X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

ডাকবাক্সের প্রেমে ডুবে শ্রাবণ্যর ফেরা...

বিনোদন রিপোর্ট
২৫ জুলাই ২০২১, ১৬:৫৪আপডেট : ২৫ জুলাই ২০২১, ২১:১১

শ্রাবণ্য তৌহিদা চিঠি কিংবা ডাকবাক্সের যুগ ফুরিয়েছে, চলছে অন্তর্জাল দাপট। যোগাযোগ এখন অপেক্ষাহীন মুহূর্তের মতো। চিঠির আবেদন তবে কি ফুরালো? 

এমন প্রশ্নের অনুসন্ধান করতে নির্মিত হলো ঈদ নাটক ‘প্রিয় ডাকবাক্স’। আর এতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় সঞ্চালক শ্রাবণ্য তৌহিদা। প্রায় ৫ বছর পর এবারের ঈদে মোট ৩টি নাটকে কাজ করেছেন তিনি। সঙ্গে ঈদ বিশেষ অনুষ্ঠান সঞ্চালনা তো ছিলোই। 

রুদ্র হকের গল্প ও চিত্রনাট্যে শ্রাবণ্যর ‘প্রিয় ডাকবাক্স’ নাটকটি নির্মাণ করেছেন মাহমুদ দিদার। ঈদের সপ্তম দিন রাত ১০টা ৩০ মিনিটে প্রচার হবে এটি, জিটিভিতে।

রাজধানীর উত্তরায় পোস্ট অফিসসহ বিভিন্ন লোকেশনে চিত্রায়িত হয়েছে নাটকটি। এতে আরও অভিনয় করেছেন দিলারা জামান, খায়রুল বাশার, আজম খান, তুহিন চৌধুরী, ফাহি তানু প্রমুখ।

নাট্যকার রুদ্র হক বলেন, ‘এই সময়ের দুই তরুণ-তরুণী, যারা জানে না চিঠি কিভাবে লিখতে হয়, ডাকবাক্সে চিঠি ফেললে কেমন করে তা পৌঁছায় প্রাপকের হাতে! প্রতিমুহূর্তে ফেসবুক, ইন্সটা তথা ভার্চুয়াল ওয়ার্ল্ডে বুঁদ হয়ে থাকতে থাকতে প্রেমটাও একঘেঁয়ে হয়ে ওঠে তাদের কাছে। সম্পর্কের মাঝে দূরত্বই যখন কাম্য হয়ে ওঠে, ঠিক তখন তারা সন্ধান পায় চিঠির। ডাকপিয়ন আর ডাকবাক্সের। মুঠোফোন থেকে দূরে সরে ডাকবাক্স, চিঠি আর সেই ল্যান্ডফোনের প্রেমে ডুবে যাওয়ার গল্প এটি।’

‘প্রিয় ডাকবাক্স’র একটি দৃশ্যে শ্রাবণ্য বহুল আলোচিত সিনেমা ‘বিউটি সার্কাস’ ও ওয়েব সিরিজ ‘পঁচিশ’ মুক্তির ব্যস্ততার মাঝেই ‘প্রিয় ডাকবাক্স’ নির্মাণ করেছেন মাহমুদ দিদার। তিনি বলেন, ‘আমি সাধারণত নিজের গল্পের বাইরে কাজ করি না। এই প্লটটি খুব সময়োপযোগী বলে নির্মাণে আগ্রহী হয়েছি। আশা করছি সবার ভালো লাগবে।’

এদিকে উপস্থাপনায় দারুণ জনপ্রিয় শ্রাবণ্য তৌহিদা পাঁচ বছর পর অভিনয়ে ফেরার পর তিনটি নাটকের দুটিই লিখেছেন রুদ্র হক আর একটি ইমদাদুল হক মিলন। 

শ্রাবণ্য বললেন, ‘‘শুধু ভক্তদের জন্য আর গল্পের প্রেমে পড়ে অভিনয় করেছি আবার। অনেক অফার পেলেও গল্প ও স্ক্রিপ্ট মনমতো না হওয়ায় আগ্রহ জাগে না। এবার জনপ্রিয় কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের গল্পে একটি ও কবি রুদ্র হকের গল্পে দুটি নাটক করেছি। প্রতিটি গল্পই নারী প্রধান চরিত্র। বিশেষ করে ‘ভাঙনের পর’ ও ‘প্রিয় ডাকবাক্স’ নাটক দু’টিতে খুবই চ্যালেঞ্জিং ক্যারেক্টার ছিলো আমার। নিজের সবটুকু দিয়ে কাজগুলো করেছি।”

আজ (২৫ জুলাই) জিটিভিতে রাত ১০টা ৩০ মিনিটে প্রচার হবে ‘ভাঙনের পর’ নাটকটি। রাইসুল তমালের নির্মাণে এতে শ্রাবণ্যর নায়ক ইরফান সাজ্জাদ।

এবারের ঈদে শ্রাবণ্যর অন্য নাটকটি হলো ‘বিয়ের কয়েকদিন আগে’। নির্মাণ করেছেন নূর আনোয়ার হোসেন। এর গল্প লিখেছেন কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন। এতে শ্রাবণ্যর বিপরীতে ছিলেন আব্দুন নূর সজল। এটি প্রচার হলো ঈদের দ্বিতীয় দিন বিটিভিতে। ‘ভাঙনের পর’ নাটকের শুটিংয়ে নাট্যকার রুদ্র হক ও শ্রাবণ্য তৌহিদা

/এমএম/
সম্পর্কিত
‘একবার থাইল্যান্ড থেকে ঢাকায় নেমেই কেন্দ্রে গেছি’
তারকা যখন ভোটার‘কারও কথা শুনে অন্ধের মতো ভোট দেবেন না’
এক নাটকের জন্য শ্রাবণ্যকে ছাড়তে হলো ২১টি টিভি শো!
এক নাটকের জন্য শ্রাবণ্যকে ছাড়তে হলো ২১টি টিভি শো!
বিশ্বকাপের মাঠ থেকে সরাসরি রান্নাঘরে শ্রাবণ্য!
বিশ্বকাপের মাঠ থেকে সরাসরি রান্নাঘরে শ্রাবণ্য!
এমন শো আর হয়নি, শ্রাবণ্যর দাবি!
এমন শো আর হয়নি, শ্রাবণ্যর দাবি!
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…