X
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

আর্জেন্টিনাকে জিতিয়ে যা বলে গেলেন লাউতারো

আপডেট : ১৫ অক্টোবর ২০২১, ১০:১৬

হারতে ভুলে গেছে আর্জেন্টিনা! টানা ২৫ ম্যাচ অপরাজিত দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আজ (শুক্রবার) লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে পেরুকে হারিয়েছে আলবিসেলেস্তেরা। ঘরের মাঠে তাদের এই জয়ের নায়ক লাউতারো মার্তিনেস। তার একমাত্র লক্ষ্যভেদেই ১-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। কঠিন ম্যাচ জিতে তৃপ্ত এই স্ট্রাইকার।

উরুগুয়ের বিপক্ষে আগের ম্যাচে গোল উৎসব করেছিল আর্জেন্টিনা। ৩-০ গোলে জেতার ম্যাচেও একবার স্কোরশিটে নাম তুলেছিলেন লাউতারো। সেই এল মনুমেন্তালে আবার গোল পেলেন এবং এবার তার গোলেই এসেছে গুরুত্বপূর্ণ জয়। ৪৩ মিনিটে হেডে বল জালে জড়ান ইন্টার মিলান স্ট্রাইকার।

ম্যাচটা মোটেও সহজ ছিল আর্জেন্টিনার জন্য। পেরুর কড়া রক্ষণে বারবার ধাক্কা খেয়েছে লিওনেল মেসিরা। তবে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পেরেছে। লাউতারোর কাছে পূর্ণ পয়েন্ট প্রাপ্তিই গুরুত্বপূর্ণ। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘উরুগুয়ের বিপক্ষে ম্যাচটি ছিল অনেকটাই সহজ, অনেক বেশি জায়গা পাওয়া গিয়েছিল। এই ম্যাচটি (পেরুর বিপক্ষে) আমাদের জন্য কিছুটা জটিল হয়ে উঠেছিল, যদিও আমরা জানি কীভাবে (জায়গা) খুঁজে বের করতে হয়।’

এল মনুমেন্তালে লাউতারোর পরিবার এসেছিল খেলা দেখতে। তাদের সামনে গোল করে এবং দলের জয় নিশ্চিত করতে পেরে উচ্ছ্বসিত এই স্ট্রাইকার, ‘আমরা যতবারই মাঠে নামি, ততবারই চেষ্টা করি আমাদের সেরাটা দেওয়ার। কারণ এই জার্সি অনেক বেশি সম্মানের দাবিদার। সবকিছু মিলিয়ে উত্তেজনা কাজ করছে, আমার পরিবার অনেকদিন পর আবারও আমার খেলা দেখতে এসেছে। আজ তারা এখানে আছে। আশা করছি, মানুষজন আমাদের জয়টা উপভোগ করেছে।’

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা। ১১ ম্যাচে লিওনেল স্কলানির দলের পয়েন্ট ২৫। সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।

/কেআর/

সম্পর্কিত

ব্যালন ডি'অরে মেসির সপ্তম স্বর্গ

ব্যালন ডি'অরে মেসির সপ্তম স্বর্গ

আসছে ব্যালন ডি’অরের ঘোষণা, এগিয়ে কে?

আসছে ব্যালন ডি’অরের ঘোষণা, এগিয়ে কে?

ব্রাজিলিয়ান মিডফিল্ডারের নৈপুণ্যে আবাহনীর জয়

ব্রাজিলিয়ান মিডফিল্ডারের নৈপুণ্যে আবাহনীর জয়

কমলাপুরে সাফের খেলা দেখতে পাবেন দর্শকেরা

কমলাপুরে সাফের খেলা দেখতে পাবেন দর্শকেরা

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune