X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

‘খালেদা জিয়ার বিদেশে আধুনিক চিকিৎসা প্রয়োজন’

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৯ জুলাই ২০২১, ১৭:৩২আপডেট : ১৯ জুলাই ২০২১, ১৭:৩২

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পুরনো অসুখগুলোর জন্য বিদেশে আধুনিক চিকিৎসার প্রয়োজন বলে আবারও জানিয়েছেন তার চিকিৎসকরা। সোমবার (১৯ জুলাই) বিকাল পৌনে পাঁচটার দিকে গুলশানে খালেদা জিয়ার বাসভবন ফিরোজার সামনে দাঁড়িয়ে এ কথা জানান ডা. এজেডএম জাহিদ হোসেন।

এর আগে, সোমবার বিকাল ৪টা ৩৫ মিনিটে মহাখালীতে শেখ রাসেল গ্যাস্ট্রো লিভার হাসপাতালে টিকা নিয়ে বাসায় ফেরেন খালেদা জিয়া। পরে গাড়ি থেকে নেমে সবার সঙ্গে সালাম বিনিময় করে বাড়িতে প্রবেশ করেন তিনি।

এরপর ডা. জাহিদ হোসেন সাংবাদিকদের বলেন, ‘ম্যাডাম খালেদা জিয়া গত ১৯ জুন এভার কেয়ার হাসপাতাল থেকে বাসায় ফেরেন। আজ  ১৯ জুলাই তিনি করোনা ভাইরাসের টিকা গ্রহণ করেছেন। টিকা নিতে রেজিস্ট্রেশন করা হয়েছিল গত ৮ জুলাই।’

খালেদা জিয়ার স্বাস্থ্য সম্পর্কে জাহিদ হোসেন বলেন, ‘২০১৮ সালে যখন ম্যাডাম আলিয়া মাদ্রাসা মাঠে অস্থায়ী আদালতে যান, তখন তিনি পায়ে হেঁটে গিয়েছিলেন। এরপর যখন ২০২০ সালের ২৫ মার্চ কারাগার থেকে শর্তসাপেক্ষে মুক্তি পান, তখন তিনি হুইল চেয়ারে করে আসেন। এরপর যখন তিনি এ বছরের ২৭ এপ্রিল হাসপাতালে যান, তাও হুইল চেয়ারে বসেই। হাসপাতাল থেকে ১৯ জুন ফেরেন হুইল চেয়ারে করে। আজকেও টিকা নিতে তিনি হুইল চেয়ারে করেই গাড়িতে ওঠেন। টিকা নিতে যাওয়ার সময়ও আজকে হুইল চেয়ার নিয়ে গিয়েছিলাম। কিন্তু গাড়িতেই টিকা দেন তিনি।’

করোনা আক্রান্ত হওয়ার পর এখন তার পুরনো যে অসুখগুলো রয়েছে, তার ট্রিটমেন্ট দরকার, উল্লেখ করে জাহিদ হোসেন বলেন, ‘তার পুরনো অসুখগুলোর মডার্ন ট্রিটমেন্ট দরকার বিদেশে। তাকে আধুনিক সেন্টারে নিতে হবে বলে চিকিৎসকেরা জানিয়েছেন। ফলে, দেশের বাইরে মডার্ন চিকিৎসা হবে বলে আমরা আশা করি।’

এ সময় ডা. জাহিদের সঙ্গে ডা. মামুন, বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, মহিলা দলের সেক্রেটারি সুলতানা আহমেদ, বিএনপি নেতা ইশরাক হোসেন, বিএনপি চেয়াপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান, শামসুদ্দিন দিদার উপস্থিত ছিলেন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পাশে থাকলেও তিনি গণমাধ্যমে কোনও কথা বলেননি।

প্রসঙ্গত, সোমবার বিকাল ৪টা ২ মিনিটে রাজধানীর মহাখালীর ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে টিকা গ্রহণ করেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। এদিন বিকাল পৌনে ৪টার দিকে হাসপাতালে পৌঁছান তিনি। এ সময় গণমাধ্যমকর্মীসহ বিপুল নেতাকর্মীদের ভিড় থাকায় তাকে হাসপাতালের ভেতরে নিতে বেগ পেতে হয়। পরে গাড়িতে বসিয়েই তাকে টিকা দেওয়া হয়। টিকা নেওয়ার পর বিকাল ৪টা ১০ মিনিটের দিকে বাসার উদ্দেশে রওনা করেন খালেদা জিয়া। ৪টা ৩৫ মিনিটে তিনি বাসায় পৌঁছান।

টিকা দেওয়ার পর খালেদা জিয়ার চিকিৎসক দলের অন্যতম সদস্য ডা. এজেডএম জাহিদ হোসেন জানান, বিএনপির চেয়ারপারসন মডার্নার টিকা গ্রহণ করেছেন।

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল ভর্তির পর এভার কেয়ার হাসপাতাল থেকে ১৯ জুন রাত ৯টার দিকে গুলশানের বাসভবনে ফেরেন খালেদা জিয়া। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় তার পাঁচ বছরের কারাদণ্ড হয়। এরপর প্রথমে পুরান ঢাকার বিশেষ কারাগার ও পরে কারাবন্দি অবস্থায় বিএসএমইউ’র হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

আরও পড়ুন:

করোনার টিকা নিলেন খালেদা জিয়া

 

/এসটিএস/এপিএইচ/
সম্পর্কিত
খালেদা জিয়ার ১১ মামলার শুনানি পেছালো
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন খালেদা জিয়া
ঈদ শুভেচ্ছা জানাতে খালেদা জিয়ার বাসভবনে বিএনপির শীর্ষ নেতারা
সর্বশেষ খবর
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
র‌্যাবের নতুন মুখপাত্র কমান্ডার আরাফাত
র‌্যাবের নতুন মুখপাত্র কমান্ডার আরাফাত
২০৪১ পর্যন্ত কর অব্যাহতি আদায় করতে চাই: মোস্তাফা রফিকুল ইসলাম
বেসিস নির্বাচন২০৪১ পর্যন্ত কর অব্যাহতি আদায় করতে চাই: মোস্তাফা রফিকুল ইসলাম
মিয়ানমার থেকে দেশে ফিরছেন দেড় শতাধিক বাংলাদেশি
মিয়ানমার থেকে দেশে ফিরছেন দেড় শতাধিক বাংলাদেশি
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
হংকং ও সিঙ্গাপুরে নিষিদ্ধ হলো ভারতের কয়েকটি মসলা
হংকং ও সিঙ্গাপুরে নিষিদ্ধ হলো ভারতের কয়েকটি মসলা