X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

এবার মিউজিক অ্যাওয়ার্ড চালু করছে আরটিভি

বিনোদন রিপোর্ট
২৬ সেপ্টেম্বর ২০২১, ১৬:২২আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২১, ২১:১৯

শুধু সংগীতাঙ্গনকে ঘিরে স্বীকৃতি প্রদানের প্রচলন নতুন নয়। বরং অতীতে সংগীতকেন্দ্রিক আয়োজনগুলো নজর কেড়েছে সবার। মূলত এমন উদ্যোগ প্রথমে নিয়েছে দেশের অন্যতম বেসরকারি টিভি চ্যানেল আই। সেটির কার্যক্রম অব্যাহত রয়েছে এখনও।

তবে এবার সেই উদ্যোগে বাড়তি মাত্রা যোগ করতে যাচ্ছে আরেক জনপ্রিয় বেসরকারি চ্যানেল আরটিভি। চ্যানেলটি এখন থেকে নিয়মিত সংগীতকেন্দ্রিক স্বীকৃতি প্রদানের অনুষ্ঠান করার ঘোষণা দিয়েছে। যার প্রথম আসরটি বসছে ২ অক্টোবর রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের বলরুমে। 

‘আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড ২০২০’ শীর্ষক এ অনুষ্ঠানে মোট নয়টি ক্যাটাগরিতে দেওয়া হবে পুরস্কার। ক্যাটাগরিগুলো যথাক্রমে- শ্রেষ্ঠ সংগীতশিল্পী (পুরুষ), শ্রেষ্ঠ সংগীতশিল্পী (নারী), শ্রেষ্ঠ লোকসংগীত শিল্পী (পুরুষ), শ্রেষ্ঠ লোকসংগীত শিল্পী (নারী), শ্রেষ্ঠ ব্যান্ড, শ্রেষ্ঠ সংগীত পরিচালক, শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ প্রমিজিং সিঙ্গার, শ্রেষ্ঠ মিউজিশিয়ান এবং বাংলা সংগীতে স্মরণীয় অবদান রাখার জন্য একজন ব্যক্তিত্বকে দেওয়া হবে আজীবন সম্মাননা।

এ প্রসঙ্গে আরটিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, ‘সংগীত মানুষের জীবনের অবিচ্ছেদ্য অংশ। গলা যেমনই হোক, অবসরে কিংবা মনের আনন্দে গুন গুন করেন না, এমন মানুষ নেই। আরটিভি সব সময় ভালো কাজে উৎসাহ প্রদান করতে অগ্রগামী। একাধিক জনপ্রিয় গানের অনুষ্ঠান আমরা নিয়মিত করে আসছি। তাদের মধ্য থেকে সম্মানিত বিচারকগণের রায়ে শ্রেষ্ঠদের হাতে পুরস্কার তুলে দেওয়াই আমাদের মূল উদ্দেশ্য।’ 

অনুষ্ঠানটি ২ অক্টোবর বিকাল ৫টায় হোটেল সোনারগাঁওয়ের বলরুম থেকে আরটিভি চ্যানেল ও আরটিভি ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হবে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
সমুদ্রসৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
সমুদ্রসৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’