X
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

আইচ মোল্লার ৮৬ রানও যুবাদের জেতাতে পারলো না!

আপডেট : ১৫ অক্টোবর ২০২১, ১৮:৫৮

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপকে সামনে রেখে প্রস্তুতিটা ভালো হলো না বর্তমান চ্যাম্পিয়নদের। ব্যাটারদের ব্যর্থতায় শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৪২ রানে হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।   

আগামী বছরের শুরুতে মাঠে গড়াবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। কিন্তু করোনার প্রভাবে আকবরদের উত্তরসূরীদের ঠিকমতো প্রস্তুতি-ই নেওয়া হয়নি। যার প্রভাব পড়লো শ্রীলঙ্কা সফরে।

ডাম্বুলায় শুরুতে টস জিতে ৯ উইকেটে ২২৮ রান করে লঙ্কানরা। সর্বোচ্চ ৬৭ রান করেন পাওয়ান পাথিরাজা। এছাড়া ২৮ রান করেছেন সাদিশা রাজাপাকশে, ২৯ রান আসে রাভিন ডি সিলভার ব্যাট থেকেও।

৫৯ রান দিয়ে ৩ উইকেট নেন রিপন মন্ডল। ৪৩ রানে দুটি নিয়েছেন আশিকুর জামান। একটি করে উইকেট নিয়েছেন গোলাম কিবরিয়া, মেহেরব, নাইমুর ও আরিফুল।

জবাবে আইচ মোল্লার ৮৬ রানের দারুণ এক ইনিংসের পরেও জিততে পারেনি বাংলাদেশ। মূল কারণ অবশ্য বাকি ব্যাটারদের ব্যর্থতা। টপের ব্যাটসম্যানরা যেখানে ৯, ১৬, ০ রানে ফিরেছেন। একার লড়াইয়ে টিকে থাকার চেষ্টা করেছেন শুধু আইচ। আরিফুল সঙ্গী হওয়ার চেষ্টা করেও ৩৮ রানের বেশি করতে পারেননি।

শুধু আইচ মোল্লার কারণেই ১৮৬ রান পর্যন্ত পৌঁছাতে পেরেছে যুব দল। ৪৬.২ ওভারে যুব দলের এই ব্যাটার ফিরলে সব আশা শেষ হয়ে যায় সফরকারীদের। আইচের ৯৩ বলের ইনিংসে ছিল ৯টি চার। 

বাংলাদেশকে বিপদে ফেলতে সফল ছিলেন ত্রাভিন ম্যাথুস। ২৯ রানে নিয়েছেন ৪ উইকেট। দুটি নিয়েছেন শেভন দানিয়েল।

/এফআইআর/

সম্পর্কিত

সাকিবের জায়গায় ফজলে রাব্বি

সাকিবের জায়গায় ফজলে রাব্বি

যে রেকর্ডে সোবার্স-বোথামদের চেয়েও দ্রুততম সাকিব

যে রেকর্ডে সোবার্স-বোথামদের চেয়েও দ্রুততম সাকিব

দ্বিতীয় টেস্টে ইনিংসে হারলো বাংলাদেশ

দ্বিতীয় টেস্টে ইনিংসে হারলো বাংলাদেশ

রাতে সাকিবকে ছাড়াই নিউজিল্যান্ড যাচ্ছেন মুমিনুলরা

রাতে সাকিবকে ছাড়াই নিউজিল্যান্ড যাচ্ছেন মুমিনুলরা

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune