X
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

প্লে-অফের দুয়ারে সাকিবদের কলকাতা

আপডেট : ০৮ অক্টোবর ২০২১, ০১:০৬

প্লে-অফের চতুর্থ দলটির জন্য অপেক্ষায় ছিল আইপিএল। কাগজে-কলমে সেই কাজটি সেরে রাখলো কলকাতা নাইট রাইডার্স। বাঁচা মরার ম্যাচে মোস্তাফিজদের রাজস্থান রয়্যালসকে ৮৬ রানে হারিয়ে দিয়েছে সাকিবদের দল। এখন মুম্বাইয়ের হাতে এক ম্যাচ বাকি থাকলেও জটিল যে হিসেব-নিকেশ দাঁড়িয়েছে। প্লে-অফের জন্য সেটি প্রায় অসম্ভবই! শুধু জিতলেই হবে না, রান হিসেবে ১৭১ রানের ব্যবধানে জিততে হবে মুম্বাইকে। আর তাড়া করতে গেলে নেট রেটের ব্যবধান তারা ঘোচাতে পারবে না।

ফলে প্লে-অফ নিশ্চিতের সব উপকরণ-ই আছে কলকাতার। কিন্তু ক্রিকেট অনিশ্চয়তার খেলা হওয়ায় তাদের অবস্থানটা এখন অনানুষ্ঠানিক!  

শারজায় শুরুতে টস হেরে ব্যাটিং করতে নেমেছিল সাকিবরা। পাওয়ার প্লেতে শ্লথ থাকলেও সময়ের সঙ্গে রান উঠাতে থাকেন শুভমান গিল ও ভেঙ্কটেশ আইয়ার। এই দুজনের ব্যাটেই ওপেনিংয়ে উঠে ৭৯ রান। আইয়ার ৩৫ বলে ৩৮ রানে ফিরলেও হাফসেঞ্চুরি করেছেন গিল। ৪৪ বলে ৫৬ রানে ফিরেছেন। তাদের ভিত গড়ে দেওয়ার পরেই কলকাতা ৪ উইকেটে পায় ১৭১ রান।

রাজস্থানের হয়ে মোস্তাফিজ ব্যর্থ ছিলেন পুরোপুরি। ৪ ওভারে উইকেটশূন্য তো ছিলেনই, দিয়েছেন ৩১ রান। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন ক্রিস মরিস, চেতন সাকারিয়া, রাহুল তেওয়াতিয়া ও গ্লেন ফিলিপস।

জবাবে রাজস্থানকে শুরুর ওভারেই নড়বড়ে করে ছাড়েন সাকিব। জশ্বসী জসওয়ালকে তৃতীয় বলে বোল্ড করেছেন। এর পর তাসের ঘরে পরিণত হয় রাজস্থান। ৩৫ রানেই বিদায় নেন ৭ ব্যাটসম্যান। রাজস্থানকে কোণঠাসা করে রাখবার পেছনে বড় অবদান শিবম মাবির। ২১ রানে নিয়েছেন ৪ উইকেট। ম্যাচসেরাও তিনি। এছাড়া ১৮ রানে তিনটি উইকেট নেন লকি ফার্গুসন। সাকিব ১ ওভারে ১ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন। ১৪ রান দিয়ে একটি নিয়েছেন বরুণ চক্রবর্তীও।

রাহুল তেওয়াতিয়া ৩৬ বলে ৪৪ রান করায় স্কোরটা দেখতে ভদ্রস্থ হয় রাজস্থানের। ১৬.১ ওভারে তারা শেষ পর্যন্ত গুটিয়ে যায় ৮৫ রানে।

      /এফআইআর/

সম্পর্কিত

শান্ত বলছেন, ম্যাচ বাঁচানো সম্ভব

শান্ত বলছেন, ম্যাচ বাঁচানো সম্ভব

যুব বিশ্বকাপ ও এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের

যুব বিশ্বকাপ ও এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের

টেস্ট ব্যাটিং কী, জানা আছে মুমিনুলদের?

টেস্ট ব্যাটিং কী, জানা আছে মুমিনুলদের?

ভালো পেসার আসবে কবে? সুজন বললেন, ‘আল্লাহ যেদিন দেন’

ভালো পেসার আসবে কবে? সুজন বললেন, ‘আল্লাহ যেদিন দেন’

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune