X
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

ইংল্যান্ড থেকে সুখবর পেলো ব্রাজিল

আপডেট : ০২ অক্টোবর ২০২১, ২১:৫৮

করোনাভাইরাসের ঝুঁকিতে যুক্তরাজ্যের ‘লাল তালিকা’র মধ্যে আছে লাতিন আমেরিকার দেশগুলো। বিশেষ করে, ইংল্যান্ডে খেলা খেলোয়াড়দের জন্য আর্জেন্টিনা-ব্রাজিলের হয়ে খেলাটা বেশ কঠিনই ছিল। যে কারণে ব্রাজিল গত মাসে প্রিমিয়ার লিগে খেলা ৯ খেলোয়াড় পায়নি। তবে নেইমারদের জন্য সুখবর। ইংল্যান্ড তাদের আগের অবস্থান থেকে সরে এসেছে। লাল তালিকাভুক্ত দেশগুলোর হয়ে খেলোয়াড়রা খেলতে পারবেন। তবে কোভিড-১৯ টিকা নেওয়া খেলোয়াড়রাই শুধুমাত্র নিজ দেশের হয়ে খেলার সুযোগ পাবেন।

৪ থেকে ১৫ অক্টোবর আন্তর্জাতিক ম্যাচের বিরতি। বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনা-ব্রাজিলকে মাঠে নামতে হচ্ছে। তিনটি করে ম্যাচ খেলবে দুই দল। আগেই আর্জেন্টিনা লাল তালিকাভুক্ত দেশ থেকে নিজেদের সরিয়ে নিতে পেরেছে। এবার ব্রাজিলের আকাশ থেকেও কালো মেঘ সরে গেলো।

আগে লাল তালিকায় থাকা দেশগুলোতে খেলার পরে ১৪ দিন কোয়ারেন্টিন বাধ্যতামূলক ছিল। এখন জাতীয় দলে খেলে ফিরে আসার পর যুক্তরাজ্য সরকারের নিয়মানুযায়ী ১০ দিনের হোটেল কোয়ারেন্টিনে থাকতে হবে। তবে অনুশীলন ও খেলার অনুমতি পাবেন তারা।

যুক্তরাজ্য সরকারের এক মুখপাত্র বলেছেন, ‘আমরা কাছ থেকে ফুটবল কর্তৃপক্ষের সঙ্গে কাজ করছি। ভাইরাসের বিরুদ্ধে আমাদের সেরা প্রতিরোধ হলো টিকা দেওয়া। এই নতুন ব্যবস্থায় সম্পূর্ণভাবে টিকা দেওয়া খেলোয়াড়রা তাদের নিজ নিজ দেশের হয়ে সবচেয়ে নিরাপদ, বাস্তবসম্মত উপায়ে দায়িত্ব পালন করতে পারবেন। এরপর (ইংল্যান্ডে) ফেরার পর যত তাড়াতাড়ি সম্ভব তারা ক্লাবের সঙ্গে অনুশীলন ও খেলার সুযোগও পাবেন।’

আন্তর্জাতিক বিরতি শেষে ১৬ অক্টোবর থেকে প্রিমিয়ার লিগ ফের শুরু হবে।

/টিএ/কেআর/

সম্পর্কিত

মেসি-এমবাপ্পের জোড়ায় ব্রুজকে উড়িয়ে  দিলো পিএসজি, হেরেছে ম্যান সিটি

মেসি-এমবাপ্পের জোড়ায় ব্রুজকে উড়িয়ে দিলো পিএসজি, হেরেছে ম্যান সিটি

‘সামনে হ্যাটট্রিকের অনেক সুযোগ আসবে’

‘সামনে হ্যাটট্রিকের অনেক সুযোগ আসবে’

ব্রাজিলিয়ান-জাদুতে গ্রুপ চ্যাম্পিয়ন আবাহনী

ব্রাজিলিয়ান-জাদুতে গ্রুপ চ্যাম্পিয়ন আবাহনী

ওই ফুটবলারের খেপ খেলার কারণ মায়ের অসুস্থতা

ওই ফুটবলারের খেপ খেলার কারণ মায়ের অসুস্থতা

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune