X
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮

সেকশনস

ফ্রান্স থেকে দোয়া চেয়েছেন বাংলার রেহানা

আপডেট : ১৭ জুলাই ২০২১, ০১:২৫

অনেক চড়াই-উতরাই পেরিয়ে অবশেষে ঘনিয়ে এলো সেই মাহেন্দ্রক্ষণ। আর মাত্র কয়েক ঘণ্টা পরই ঘোষণা হবে বিশ্বখ্যাত কান উৎসবের আঁ সার্তে রিগায় বিভাগের পুরস্কার। যেটি থেকে চূড়ান্ত স্বীকৃতি পাওয়ার দাবিদার বাংলাদেশের আজমেরী হক বাঁধন ওরফে ‘রেহানা মরিয়ম নূর’-ও।

কান চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল সিলেকশনে প্রথম বাংলাদেশি চলচ্চিত্র হিসেবে আব্দুল্লাহ মোহাম্মদ সাদের এই সিনেমাটি লড়াই করছে এবারের আয়োজনে। ৭ জুলাই সাদ-বাঁধন টিমের উপস্থিতিতে ছবিটির প্রথম প্রিমিয়ার হয় সেখানে। এরপর থেকেই কান নদীর তীরে ভাসছে রেহানার নাম। 

ইতোমধ্যে হলিউড রিপোর্টার, এনডিটিভি, ভ্যারাইটি, টাইমস অব ইন্ডিয়া, স্ক্রিন ডেইলিসহ আন্তর্জাতিক বেশিরভাগ গণমাধ্যমের শিরোনামে এসেছে ‘রেহানা মরিয়ম নূর’-এর প্রশংসা।

কান থেকে শুক্রবার (১৬ জুলাই) আজমেরী হক বাঁধনকে আগাম শুভেচ্ছা জানাতেই বললেন, ‘আমার হাত-পা ঠান্ডা হয়ে আসছে। জানি না কী আছে ভাগ্যে। তবে পুরস্কার না পেলেও আমার আক্ষেপ নেই। কারণ, এ পর্যন্ত যা যা পেয়েছি তার সবটুকুই আশাতীত ছিল। তবু দেশের সবার কাছে দোয়া চাই আমাদের জন্য, যেন শেষ হাসিটাও হাসতে পারি। তবে আবারও বলছি, পুরস্কারটি না পেলেও আমাদের দুঃখ নেই। কারণ, আমরা সবার যে ভালোবাসা পেয়েছি সেটা কোনও আনুষ্ঠানিক স্বীকৃতির মাধ্যমে মিলবে না।’
 
লালগালিচায় সাদ-বাঁধন উৎসবের ৭৪তম আসরে বাংলাদেশের ‘রেহানা মরিয়ম নূর’সহ বিশ্বের বিভিন্ন দেশের মোট ১৯টি চলচ্চিত্র মনোনয়ন পেয়েছে এই বিভাগে। কান কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, শুক্রবার (১৬ জুলাই) বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় কান শহরের পালে দো ফেস্টিভ্যাল ভবনের দেবুসি থিয়েটারে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

আঁ সার্তে রিগা বিভাগে নির্বাচিত ১৯টি চলচ্চিত্রের মধ্য থেকে জুরি প্রাইজ, প্রাইজ ফর বেস্ট পারফরম্যান্স, প্রাইজ ফর বেস্ট ডিরেক্টর, স্পেশাল জুরি প্রাইজ ও জুরি স্পেশাল মেনশন বিভাগে পুরস্কার দেওয়ার কথা রয়েছে।

ছবিটির প্রেক্ষাপট প্রসঙ্গে জানতে চাইলে নির্মাতা জানান, প্রাইভেট মেডিকেল কলেজের একজন শিক্ষক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করেই এই সিনেমার গল্প। যেখানে রেহানা একজন মা, মেয়ে, বোন ও শিক্ষক হিসেবে জটিল জীবনযাপন করেন। এরমধ্যে এক সন্ধ্যায় কলেজ থেকে বেরোনোর সময় একটি অপ্রত্যাশিত ঘটনার সাক্ষী হন রেহানা।

এরপর থেকে তিনি এক ছাত্রীর পক্ষ হয়ে সহকর্মী এক শিক্ষকের বিরুদ্ধে সোচ্চার হয়ে ঘটনার প্রতিবাদ করতে শুরু করেন এবং ক্রমশ একরোখা হয়ে ওঠেন। কিন্তু একই সময়ে তার ৬ বছর বয়সী মেয়ের বিরুদ্ধে স্কুল থেকে রূঢ় আচরণের অভিযোগ করা হয়। এমন অবস্থায় অনড় রেহানা তথাকথিত নিয়মের বাইরে থেকে সেই ছাত্রী ও তার সন্তানের জন্য ন্যায় বিচারের খোঁজ করতে থাকেন।

১ ঘণ্টা ৪৭ মিনিট ব্যাপ্তির ছবিটিতে নাম ভূমিকায় অভিনয় করেন আজমেরী হক বাঁধন। এছাড়া বিভিন্ন চরিত্রে আছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী।

নির্মাতা সাদ ২০১৬ সালেই নিজের জাত চিনিয়েছেন ‘লাইভ ফ্রম ঢাকা’ চলচ্চিত্র দিয়ে। ‘রেহানা মরিয়ম নূর’ তার দ্বিতীয় নির্মাণ।

কানতীরে উচ্ছ্বসিত বাঁধন পোটোকল ও মেট্রো ভিডিও’র ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন সিঙ্গাপুরের প্রযোজক জেরেমি চুয়া, নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু এবং সহ-প্রযোজনা করেছেন রাজীব মহাজন, আদনান হাবিব ও সাঈদুল হক খন্দকার। ছবিটির সিনেমাটোগ্রাফার তুহিন তমিজুল, প্রোডাকশন ডিজাইনার আলী আফজাল উজ্জ্বল ও সাউন্ড ডিজাইনার শৈব তালুকদার। ছবিটি সহ-প্রযোজনা করেছে সেন্সমেকারস প্রডাকশন।

এর আগে ২০০২ সালে কান উৎসবে বাংলাদেশের মুখ খানিকটা উজ্জ্বল করেছিলেন তারেক মাসুদ। সে বছর তার ‘মাটির ময়না’ ছবিটি ডিরেক্টরস ফোর্টনাইট বিভাগের জন্য নির্বাচিত হয়েছিল। যদিও সেটি কানের অফিসিয়াল সিলেকশন নয়।

 

 

/এমএম/এমওএফ/

সম্পর্কিত

এবার অস্কারে যাচ্ছে ‘রেহানা মরিয়ম নূর’

এবার অস্কারে যাচ্ছে ‘রেহানা মরিয়ম নূর’

অবশেষে বলিউডে পা ফেললেন বাঁধন

অবশেষে বলিউডে পা ফেললেন বাঁধন

অ্যাপসায় সেরা অভিনেত্রী মনোনীত বাঁধন

অ্যাপসায় সেরা অভিনেত্রী মনোনীত বাঁধন

আবার উৎসবে ‘রেহানা মরিয়ম নূর’

আবার উৎসবে ‘রেহানা মরিয়ম নূর’

আবারও মাঠে নামছেন সজল-মাহি!

আপডেট : ২৮ অক্টোবর ২০২১, ১৪:১৭

২০১৬ সালের অক্টোবরে বদিউল আলম খোকনের ‘হারজিৎ’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছিলেন আব্দুন নূর সজল ও মাহিয়া মাহি। সে বছরই নভেম্বরে শুরু হয় শুটিং। প্রথম লটের কাজ করার পরই আটকে যায় ছবিটি। 

এর প্রযোজনা প্রতিষ্ঠান দ্য অভি কথাচিত্র তখন ‘ভালো থেকো’ সিনেমার শুটিংয়ে ব্যস্ত হয়ে পড়ে। এরপর নানা প্রতিকূলতায় আর এগোয়নি ‘হারজিৎ’র কাজ।

এদিকে সম্প্রতি ঢালিউড পাড়ায় কথা উঠেছে অনেক আয়োজন করে শুরু করা এ ছবিটির কাজ একেবারেই বন্ধ হয়ে গেছে। কিন্তু প্রযোজনা প্রতিষ্ঠান জানালো ভিন্ন কথা। বললো, নতুন করে ভাবা হচ্ছে ছবিটি নিয়ে। আগামী জানুয়ারিতে শুরু হতে পারে এর শুট। তবে সেখানেও থাকছে ‘কিন্তু’। 

বিষয়টি নিয়ে কথা বলেন প্রযোজনা প্রতিষ্ঠানটির কর্ণধার জাহিদ হাসান অভি। বললেন, ‘এমন নয় যে, ছবিটির কাজ একেবারেই বাতিল। আপাতত স্থগিত আছে। কলাকুশলীসহ প্রায় সবার পেমেন্ট ক্লিয়ার করে রেখেছি। ৭০ লাখ টাকার মতো খরচ হয়েছে। কিন্তু করোনাসহ নানা কারণে ছবিটির কাজ শেষ করতে পারিনি। এর মানেই যে বন্ধ হয়ে গেছে, তা নয়।’

তিনি আরও বলেন, ‘জানুয়ারিতে মার্কেট নতুন করে রিসার্চ করবো। এরপর দেখবো ছবিটির কাজ করতে আর কত টাকা লাগবে। সেটা নির্ধারণ করেই এর কাজ শুরু করতে চাই। পাশাপাশি এটাও মাথায় আছে, এবার আর ভেঙে ভেঙে কাজ করবো না। একেবারের শেষ করবো।’

২০১৬ সালে ‘হারজিৎ’ চলচ্চিত্রের মাধ্যমে দীর্ঘদিন পর বড় পর্দায় ফেরার কথা ছিল সজলের। অন্যদিকে, মাহিও প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার বাইরে বড় ব্যানারে কাজ শুরু করেছিলেন এটির বরাতে। তাই সেসময় ছবিটি বেশ আলোচনার খোরাক জুগিয়েছিল।

এদিকে পুরনো ছবি নিয়ে মাঠে নামার আগেই নতুন ছবির ঘোষণা আসছে এই জুটিকে ঘিরে। ছবিটির নাম ‘ড্রাইভার’। এটি পরিচালনা করবেন ইফতেখার চৌধুরী। শুধু ঘোষণাই নয়, ১ নভেম্বর থেকে ছবিটির শুটিং মাঠে গড়াচ্ছে বলেও জানা গেছে।

ছবিটি প্রসঙ্গে সজল বলেন, ‘খুব ভালো একটি কাজ হতে যাচ্ছে। চমৎকার গল্প। আশা করছি, সবাই পছন্দ করবেন।’ অন্যদিকে মাহি বলেন, ‘আমার ক্যারিয়ারের সবচেয়ে ব্যবসাসফল ছবির পরিচালক ইফতেখার চৌধুরী। তার সঙ্গে কাজ করার জন্য আমি সব সময় প্রস্তুত।’

/এমএম/

সম্পর্কিত

জন্মদিনে মাহি পেলেন একগুচ্ছ কচুরিপানা! (ভিডিও)

জন্মদিনে মাহি পেলেন একগুচ্ছ কচুরিপানা! (ভিডিও)

বান্দরবান-কক্সবাজার ঘুরে শেষ হলো মাহির কাজ

বান্দরবান-কক্সবাজার ঘুরে শেষ হলো মাহির কাজ

৯ বছর পরেও জাজকে স্মরণ করলেন মাহি!

৯ বছর পরেও জাজকে স্মরণ করলেন মাহি!

শুটিংয়ে মাহি, সঙ্গে স্বামী

শুটিংয়ে মাহি, সঙ্গে স্বামী

ভিডিও গেমের লিওনা চরিত্রে মেহজাবীন!

আপডেট : ২৮ অক্টোবর ২০২১, ১৪:১৮

অভিনয় দিয়ে দেশের টিভি চ্যানেলগুলো অনেক আগেই দখল করেছেন মেহজাবীন চৌধুরী। ইউটিউব চ্যানেলগুলোও এখন বলা যায় তার অধীনে।

নানান চরিত্র ও রূপে হাজির হন নিয়মিত। এবার তেমনি এক ভূমিকা নিয়ে হাজির হবেন তিনি। তবে বিজ্ঞাপনে। ছোট পর্দার শীর্ষ এই অভিনেত্রীকে দেখা যাবে জাপানি ভিডিও গেমের জনপ্রিয় চরিত্র লিওনা হেইদারন হিসেবে। 

‌‘কিং অব ফাইটারস’-ভিডিও গেমের কাল্পনিক চরিত্র এটি। আর সেই সাজে সাজতে লিওনার মতোই চুলে পরিবর্তন এনেছেন মেহজাবীন। আজ (২৭ অক্টোবর) ফেসবুক পেজে কিছু ছবি প্রকাশও করেছেন এই অভিনেত্রী। সঙ্গে জুড়ে দিয়েছেন লিওনার ছবিও।

মেহজাবীন জানান, এটা ‘দ্য সাইলেন্ট সোলজার’ গেম-খ্যাত চরিত্র লিওনা।

এদিকে জানা যায়, একটি মোবাইল ফোন সেট নির্মাণকারী প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জন্যই মেহজাবীনের এই লুক, যা শিগগিরই প্রচার হবে টিভি চ্যানেলগুলোতে। 

সম্প্রতি মেহজাবীন ভিকি জাহেদের ‘পুনর্জন্ম’ সিক্যুয়েলে অভিনয় করে দারুণ প্রশংসিত হন। স্বল্পদৈর্ঘ্য আকারে এর দ্বিতীয় কিস্তি প্রচার হয়েছে। আসছে তৃতীয় সিক্যুয়েলও। এতে তার বিপরীতে আছেন আফরান নিশো।

/এম/এমএম/এমওএফ/

সম্পর্কিত

যে কারণে নাটকের সিক্যুয়েল থেকে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

যে কারণে নাটকের সিক্যুয়েল থেকে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

ভরদ্বাজের ‘খুপিয়া’ গল্পে যা থাকছে

ভরদ্বাজের ‘খুপিয়া’ গল্পে যা থাকছে

মিমের পর বলিউডকে ‘না’ করলেন মেহজাবীনও!

মিমের পর বলিউডকে ‘না’ করলেন মেহজাবীনও!

পুলিশের পক্ষ থেকে পুরস্কৃত হলেন নাট্যকার মেহজাবীন

পুলিশের পক্ষ থেকে পুরস্কৃত হলেন নাট্যকার মেহজাবীন

আহমেদ ইমতিয়াজ বুলবুলের নতুন গান (ভিডিও)

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ১৯:০৪

‘‘বুলবুল ভাইয়ের সাথে এই গানটি নিয়ে কাজ শুরু করি ২০১৬ সালে। এরপর বিভিন্ন ধাপে ধাপে গানটির কাজ এগিয়ে চলে। ২০১৯ সালের জানুয়ারিতে আমি দেশে এসেই বুলবুল ভাইয়ের সাথে বসি গানটি নিয়ে। তিনি আমাকে বলেন, ‘রিজভী গানটি তো এবার শেষ করা উচিত। তুমি ভয়েস দাও।’ যেদিন আমাদের ভয়েস দেওয়ার কথা, সেদিনই না ফেরার দেশে চলে যান শ্রদ্ধেয় আহমেদ ইমতিয়াজ বুলবুল।’’

নিজের গাওয়া নতুন গান ‘মন মানে না’ প্রসঙ্গে এভাবেই স্মৃতিকাতর হলেন রিজভী ওয়াহিদ। 

আহমেদ ইমতিয়াজ বুলবুলের কথা, সুর ও সংগীতে তৈরি গানটি সম্প্রতি আর ডব্লিউ এন্টারটেইনমেন্ট-এর ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হয়। ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী। গানটিতে রিজভী ওয়াহিদের সঙ্গে মডেল হয়েছেন সামান্তা পারভেজ।

রিজভী ওয়াহিদ বলেন, ‘বুলবুল ভাইয়ের সাথে কাজ করতে পারাটা আমার চরম সৌভাগ্যের। সবাই তার থেকে আশীর্বাদ নিতে পারেননি। আমি পেরেছি। যা আমার সংগীত জীবনের বড় অনুপ্রেরণা। প্রায় পাঁচ বছর আমি তার পাশে বসে কাজ দেখেছি। অনেক কিছু শিখেছি তার কাছ থেকে। এই গানটিও তারই অংশ। আশা করছি শ্রোতা-দর্শকরা পছন্দ করবেন।’

২০১৯ সালের ২২ জানুয়ারি মৃত্যুবরণ করেন কিংবদন্তি সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল।

/এমএম/এমওএফ/

সম্পর্কিত

আবারও মাঠে নামছেন সজল-মাহি!

আবারও মাঠে নামছেন সজল-মাহি!

ভিডিও গেমের লিওনা চরিত্রে মেহজাবীন!

ভিডিও গেমের লিওনা চরিত্রে মেহজাবীন!

জন্মদিনে মাহি পেলেন একগুচ্ছ কচুরিপানা! (ভিডিও)

জন্মদিনে মাহি পেলেন একগুচ্ছ কচুরিপানা! (ভিডিও)

শনিবার রাজপথে নামছেন শিল্পী-কুশলীরা

শনিবার রাজপথে নামছেন শিল্পী-কুশলীরা

জন্মদিনে মাহি পেলেন একগুচ্ছ কচুরিপানা! (ভিডিও)

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ১৭:১৯

গত ১৩ সেপ্টেম্বর বিয়ে করেন মাহিয়া মাহি। বিয়ের পর ব্যবসায়ী স্বামী কামরুজ্জামান সরকার রাকিবের সঙ্গে প্রথমবারের মতো আজ (২৭ অক্টোবর) জন্মদিন পালন করছেন এ তারকা।

আর এতেই চমক দিলেন রাকিব। মাহির জন্মদিনের প্রথম প্রহরে বেশ গোপনেই নানা আয়োজন সেরেছেন স্বামী। ওড়ালেন ২৮টি ফানুস, ফোটালেন আতশবাজিও। তবে উপহার আরও চমকপ্রদ। মাহির হাতে তুলে দিলেন একগুচ্ছ কচুরিপানা!

এদিকে জানা যায়, জন্মদিনের প্রথম প্রহরে (মঙ্গলবার দিবাগত রাত ১২টায়) রাজধানীর ৩০০ ফিট এলাকার একটি রেস্তোরাঁ ভাড়া করে রাকিব জন্মদিন পালনের বন্দোবস্ত করেছিলেন।

মাহি বলেন, ‘এতকিছু ঘটবে আমি জানতামও না। আমি শুধু জানি, আমরা মাওয়া যাবো, ইলিশ খেতে। পরে দেখি গাড়ি ৩০০ ফিট এলাকায় এসে থেমেছে। সব দেখে মনে হলো, আমি খুবই ভাগ্যবতী কন্যা।’

জীবনের ২৮ বছর পার করলেন এই চিত্রনায়িকা। আর সে কারণেই মধ্যরাতে ২৮টি ফানুস ওড়ানো হয়। 
জন্মদিনের আয়োজনটি ফেসবুক লাইভেও শেয়ার করেন মাহি। 

১৯৯৩ সালের ২৭ অক্টোবর রাজশাহীতে জন্মগ্রহণ করেন মাহিয়া মাহি। তার পারিবারিক নাম শারমিন আক্তার নিপা। ২০১২ সালে জাজ মাল্টিমিডিয়ার ‘ভালোবাসার রঙ’ সিনেমার মধ্য দিয়ে রুপালি পর্দায় নাম লেখান মাহি। এরপর দেশের শীর্ষ তারকাদের একজনে পরিণত হয়েছেন এই শিল্পী। 

/এম/এমএম/এমওএফ/

সম্পর্কিত

আবারও মাঠে নামছেন সজল-মাহি!

আবারও মাঠে নামছেন সজল-মাহি!

বান্দরবান-কক্সবাজার ঘুরে শেষ হলো মাহির কাজ

বান্দরবান-কক্সবাজার ঘুরে শেষ হলো মাহির কাজ

৯ বছর পরেও জাজকে স্মরণ করলেন মাহি!

৯ বছর পরেও জাজকে স্মরণ করলেন মাহি!

শুটিংয়ে মাহি, সঙ্গে স্বামী

শুটিংয়ে মাহি, সঙ্গে স্বামী

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ

শনিবার রাজপথে নামছেন শিল্পী-কুশলীরা

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ২২:০৪

সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন জেলায় ঘটেছে সাম্প্রদায়িক হামলা। ঘটেছে হতাহতের ঘটনাও। মানুষের মধ্যে এমন সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে এবার রাজপথে নামছেন দেশের সর্বস্তরের শিল্পী-কুশলীরা।

টিভি সংশ্লিষ্ট ১৪টি সংগঠনের শিল্পী-কুশলীদের জোট সংগঠন ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও) এই প্রতিবাদের উদ্যোগ নিয়েছে। সংগঠনটির চেয়ারম্যান নাট্যজন মামুনুর রশিদ জানান, ‘ঐতিহ্য ও কৃষ্টির এই দেশে, থাকি সবাই মিলেমিশে’—এই স্লোগান নিয়ে ৩০ অক্টোবর একটি বড় সমাবেশের আয়োজন করছেন তারা। এদিন সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত জাতীয় সংসদের সামনে (মানিক মিয়া এভিনিউ) এই সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে অংশ নেবেন দেশের সর্বস্তরের শিল্পী-কুশলীরা।

মামুনুর রশিদ আহ্বান করেন, শিল্পী-কুশলীদের পাশাপাশি এই সমাবেশে সব ধর্ম-বর্ণের মানুষরাই যেন অংশ নেন। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র। কিন্তু এই দেশটিকে চারপাশ থেকে কলুষিত করার একটা চেষ্টা চলছে। আমার মনে হচ্ছে, সেই অপচেষ্টা সম্মিলিতভাবে আমাদের প্রতিহত করতে হবে। সেই লক্ষ্যেই এই সমাবেশের ডাক। আমি আশা করবো এই সমাবেশে সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ থাকবে।’

শুধু টেলিভিশন কেন্দ্রিক সংগঠনগুলোর সদস্যরাই নন, এই সমাবেশের সুবাদে রাজপথে এসে যুক্ত হওয়ার কথা রয়েছে চলচ্চিত্র, সংগীত ও সাংবাদিক সংগঠন সংশ্লিষ্টদের। সেই আভাসই দিলেন অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম।

সাম্প্রদায়িক হামলা নাসিম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘সাম্প্রদায়িক যে ঘটনা সাম্প্রতিক সময়ে ঘটেছে, সেটা তো আসলে আমরা মেনে নিতে পারি না। শুরু থেকেই শিল্পীরা নিজেদের মতো করে এর বিরুদ্ধে প্রতিবাদ করে আসছি। কিন্তু এখন মনে হলো সবাই মিলে এক হয়ে প্রতিবাদটা করা দরকার। তাই অভিনয় শিল্পীদের মধ্যে না রেখে আয়োজনটিকে এফটিপিও পর্যন্ত নিয়ে যাওয়া হলো। তাই নয়, আমরা এরমধ্যে শিল্প-সংস্কৃতির সঙ্গে জড়িত চলচ্চিত্র, সংগীত ও সাংবাদিক সংগঠনগুলোকেও আহ্বান জানিয়েছি। সবাই এই সমাবেশের বিষয়ে একমত। আশা করছি ৩০ অক্টোবর আমাদের প্রতিবাদের মিছিল দীর্ঘ হবে।’ 

এদিকে ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এসএম কামরুজ্জামান সাগর জানান, দেশের প্রতি দায়বদ্ধতা থেকেই এদিনের এই আয়োজনে তারা অংশ নেবেন। একই মত প্রকাশ করেছেন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবুও।

এই সম্প্রীতি সমাবেশের প্রস্তুতি কমিটির আহ্বায়ক হিসেবে আছেন প্রযোজক-অভিনেতা ইরেশ যাকের এবং সদস্য সচিব সঞ্চালক-নির্মাতা আনজাম মাসুদ।

গত ১৩ অক্টোবর কুমিল্লার নানুয়া দিঘির পাড় পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখাকে কেন্দ্র করে দেশের রংপুর, চাঁদপুর, সিলেট, কিশোরগঞ্জসহ বেশ কয়েকটি জেলায় হিন্দুদের ঘরবাড়ি ও মন্দিরে হামলার ঘটনা ঘটে। সংঘর্ষে নিহত হয় পাঁচ জন। মামলা হয়েছে অন্তত ৭২টি। এখন পর্যন্ত গ্রেফতার পাঁচ শতাধিক।

/এমএম/এমওএফ/

সম্পর্কিত

আবারও মাঠে নামছেন সজল-মাহি!

আবারও মাঠে নামছেন সজল-মাহি!

ভিডিও গেমের লিওনা চরিত্রে মেহজাবীন!

ভিডিও গেমের লিওনা চরিত্রে মেহজাবীন!

আহমেদ ইমতিয়াজ বুলবুলের নতুন গান (ভিডিও)

আহমেদ ইমতিয়াজ বুলবুলের নতুন গান (ভিডিও)

জন্মদিনে মাহি পেলেন একগুচ্ছ কচুরিপানা! (ভিডিও)

জন্মদিনে মাহি পেলেন একগুচ্ছ কচুরিপানা! (ভিডিও)

সর্বশেষসর্বাধিক
quiz

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

এবার অস্কারে যাচ্ছে ‘রেহানা মরিয়ম নূর’

এবার অস্কারে যাচ্ছে ‘রেহানা মরিয়ম নূর’

অবশেষে বলিউডে পা ফেললেন বাঁধন

অবশেষে বলিউডে পা ফেললেন বাঁধন

অ্যাপসায় সেরা অভিনেত্রী মনোনীত বাঁধন

অ্যাপসায় সেরা অভিনেত্রী মনোনীত বাঁধন

আবার উৎসবে ‘রেহানা মরিয়ম নূর’

আবার উৎসবে ‘রেহানা মরিয়ম নূর’

তাদের নিয়ে কলকাতার নায়িকাদের চাপা ক্ষোভ! 

তাদের নিয়ে কলকাতার নায়িকাদের চাপা ক্ষোভ! 

বিনা আপত্তিতে ছাড়পত্র পেলো ‘রেহানা মরিয়ম নূর’

বিনা আপত্তিতে ছাড়পত্র পেলো ‘রেহানা মরিয়ম নূর’

বুসান উৎসবে প্রথমবার বাংলাদেশের তিন ছবি

বুসান উৎসবে প্রথমবার বাংলাদেশের তিন ছবি

ভরদ্বাজের ‘খুপিয়া’ গল্পে যা থাকছে

ভরদ্বাজের ‘খুপিয়া’ গল্পে যা থাকছে

এবার বাঁধনের দরজায় কড়া নাড়লেন বলিউডের বিশাল ভরদ্বাজ 

এবার বাঁধনের দরজায় কড়া নাড়লেন বলিউডের বিশাল ভরদ্বাজ 

আবারও চলচ্চিত্র উৎসবে ‘রেহানা মরিয়ম নূর’ 

আবারও চলচ্চিত্র উৎসবে ‘রেহানা মরিয়ম নূর’ 

সর্বশেষ

‘বছরে ৩৫ বার দ্রব্যের দাম বাড়লেও ৭ বছরে শ্রমিকের বেতন বাড়ে না’

‘বছরে ৩৫ বার দ্রব্যের দাম বাড়লেও ৭ বছরে শ্রমিকের বেতন বাড়ে না’

ফিলিস্তিনে এক হাজার হাফেজকে সম্মাননা

ফিলিস্তিনে এক হাজার হাফেজকে সম্মাননা

আবারও মাঠে নামছেন সজল-মাহি!

আবারও মাঠে নামছেন সজল-মাহি!

কুমিল্লার ঘটনায় ফেসবুকে উসকানিমূলক পোস্ট, যুবক গ্রেফতার

কুমিল্লার ঘটনায় ফেসবুকে উসকানিমূলক পোস্ট, যুবক গ্রেফতার

‘পাকিস্তানের বিজয় উদযাপন রাষ্ট্রদ্রোহিতা’

‘পাকিস্তানের বিজয় উদযাপন রাষ্ট্রদ্রোহিতা’

© 2021 Bangla Tribune