X
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১ আশ্বিন ১৪২৮

সেকশনস

বলিউড তারকাদের যত মানহানির মামলা

আপডেট : ০১ আগস্ট ২০২১, ১৫:৩৩

তারকা মানেই যেমন খ্যাতি তেমনি খ্যাতির বিড়ম্বনাও রয়েছে। সাধারণ মানুষের সাত খুন মাফ হলেও তারকাদের পান থেকে চুন খসলেই মিডিয়াতে তোলপাড়। সেরকম বিড়ম্বনায় পড়ে তারকারাও কম যান না লড়াই করতে। বলিউড তারকারা তাদের সম্মান বাঁচাতে অনেকেই যান আদালতে, করেন মানহানির মামলা। অক্ষয়, সালমান ও শিল্পা শেঠি থেকে শুরু করে পরিচালক মহেশ ভাট ও মুকেশ ভাটও বাদ নেই এ তালিকা থেকে-

শিল্পা শেঠি

অশ্লীল বিষয়বস্তু তৈরি ও বিতরণের অভিযোগে তার ব্যবসায়ী-স্বামী রাজ কুন্দ্রকে গ্রেপ্তার করার পর শিল্পা শেঠি বোম্বে হাইকোর্টে ২৯ মিডিয়াকর্মী এবং মিডিয়া হাউসের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন। তাদের বিরুদ্ধে ‘মিথ্যা প্রতিবেদন এবং তার ভাবমূর্তি ক্ষুন্ন করার’ অভিযোগ আনা হয়। তিনি আদালতকে অনুরোধ করেছিলেন যে, বিবাদীদের ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে সমস্ত মানহানিকর খবর ও ভিডিও মুছে ফেলার এবং নিঃশর্ত ক্ষমা চাওয়ার। আদালত অবশ্য গণমাধ্যমের রিপোর্টকে সংযত করার বিষয়ে তাগাদা দিলেও সংবাদপত্রের স্বাধীনতা খর্ব হওয়ার আশঙ্কায় কোনও বিধি-নিষেধ দেননি।

অক্ষয় কুমার

কয়েক মাস আগে, অক্ষয় কুমার ভক্তদের হতবাক করে দিয়েছিলেন যখন তিনি বিহারের একজন ইউটিউবারের বিরুদ্ধে মানহানির নোটিশ দিয়েছিলেন এবং ক্ষতিপূরণের জন্য ৫০০ কোটি রুপি চেয়েছিলেন। সুশান্ত সিং রাজপুত মৃত্যু মামলার সময় অক্ষয়ের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগের প্রশ্ন তোলার জন্য এ ব্যবস্থা নিয়েছিলেন খিলাড়ি।

সালমান খান

সালমান খান একটি টিভি নিউজ চ্যানেলের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছিলেন এবং ১০০ কোটি টাকার ক্ষতিপূরণ দাবী করেছিলেন। খবরে বলা হয়, সালমান বোম্বে হাইকোর্টে মামলাটি দায়ের করে দাবি করেন যে চ্যানেল কর্তৃক ১৯৯৮ সালের এক শিকারের মামলায় পরিচালিত ভিডিও ও খবর মানহানিকর ছিল। তিনি আবেদন করেন যেন চ্যানেলটি স্টিং অপারেশন প্রকাশ থেকে বিরত থাকে।

জাভেদ আখতার

বলিউডের নামকরা গীতিকার জাভেদ আখতার অভিনেতা কঙ্গনা রনৌতের বিরুদ্ধে ‘মানহানিকর এবং ভিত্তিহীন’ মন্তব্য করার অভিযোগে আদালতে একটি ফৌজদারি অভিযোগ দায়ের করেছিলেন। জাভেদ কঙ্গনার বিরুদ্ধে আইপিসির প্রাসঙ্গিক বিধানের অধীনে মানহানির জন্য এবং সুশান্ত সিং রাজপুত মৃত্যু মামলায় তার নাম টেনে আনার পাশাপাশি হৃতিক রোশনের সাথে তার বহুল প্রচারিত দ্বন্দে জড়িত থাকার অভিযোগ এনেছিলেন।

মহেশ ভাট ও মুকেশ ভাট

নির্মাতা মহেশ ভাট ও ভাই মুকেশ ভাট তাদের বিরুদ্ধে মানহানিকর, অপবাদজনক এবং মিথ্যা অভিযোগ করার জন্য অভিনেত্রী লুভিয়েনা লোধের বিরুদ্ধে বোম্বে হাইকোর্টে একটি মানহানির মামলা দায়ের করেছিলেন। ভাট ভাইয়েরা ক্ষতিপূরণ হিসেবে এক কোটি রুপি চেয়েছিলেন এবং ভবিষ্যতে এই ধরনের আর কোনও কার্যক্রম থেকে তাকে বিরত রাখার আদেশ চেয়েছিলেন।  

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

/এমএম/

সম্পর্কিত

আইয়ুব বাচ্চুকে নিয়ে কন্যা সাফরার না বলা কথা

আইয়ুব বাচ্চুকে নিয়ে কন্যা সাফরার না বলা কথা

মিথিলার বিরুদ্ধে এন্তার অভিযোগ, মুখ খুলছে ‘অমানুষ’ টিম

মিথিলার বিরুদ্ধে এন্তার অভিযোগ, মুখ খুলছে ‘অমানুষ’ টিম

বিশ্বজুড়ে মুক্তি পাচ্ছে শুভর ‘মিশন এক্সট্রিম’

বিশ্বজুড়ে মুক্তি পাচ্ছে শুভর ‘মিশন এক্সট্রিম’

সরাসরি গান শোনাবেন ফাহমিদা নবী

সরাসরি গান শোনাবেন ফাহমিদা নবী

আইয়ুব বাচ্চুকে নিয়ে কন্যা সাফরার না বলা কথা

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৬:৪৮

তানভীর তারেক, আইয়ুব বাচ্চু ও সাফরা তিন বছর চলছে কিংবদন্তি আইয়ুব বাচ্চু নেই। তার অবর্তমানে প্রায় থেমে গেছে এলআরবি। তবে থামেনি তার সৃষ্টির প্রতিধ্বনি। এখনও তুমুল জনপ্রিয় তার গান। তার স্মরণে চট্টগ্রামের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তকের দিকে যাওয়ার পথে গোলচত্বরে বসানো হয়েছে বিশাল একটি রুপালি গিটার। আইয়ুব বাচ্চুর গান নিয়ে সরকারের কপিরাইট অফিস তৈরি করেছে একটি ওয়েবসাইট।

তবে এসব জানা কথার বাইরেও রয়েছে আইয়ুব বাচ্চুর প্রফেশনাল ও ব্যক্তিজীবনের অনেক অজানা কথা। সেসব শোনা যাবে তারই কন্যা সাফরার কাছ থেকে। গল্পগুলো শুনতে তার মুখোমুখি বসছেন সাংবাদিক-সংগীতশিল্পী-সঞ্চালক তানভীর তারেক। 

তানভীর তারেক জানান ‘জীবন যেখানে যেমন’ নামের এই অনুষ্ঠানের মাধ্যমে প্রথমবারের মতো রকস্টার বাবাকে নিয়ে কোনও লাইভে অংশ নেবেন আইয়ুব বাচ্চু কন্যা ফাইরুজ সাফরা আইয়ুব। আইয়ুব বাচ্চুর কোলে ছোট্ট সাফরা
 
সাফরা বলেন, ‘আমি আমার পরিবার কোনোদিনই গণমাধ্যমের সামনে আসিনি। আমার বাবা সারাবিশ্বের লক্ষ কোটি শ্রোতাদের মনের ভেতরে বাস করেন। তাদের কৌতূহলকে শ্রদ্ধা জানাতেই পরিবারের পক্ষ থেকে কিছু বিষয় স্পষ্ট করা জরুরি বলে মনে করি। বাবার স্টুডিও, গান এসবের বাইরেও কিছু মানুষ ছিলেন বাবার ভীষণ আপন। তাদের ভেতরে তানভীর চাচ্চু অন্যতম। তাই তিনি যখন বললেন যে তার উপস্থাপনায় কিছু কথা বলার জন্য, রাজি হলাম। আমি আমার পরিবার শোবিজ জগতের কেউ নই। কিন্তু আমার বাবার সত্তা বাংলা গানে এমনভাবে মিশে আছে, তাতে মেয়ে হিসেবে কিছু দায়িত্ব তো বর্তাবেই। আমাদের জন্য সবাই দোয়া করবেন।’

আগামী শনিবার ১৮ সেপ্টেম্বর বাংলাদেশ সময় বিকাল ৩টায় তানভীর তারেক-এর অফিসিয়াল ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল থেকে সরাসরি এই কথোপকথনটি প্রচার হবে।

এই আয়োজন প্রসঙ্গে তানভীর তারেক বলেন, ‘আমি বরাবরই বলে এসেছি আইয়ুব বাচ্চু ব্যক্তিজীবনে আমার এই শহরে অন্যতম আশ্রয়ের নাম। তিনি আমার এক অভিমানের নাম ছিলেন। ভালোবাসা আর শ্রদ্ধার অমূল্য এক মানুষ। মৃত্যু অনিবার্য। এটা জেনেও কিছু কিছু মৃত্যুকে আমরা ভীষণ আফসোসের কাতারে রাখি। বলি, আরও ক’টা বছর এই কিংবদন্তি আমাদের সাথে থাকলে বাংলা গান আরও সমৃদ্ধ হতো। আধুনিক বাংলা গানের একটা গোটা অধ্যায় রচিত করে গেছেন এই মানুষটি। শুধু তাই নয় সেটিকে সার্বজনীনভাবে জনপ্রিয় করে গেছেন তিনি। সেই মানুষটিকে স্মরণে রেখে তার পরিবারের কিছু না বলা কথা জানাতে চাই। আশা করছি এবি ভক্তদের জন্য আয়োজনটি বিশেষ হবে।’

আইয়ুব বাচ্চুর জন্ম ১৯৬২ সালের ১৬ আগস্ট, চট্টগ্রামে। মৃত্যু ২০১৮ সালের ১৮ অক্টোবর, ঢাকা। চার দশকের সংগীত জীবনে তিনি সফলতা দেখিয়েছেন সংগীতের প্রায় সকল মাধ্যমে।

১৯৭৮ সালে ফিলিংস ব্যান্ডের মাধ্যমে সংগীত জগতে তার পথচলা শুরু হয়। ১৯৮০ থেকে ১৯৯০ সাল পর্যন্ত সোলস ব্যান্ডে লিড গিটারিস্ট হিসেবে যুক্ত ছিলেন তিনি। ১৯৯১ সালে এলআরবি ব্যান্ড গঠন করেন আইয়ুব বাচ্চু। ব্যান্ড ও একক ক্যারিয়ারের পাশপাশি তিনি সফল হয়েছেন প্লেব্যাকেও।

ব্যান্ড অ্যালবাম
এলআরবি (১৯৯২), সুখ (১৯৯৩), তবুও (১৯৯৪), ঘুমন্ত শহরে (১৯৯৫), ফেরারি মন (১৯৯৬), স্বপ্ন (১৯৯৬), আমাদের বিস্ময় (১৯৯৮), মন চাইলে মন পাবে (২০০০), অচেনা জীবন (২০০৩), মনে আছে নাকি নেই (২০০৫), স্পর্শ (২০০৮) এবং যুদ্ধ (২০১২)।

একক অ্যালবাম
রক্তগোলাপ (১৯৮৬), ময়না (১৯৮৮), কষ্ট (১৯৯৫), সময় (১৯৯৮), একা (১৯৯৯), প্রেম তুমি কি! (২০০২), দুটি মন (২০০২), কাফেলা (২০০২), প্রেম প্রেমের মতো (২০০৩), পথের গান (২০০৪), ভাটির টানে মাটির গানে (২০০৬), জীবন (২০০৬), সাউন্ড অব সাইলেন্স (ইন্সট্রুমেন্টাল, ২০০৭), রিমঝিম বৃষ্টি (২০০৮), বলিনি কখনো (২০০৯), জীবনের গল্প (২০১৫)। এছাড়া তার গাওয়া গানের অসংখ্য মিক্স অ্যালবাম রয়েছে।

চলচ্চিত্রের জনপ্রিয় গান
‘সাগরিকা’ ছবির ‘আকাশ ছুঁয়েছে মাটিকে’, ‘ব্যাচেলর’ ছবির ‘আমি তো প্রেমে পড়িনি’, ‘লাল বাদশা’ ছবির ‘আরও আগে কেন তুমি এলে না’, ‘তেজী’ ছবিতে ‘এই জগত সংসারে তুমি এমনই একজন’, ‘আম্মাজান’ ছবির ‘আম্মাজান’, ‘তোমার আমার প্রেম এক জনমের নয়’, ‘মেয়েরা মাস্তান’ ছবিতে ‘ঘড়ির কাঁটা থেমে থাক’, ‘চোরাবালি’ ছবিতে ‘ভুলে গেছি জুতোটার ফিতেটাও বাঁধতে’ শিরোনামের গান।

/এমএম/

সম্পর্কিত

দীর্ঘদিন পর নতুন গানে ফেরা...

দীর্ঘদিন পর নতুন গানে ফেরা...

মিথিলার বিরুদ্ধে এন্তার অভিযোগ, মুখ খুলছে ‘অমানুষ’ টিম

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৫:৩৬

মিথিলার বিরুদ্ধে এন্তার অভিযোগ, এ নিয়ে আর রাখ-ঢাক নয়; সরাসরি মুখ খুললেন নির্মাতা অনন্য মামুন। সোশ্যাল হ্যান্ডেলে বিষয়টির ইঙ্গিত দিলেও সংবাদ সম্মেলন ডেকেই পুরো অভিযোগ তুলে ধরবেন বলে জানান এই নির্মাতা।

তবে তার আগেই ভাইরালের পথে মামুন অনুসারীদের হোক প্রতিবাদ হ্যাশট্যাগ। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুর থেকে শুরু হয়েছে এই প্রতিবাদ। যেখানে স্থান পেয়েছে মিথিলার একটি ছবি। যার ক্যাপশনে অনন্য মামুন লিখেছেন, ‘কোনোভাবেই মাথা ঠাণ্ডা রাখতে পারলাম না। অনেক হয়েছে। এবার সময় এসেছে সত্যিটা বলার। কোনোদিন কাউকে নিয়ে বলিনি। এবার বলবো।’

তার এমন পোস্ট থেকে অবাক হচ্ছেন অনেকেই। তবে তার সঙ্গে কণ্ঠ মিলিয়ে অনেক-শিল্পী কুশলীরাও এই প্রতিবাদে অংশ নিচ্ছেন। এবং তারাও মিথিলার বিরুদ্ধে মুখফুটে কিছু বলতে চায়। যদিও এর বেশিরভাগই সীমাবদ্ধ রয়েছে সদ্য শুটিং শেষ হওয়া ‘অমানুষ’ টিমের মধ্যে। মূলত এই ছবির কলা-কুশলীরাই ‘মিথিলার বিরুদ্ধে মুখ খোলা’র কথাটি নানাভাবে বলছেন।

ঘটনার ভেতরে যেতে চাইলে অনন্য মামুন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এসব কথা ফোনে বলে শেষ করা যাবে না। অনেক অন্যায় করেছেন তিনি (মিথিলা) আমাদের সঙ্গে। আমি সিদ্ধান্ত নিয়েছি ২০ সেপ্টেম্বর একটি সংবাদ সম্মেলন করে পুরো ঘটনা তুলে ধরবো।’

এদিকে ‘অমানুষ’ সিনেমায় মূলত অমানুষ কিংবা বনদস্যুর চরিত্রে অভিনয় করেছেন নিরব, রাশেদ মামুন অপু প্রমুখ। আর মিথিলাকে দেখা যাবে বিদেশফেরত বাংলাদেশির চরিত্রে। যিনি মূলত বাংলাদেশের সৌন্দর্য নিয়ে একটি তথ্যচিত্র নির্মাণ করতে যান জলে-জঙ্গলে। সেখানে গিয়ে খপ্পরে পড়েন ডাকাত নিরব-অপুদের।

অথচ সেই নিরব-অপুরাও সোশ্যাল হ্যান্ডেলে নির্মাতা অনন্য মামুনের সঙ্গে সুর মিলিয়ে বলতে চাইছেন অন্য ‘অমানুষ’-এর গল্প! আঙুল তুলে দিলেন মিথিলার দিকে। যেমন এই সিনেমারই আরেক অভিনেতা আর এ রাহুল পোস্ট করেন এই বলে, ‘এতোদিন সবাই চুপ ছিলাম! মানুষের মতো হলেও কিন্তু সবাই মানুষ হয় না। আমাদের ডিরেক্টর মামুন ভাই যেহেতু মুখ খুলেছে, তাই আমিও কিছু বলবো... জাস্ট ওয়েট!’

পর্দার বাইরে মিথিলার ভালো বন্ধু নিরব। ছেড়ে কথা বলেননি তিনিও, ‘অথচ কথাচাপা অনেকদিনের অভ্যাস। যেহেতু পরিচালক মামুন ভাই বলবে, আমি উপস্থিত থেকেও কেন এড়িয়ে যাবো? আমিও এবার বলবো।’

এদিকে রাফিয়াথ রশিদ মিথিলা এখন অবস্থান করছেন ভারতে। ঢাকার ‘অমানুষ’ দিয়ে সিনেমায় অভিষেক হলেও সেখানে তিনি ব্যস্ত টলিউডের তিনটি সিনেমার কাজে! সঙ্গে সংসার-সন্তান-অফিসের ব্যস্ততা তো রয়েছেই। প্রশ্ন উঠেছে, প্রথম ছবিটির শুটিং শেষ করলেও বাকি রয়েছে ডাবিং। তবে কি ‘অমানুষ’-এর ডাবিংয়ে অসহযোগিতা রয়েছে মিথিলার পক্ষ থেকে? নাকি আরও গভীর কোনও অভিযোগ!

জানতে যোগাযোগ করা হলো মিথিলার সঙ্গে। তিনি বাংলা ট্রিবিউনকে জবাব দিলেন কূটনৈতিক ভাষায়, ‘বলুক আর না বলুক, সত্য চাপা থাকে না। বের হয়ে আসবেই। সবাই শিল্পীদের পাশে থাকুন, ভালো সিনেমার সঙ্গে থাকুন। আপাতত আমার এটুকুই অনুরোধ।’ শুটিংয়ে অনন্য, মিশা, মিথিলা, নিরব ও নওশাবা

এদিকে অনন্য মামুনকে জিজ্ঞেস করা হলো, ‘অমানুষ’-এর মুক্তি প্রসঙ্গে। এমন প্রশ্নেও বিরক্ত তিনি। বললেন, ‘‘আরে ভাই মুক্তি তো অনেক দূরের বিষয়। ডাবিং-এডিটিংই করা হয়নি। তারপর সেন্সর। তারপর মুক্তির চিন্তা। এখন আমি আসলে ‘অমানুষ’ নয়, মিথিলাকে নিয়ে ভাবছি।’’

তবুও প্রশ্ন উঠতে পারে, ‘অমানুষ’ ছবির অভিনব প্রচারের অংশ হিসেবেই ‘হোক প্রতিবাদ’ আইডিয়াটি বেছে নেয়নি তো সংশ্লিষ্টরা?

/এমএম/

সম্পর্কিত

পর্দায় সালমান শাহকে দেখেই নায়ক হওয়ার ইচ্ছে জেগেছিল: নিরব 

পর্দায় সালমান শাহকে দেখেই নায়ক হওয়ার ইচ্ছে জেগেছিল: নিরব 

নওশাবাকে নিয়ে ‘অমানুষ’ নিরবের শেষ দিন

নওশাবাকে নিয়ে ‘অমানুষ’ নিরবের শেষ দিন

নতুন জীবনে নিরব!

নতুন জীবনে নিরব!

অস্ট্রেলিয়ার শহরতলির গল্পে নিরব-মারিয়া!

অস্ট্রেলিয়ার শহরতলির গল্পে নিরব-মারিয়া!

বিশ্বজুড়ে মুক্তি পাচ্ছে শুভর ‘মিশন এক্সট্রিম’

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৫:৩১

শুধু দেশ নয়, বিশ্বজুড়েই মুক্তি পাবে বহুল প্রতীক্ষিত পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমা ‘মিশন এক্সট্রিম’-এর প্রথম পর্ব। বাংলাদেশসহ বিশ্বের কয়েকটি দেশের পর্দায় এটি আসবে আগামী ৩ ডিসেম্বর। বিষয়টি নিশ্চিত করেছেন এর অন্যতম পরিচালক সানী সানোয়ার।

তিনি জানান, এই কারণে ছবিটি ঘিরে ব্যাপক প্রচারণার উদ্যোগ নেওয়া হয়েছে। 

সানী সানোয়ার বলেন, ‘শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দেওয়ার মাধ্যমে দেশে করোনার বিরুদ্ধে প্রাথমিক বিজয় ঘোষিত হয়েছে। জীবনযাত্রা এখন অনেকটা স্বাভাবিক। পাশাপাশি ভ্যাক্সিনেশনও চলছে। এখন শুধু একটি জিনিসই বাকি, আর তা হলো সিনেমা হলে বড় বাজেটের নতুন সিনেমা মুক্তি পাওয়া। এই ঘোষণার মাধ্যমে আমরা সেই কাজটি করতে যাচ্ছি। আশা করছি, সবাই আমাদের পাশেই থাকবেন। করোনার বড় ধাক্কা সামলে আবারও আমরা ফিরে যাবো সিনেমার সেই সুদিনে।’

‘ঢাকা অ্যাটাক’খ্যাত এই চিত্রনাট্যকার আরও জানান, ‘মিশন এক্সট্রিম’র প্রচারণা ফের ব্যাপক আয়োজনে শুরু করতে যাচ্ছেন। শিগগিরই প্রকাশ করবেন সিনেমার ট্রেলার এবং চমকপ্রদ সব প্রমোশনাল কনটেন্ট।

পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমাটি সানী সানোয়ারের সঙ্গে যৌথভাবে পরিচালনা করেছেন ফয়সাল আহমেদ। এর কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন ‘মাসলম্যান’খ্যাত অভিনেতা আরিফিন শুভ। এছাড়াও তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা ও সুমিত সেনগুপ্ত রয়েছেন।

বিগ বাজেটের ‘মিশন এক্সট্রিম’র জন্য টানা ৯ মাসের হাড়ভাঙা খাটুনি করে বডি ট্রান্সফরমেশন করেছেন আরিফিন শুভ। সিক্স প্যাকের সুঠাম দেহে তাক লাগিয়ে দিয়েছেন দেশের সকল সিনেমাপ্রেমী দর্শকদের। দীর্ঘদিন আটকে থাকার পর অবশেষে ‘মিশন এক্সট্রিম’র মুক্তির ঘোষণায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন জাতীয় চলচ্চিত্রজয়ী এই নায়ক। তিনি বলেন, ‘‘মিশন এক্সট্রিম’র জন্য নিজেকে ফিট করতে যে পরিশ্রম করেছি, সেটা কখনও ভোলার মতো নয়। এটার কারণে বড় ধরনের ইনজুরিতে পড়তে হয়েছে আমাকে। এখনও সেই সমস্যা কাটেনি। তবে এসব কষ্ট ভুলে যাবো, যখন ছবিটি দেখে দর্শকদের ভালো লাগবে। সিনেমাটি অবশেষে মুক্তি পেতে যাচ্ছে, এটা খুবই আনন্দের।’’

কপ ক্রিয়েশনের ব্যানারে নির্মিত সিনেমাটির অন্যান্য চরিত্রে রয়েছেন- রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ জাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, সুদীপ বিশ্বাস দীপ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমামসহ অনেকে।

সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত। একসঙ্গে এর দুটি কিস্তি তৈরি করা হয়েছে। গল্প ও চিত্রনাট্য লিখেছেন পুলিশ সুপার সানী সানোয়ার নিজেই। সিনেমাটির সহযোগী প্রযোজক হিসেবে রয়েছে মাইম মাল্টিমিডিয়া ও ঢাকা ডিটেকটিভ ক্লাব।

নির্মাতারা জানান, ছবিটি শিগগিরই ছাড়পত্রের জন্য সেন্সর বোর্ডে জমা দেবেন।

/এম/এমএম/

সম্পর্কিত

শুভ-ঐশীর হ্যাট্রিক

শুভ-ঐশীর হ্যাট্রিক

এ বছর নয়, ‘বঙ্গবন্ধু’র মুক্তি পেছালো মার্চে

এ বছর নয়, ‘বঙ্গবন্ধু’র মুক্তি পেছালো মার্চে

শুভকে প্রতিমন্ত্রীর স্যালুট

শুভকে প্রতিমন্ত্রীর স্যালুট

সেপ্টেম্বরে বাংলাদেশে হচ্ছে না ‘বঙ্গবন্ধু’র কাজ

সেপ্টেম্বরে বাংলাদেশে হচ্ছে না ‘বঙ্গবন্ধু’র কাজ

সরাসরি গান শোনাবেন ফাহমিদা নবী

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৪:১৭

অনেক দিন পর সরাসরি এসে গান শোনাবেন ফাহমিদা নবী। এমনটাই জানালো বেসরকারি টিভি চ্যানেল মাছরাঙা।

১৭ সেপ্টেম্বর, শুক্রবার রাত ১১টা ৩০ মিনিটে চ্যানেলটির সাপ্তাহিক লাইভ অনুষ্ঠান ‘তোমায় গান শোনাবো’-তে গান পরিবেশন করবেন তিনি। 

দুই ঘণ্টা ব্যাপ্তির বৈঠকি ঘরানার এ অনুষ্ঠানে এসে ফাহমিদা নবী নিজের ও দর্শকদের পছন্দের বেশ কিছু গান গাইবেন। গানের পাশাপাশি কথা বলবেন সমকালীন সংগীত ভাবনার নানা দিক নিয়ে। 

অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন কৌশিক শংকর দাশ। প্রযোজনা করবেন স্বীকৃতি প্রসাদ  বড়ুয়া।

/এমএম/

সব ভুলে তাদের মিষ্টিমুখ

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৩:৪৭

নির্বাচনে চরম প্রতিদ্বন্দ্বিতা করা বা সামাজিক যোগাযোগ মাধ্যমে বৈরি সম্পর্ক- সবই দেখা গেছে ওমর সানী-মৌসুমী জুটি ও জায়েদ খানের মধ্যে।

বিশেষ করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে ওমর সানী-মৌসুমীর সঙ্গে সম্পর্কের টানাপড়েন তৈরি হয় মিশা সওদাগর-জায়েদ খানের। এরপর প্রকাশ্যে আসে তাদের মতবিরোধ। তবে সব ভুলে কাজসূত্রে একই ফ্রেমে বন্দি হলেন তারা। এমনকি একে অপরকে করালেন মিষ্টিমুখও। গতকাল (১৫ সেপ্টেম্বর) ‘সোনার চর’ সিনেমার শুটিং শুরু হয়েছে। সেখানেই মিষ্টিমুখ করান তারা।

জায়েদ খান নিজেই জ্যেষ্ঠ শিল্পী ওমর সানী ও মৌসুমীকে মিষ্টি খাইয়ে দেন। মৌসুমীও তাকে মিষ্টিমুখ করান। ছবিটি নির্মাণ করছেন নির্মাতা জাহিদ হোসেন।

সব ভুলে এমন মিষ্টিমুখ করে সিনেমায় অভিনয় প্রসঙ্গে জায়েদ খান বলেন, ‘দীর্ঘদিন ধরে পরিচালক জাহিদ ভাইয়ের সঙ্গে কথা হচ্ছিল। একদিন পরিচালক সানী ভাইকে ফোনে ধরিয়ে দেন। সেদিন ভাইয়ের সঙ্গে কথা বলি। আমরা সিনেমার গল্প, অভিনয়সহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছি। এই সময় সানী ভাই, মৌসুমী আপা আমাকে কিছু পরামর্শ দেন। কাজের ক্ষেত্রে অনুপ্রেরণা পেলাম।’

তিনি আরও বলেন, ‘সানী ভাই ও মৌসুমী আপার অভিনয় আমার সব সময়ই ভালো লাগে। যে কারণে তাদের সঙ্গে পর্দা শেয়ার করার ইচ্ছে ছিল। আশা করি, আমাদের সবার অংশগ্রহণে দারুণ একটি সিনেমা হবে এটি।’

আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত হোতাপাড়ায় এর কাজ চলবে। এর কিছু অংশের দৃশ্যধারণ হবে পটুয়াখালীর সোনার চরে। এতে মৌসুমীকে নায়িকার বোনের ভূমিকায় দেখা যাবে। আর নবাগত একজন নায়িকার বিপরীতে থাকছেন জায়েদ। 

জাহাঙ্গীর সিকদার প্রযোজিত ‘সোনার চর’ সিনেমায় আরও অভিনয় করছেন শহীদুজ্জামান সেলিম, শবনম পারভীন, আবুল হোসেন মজুমদার, শাওন আশরাফ, পাপিয়া মাহিসহ অনেকে।

/এম/

সম্পর্কিত

আইয়ুব বাচ্চুকে নিয়ে কন্যা সাফরার না বলা কথা

আইয়ুব বাচ্চুকে নিয়ে কন্যা সাফরার না বলা কথা

মিথিলার বিরুদ্ধে এন্তার অভিযোগ, মুখ খুলছে ‘অমানুষ’ টিম

মিথিলার বিরুদ্ধে এন্তার অভিযোগ, মুখ খুলছে ‘অমানুষ’ টিম

বিশ্বজুড়ে মুক্তি পাচ্ছে শুভর ‘মিশন এক্সট্রিম’

বিশ্বজুড়ে মুক্তি পাচ্ছে শুভর ‘মিশন এক্সট্রিম’

সরাসরি গান শোনাবেন ফাহমিদা নবী

সরাসরি গান শোনাবেন ফাহমিদা নবী

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

আইয়ুব বাচ্চুকে নিয়ে কন্যা সাফরার না বলা কথা

আইয়ুব বাচ্চুকে নিয়ে কন্যা সাফরার না বলা কথা

মিথিলার বিরুদ্ধে এন্তার অভিযোগ, মুখ খুলছে ‘অমানুষ’ টিম

মিথিলার বিরুদ্ধে এন্তার অভিযোগ, মুখ খুলছে ‘অমানুষ’ টিম

বিশ্বজুড়ে মুক্তি পাচ্ছে শুভর ‘মিশন এক্সট্রিম’

বিশ্বজুড়ে মুক্তি পাচ্ছে শুভর ‘মিশন এক্সট্রিম’

সরাসরি গান শোনাবেন ফাহমিদা নবী

সরাসরি গান শোনাবেন ফাহমিদা নবী

সব ভুলে তাদের মিষ্টিমুখ

সব ভুলে তাদের মিষ্টিমুখ

কেন এমন বেশে সিয়াম, সঙ্গে কে?

কেন এমন বেশে সিয়াম, সঙ্গে কে?

বলিউডে জয়া আহসান, নায়ক নওয়াজুদ্দিন সিদ্দিকি

বলিউডে জয়া আহসান, নায়ক নওয়াজুদ্দিন সিদ্দিকি

বিনা আপত্তিতে ছাড়পত্র পেলো ‘রেহানা মরিয়ম নূর’

বিনা আপত্তিতে ছাড়পত্র পেলো ‘রেহানা মরিয়ম নূর’

বুসান উৎসবে প্রথমবার বাংলাদেশের তিন ছবি

বুসান উৎসবে প্রথমবার বাংলাদেশের তিন ছবি

ইউটিউবার শাবনূর, সঙ্গে ছেলে আইজান (ভিডিও)

ইউটিউবার শাবনূর, সঙ্গে ছেলে আইজান (ভিডিও)

সর্বশেষ

জাকার্তার বায়ু দূষণ রোধে ব্যবস্থা নেননি ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট: আদালত

বায়ু দূষণ মামলায় ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের বিরুদ্ধে যুগান্তকারী রায়

গণমাধ্যম দেখে দেশ চালাই না: শেখ হাসিনা

গণমাধ্যম দেখে দেশ চালাই না: শেখ হাসিনা

ডাকাতি করতো স্বামী, স্বর্ণ বিক্রি করতো স্ত্রী

ডাকাতি করতো স্বামী, স্বর্ণ বিক্রি করতো স্ত্রী

ভাড়া দেওয়া হয়েছে প্রাথমিক বিদ্যালয়ের কক্ষ

ভাড়া দেওয়া হয়েছে প্রাথমিক বিদ্যালয়ের কক্ষ

শনাক্তের হার ৬ শতাংশের নিচে

শনাক্তের হার ৬ শতাংশের নিচে

© 2021 Bangla Tribune