লোক’, বিশেষ অনুষ্ঠান ‘অনুভবে ২৫’, ম্যাগাজিন অনুষ্ঠান ‘উৎসবে ২৫’ এবং ম্যাগাজিন অনুষ্ঠান ‘চায়ের চুমুকে’ ও লাইভ মিউজিক্যাল শো ‘মিউজিক লাউঞ্জ’-এর বিশেষ পর্ব। 

এছাড়াও রাজনীতিবিদ, দেশের বিশিষ্ট নাগরিক এবং গণমাধ্যম ও সাংস্কৃতিক কর্মীদের শুভেচ্ছা প্রচার করা হবে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…