X
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

ফিরেই ঝলক সাকিবের, জয়ে ফিরলো কলকাতা

আপডেট : ০৩ অক্টোবর ২০২১, ২৩:৫৩

৯ ম্যাচ উপেক্ষিত থাকার পর সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে সুযোগ পেয়েই ঝলক দেখালো সাকিব আল হাসান। রবিবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ৪ ওভার বল করে মাত্র ২০ রান খরচে ১ উইকেট নেন সাকিব। কেন উইলিয়ামসনকে রান আউটও করেন তিনি। সাকিবের ফেরার মধ্য দিয়ে তার দল কলকাতাও জয়ে ফিরেছে। এই জয়ে প্লে-অফ খেলার পথে অনেকটাই এগিয়ে গেলো তারা।

হায়দরাবাদ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে করে ১১৫ রান। ৪ উইকেট হারিয়ে ২ বল আগেই সেই স্কোর টপকে যায় কলকাতা। এই জয়ে আইপিএলের পয়েন্ট টেবিলের ছয় নম্বর সুসংহত করলো সাকিবের দল। অন্যদিকে ১২ ম্যাচে ২ জয়ে  ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে হায়দরাবাদ।

স্লো উইকেটে সাকিবের ঝলকের দিনে অন্য দুই স্পিনার সুনিল নারাইন ও বরুণ চক্রবর্তীও ছিলেন দুর্দান্ত। এই তিন স্পিনারের তোপে তলানিতে থাকা হায়দরাবাদ ১১৫ রানেই থেমে যায়। দলের হয়ে সর্বোচ্চ রান আসে কেন উইলিয়ামসনের ব্যাট থেকে। ২১ বলে ২৬ রান করেন হায়দরাবাদের এই অধিনায়ক।

কলকাতার হয়ে ৪ ওভারে ২৬ রানে ২ উইকেট নেন বরুণ। ৪ ওভারে উইকেট না পেলেও মাত্র ১২ রান দেন নারাইন। আর সাকিব ২০ রান দিয়ে নেন এক উইকেট।

এদিন সপ্তম ওভারে সাকিবের হাতে বল দেন ওয়েন মরগ্যান। সাকিব প্রথম ওভারে চার রান দেন, সঙ্গে হায়দরাবাদের অধিনায়ক উইলিয়ামসনকে সরাসরি থ্রোতে রান আউট করেন সাকিব। নিজের দ্বিতীয় ওভারেও খরচ করেন চার রান। তবে ওই ওভারে প্রিয়ম গার্গের রিটার্ন ক্যাচ নিতে পারেননি তিনি। তিন নম্বর ওভার করতে এসেই উইকেটের দেখা পান সাকিব। তাকে বেরিয়ে এসে মারতে গিয়ে স্টাম্পিং হন অভিষেক শর্মা। ওই ওভারে মাত্র ২ রান দেন তিনি। শেষ ওভারে কিছুটা খরুচে বোলিং করেন সাকিব। তারপর বোলিং কোটা পূরণ করেও বেশ জ্বলমলে সাকিবের বোলিং ফিগার।

১১৬ রানের লক্ষ্যে খেলতে নেমে সুবমান গিলের হাফসেঞ্চুরির উপর ভর করে ২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা। সুবমান গিল ৫১ বলে ১০ চারে নিজের ইনিংসটি সাজিয়েছেন। এছাড়া নিতিশ রানা ২৫ ও দিনেশ কার্তিক ১৮ রানও কলকাতার জয়ে ভূমিকা রেখেছে।

হায়দরাবাদের হয়ে জেসন হোল্ডার সর্বোচ্চ দুটি উইকেট নিয়েছেন।

/আরআই/জেজে/

সম্পর্কিত

৯১ রানে ৯ উইকেট শেষ শ্রীলঙ্কার, গল টেস্টে উইন্ডিজের দাপট

৯১ রানে ৯ উইকেট শেষ শ্রীলঙ্কার, গল টেস্টে উইন্ডিজের দাপট

নতুনদের নিয়ে কাজ না হলে পুরনোদের আনতেই হবে: ‍মুমিনুল

নতুনদের নিয়ে কাজ না হলে পুরনোদের আনতেই হবে: ‍মুমিনুল

সাকিব-তাসকিনকে নিয়েই ঢাকা টেস্টের দল

সাকিব-তাসকিনকে নিয়েই ঢাকা টেস্টের দল

বিশ্ব শান্তি সম্মেলন উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত

বিশ্ব শান্তি সম্মেলন উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune