X
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

গোল-অ্যাসিস্ট করে ব্রাজিল ভক্তদের ওপর রাগ ঝাড়লেন নেইমার

আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২১, ১৩:০৪

ক্লাব ফুটবলে তবু একটু-আধটু ফর্মহীনতা যায়, কিন্তু ব্রাজিল দলে নেইমারের পারফরম্যান্স বরাবরই মুগ্ধকর। এই কোপা আমেরিকার কথাই ধরা যাক। সেলেসাওরা শিরোপা ধরে রাখতে না পারলেও গোটা টুর্নামেন্টে আলো ছড়িয়েছেন প্যারিস সেন্ত জার্মেই ফরোয়ার্ড। তবু সমালোচনা পিছু ছাড়ে না। নিজ দেশের মানুষের কাছেই প্রতিনিয়ত কটু কথা শুনতে হয় তাকে। তিক্ত-বিরক্ত নেইমার এবার সেই সব ব্রাজিল সমর্থকের ওপর রাগ ঝাড়লেন।

আজ (শুক্রবার) ভোরে পেরুকে ঘরের মাঠে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল। দুটো গোলেই আছে নেইমারের ছোঁয়া। এভারতন রিবেইরোকে দিয়ে প্রথমটি করিয়ে দ্বিতীয়টি নিজে করেছেন সাবেক বার্সেলোনা তারকা। গোল ও অ্যাসিস্ট করে সমালোচকদের দিকে আঙুল তুলেছেন তিনি। ব্রাজিলের জন্য নিবেদিত প্রাণ নেইমার যেভাবে মাঠে নিয়মিত পারফর্ম করে যাচ্ছেন, তার প্রতিদানে ভক্তদের কাছ থেকে প্রাপ্য সম্মান পাচ্ছেন না। তাই পিএসজি ফরোয়ার্ড বলে গেলেন, ব্রাজিলের ভক্তদের কাছ থেকে তিনি আরও সম্মানের দাবিদার।

পেরুকে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ে টানা অষ্টম জয় পেয়েছে ব্রাজিল। এই ম্যাচে দারুণ পারফরম্যান্সের পর নেইমার বলেছেন, ‘আমি জানি না এই শার্টে (ব্রাজিলের জার্সি) আমাকে আর কী করতে হবে নেইমারের প্রতি ভক্তদের সম্মান পাওয়ার জন্য। আমি আরও অনেক কিছুর দাবিদার।’

ব্রাজিল ভক্তরা মনে করেন, প্রতিভার পূর্ণ মূল্যায়ন করছেন না নেইমার। শুধু ভক্ত কেন হবে, ধারাভাষ্যকারও প্রায়ই সমালোচনায় মুখর হয়ে ওঠেন। গত সপ্তাহে যেমন চিলির বিপক্ষে ব্রাজিলের ১-০ গোলে জয় পাওয়া ম্যাচেও তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন নেইমার। ব্রাজিলের বেশ কিছু ভক্ত গ্যালারি থেকে নেইমারের ওজন বেড়ে যাওয়া নিয়ে রসিকতা করেছিলেন।

পেরুর বিপক্ষে ম্যাচে নেইমার তার জার্সি উঁচিয়ে পেট দেখান। আর ভেতরে চলা যন্ত্রণার প্রকাশ ঘটান ম্যাচ শেষে মাঠের পাশে দেওয়া সাক্ষাৎকারে, ‘এটা মোটেও স্বাভাবিক নয়। এটা (সমালোচনা) অনেক সময় ধরে হয়ে আসছে। সেটা আপনরা রিপোর্টার থেকে শুরু করে ধারাভাষ্যকার ও অনেকেই করে। মাঝেমধ্যে এই কারণে আমি সাক্ষাৎকার দেই না। (সাক্ষাৎকার) দেই কিছু গুরুত্বপূর্ণ সময়ে।’

দেশের মানুষ সমালোচনার তীরে বিদ্ধ করলেও নেইমার কিন্তু ব্রাজিলের জার্সিতে নিজের সেরাটা দিয়ে চলেছেন সবসময়। প্রমাণ তার পরিসংখ্যান। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জাতীয় দলের জার্সিতে করেছেন ৬৯ গোল। আর বিশ্বকাপ বাছাইয়ে পেলেন ১২তম গোল, যা ব্রাজিলের হয়ে সর্বোচ্চ।

/কেআর/

সম্পর্কিত

ব্রাজিলিয়ান মিডফিল্ডারের নৈপুণ্যে আবাহনীর জয়

ব্রাজিলিয়ান মিডফিল্ডারের নৈপুণ্যে আবাহনীর জয়

কমলাপুরে সাফের খেলা দেখতে পাবেন দর্শকেরা

কমলাপুরে সাফের খেলা দেখতে পাবেন দর্শকেরা

রোনালদোর ইউনাইটেডের কাছে পয়েন্ট হারালো চেলসি

রোনালদোর ইউনাইটেডের কাছে পয়েন্ট হারালো চেলসি

১৪ বছর পর বাংলাদেশে ফিরেই জয়ের হাসি আর্জেন্টাইন কোচের

১৪ বছর পর বাংলাদেশে ফিরেই জয়ের হাসি আর্জেন্টাইন কোচের

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune