X
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

আইপিএলের সঙ্গে বিশ্বকাপও শেষ ইংলিশ অলরাউন্ডারের

আপডেট : ০৫ অক্টোবর ২০২১, ১৯:৪৫

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএল, প্রস্তুতির জন্য এর চেয়ে ভালো মঞ্চ আর কী হতে পারে। আর সেই আইপিএল যখন হচ্ছে বিশ্বকাপের আয়োজক সংযুক্ত আরব আমিরাতে, তখন ‘লাভের ওপর ডাবল লাভ’-এর মতো ব্যাপার। কিন্তু লোকসান হওয়ার শঙ্কাও ছিল। বিশ্বকাপের আগে খেলতে গিয়ে চোটে পড়লেই সর্বনাশ। ইংল্যান্ডকে যেমন চরম মূল্য দিতে হচ্ছে। চেন্নাই সুপার কিংসের ইংলিশ অলরাউন্ডার স্যাম কারেনের শুধু আইপিএল নয়, বিশ্বকাপও শেষ হয়ে গেছে।

পিঠের নিচের দিকের চোটে সংযুক্ত আরব আমিরাতের আইপিএল থেকে ছিটকে গেছেন কারেন। শুধু এই টি-টোয়েন্টি প্রতিযোগিতা নয়, এ মাস থেকে শুরু হতে যাওয়া কুড়ি ওভারের বিশ্বকাপও শেষ হয়ে গেছে বাঁহাতি অলরাউন্ডারের। তার ফ্র্যাঞ্চাইজি চেন্নাই এবং ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) বিষয়টি নিশ্চিত করেছে। একই সঙ্গে কারেনের বদলি হিসেবে তার বড় ভাই টম কারেনকে দলে যোগ করার ঘোষণা দিয়েছে ইসিবি।

গত শনিবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচ শেষে পিঠের নিচের দিকে ব্যথার কথা চেন্নাই কর্তৃপক্ষকে জানান কারেন। পরবর্তীতে ঘোষণা এসেছে, এই অলরাউন্ডার আর খেলতে পারবেন না আইপিএল। সামনের কয়েকদিনের মধ্যে কারেন উড়ে যাবেন ইংল্যান্ড। সেখানেই তার পরবর্তী পরীক্ষা-নিরীক্ষা হবে।

চেন্নাই সুপার কিংস তাদের অফিসিয়াল টুইটার পেজে লিখেছে, ‘পিঠের নিচের দিকের ব্যথায় ২০২১ সালের আইপিএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন স্যাম কারেন।’

আর ইসিবি বিবৃতিতে জানিয়েছে, ‘স্ক্যান পরীক্ষায় জানা গেছে চোট আছে। আগামী কয়েকদিনের মধ্যে তিনি যুক্তরাজ্যে ফিরবেন। এরপর ইসিবির মেডিক্যাল টিমের অধীনে তার বাকি স্ক্যান ও অন্যান্য পরীক্ষা সম্পন্ন হবে। কারেনের ভাই, টম ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা নিয়েছে।’

/কেআর/

সম্পর্কিত

৯১ রানে ৯ উইকেট শেষ শ্রীলঙ্কার, গল টেস্টে উইন্ডিজের দাপট

৯১ রানে ৯ উইকেট শেষ শ্রীলঙ্কার, গল টেস্টে উইন্ডিজের দাপট

নতুনদের নিয়ে কাজ না হলে পুরনোদের আনতেই হবে: ‍মুমিনুল

নতুনদের নিয়ে কাজ না হলে পুরনোদের আনতেই হবে: ‍মুমিনুল

সাকিব-তাসকিনকে নিয়েই ঢাকা টেস্টের দল

সাকিব-তাসকিনকে নিয়েই ঢাকা টেস্টের দল

বিশ্ব শান্তি সম্মেলন উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত

বিশ্ব শান্তি সম্মেলন উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune