X
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

ক্লিন ফিড নিয়ে সম্প্রচারে ফিরলো জি বাংলা

আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ১৬:০৯

টানা দুই সপ্তাহ বন্ধ থাকার পর বিজ্ঞাপন ছাড়াই (ক্লিন ফিড) বাংলাদেশে সম্প্রচারে ফিরেছে জনপ্রিয় ভারতীয় টেলিভশন চ্যানেল জি বাংলা। কেবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) সভাপতি আনোয়ার পারভেজ এ তথ্য জানিয়েছেন।

আজ শনিবার (১৬ অক্টোবর) তিনি বাংলা ট্রিবিউনকে জানান, ভারতের স্যাটেলাইট টিভি চ্যানেল জি বাংলা ক্লিন ফিড দেওয়ায় গতকাল শুক্রবার (১৫ অক্টোবর) থেকে দেশে সম্প্রচার শুরু হয়েছে। ‘কালার্স’ নামে আরেকটি চ্যানেলও শিগগিরই ক্লিন ফিড নিয়ে বাংলাদেশে সম্প্রচার শুরু করবে। আরও বেশ করেকটি চ্যানেল ক্লিন ফিড নিয়ে সম্পচারে আসছে বলেও জানান তিনি। 

কোয়াব সভাপতি বলেন, বিদেশি চ্যানেলের সম্প্রচারে আসতে গেলে শর্ত একটাই ক্লিন ফিড (বিজ্ঞাপন মুক্ত) হতেই হবে। ক্লিন ফিড না হলে আমরা আমাদের নেটওয়ার্কে সেই টিভি চালু করবো না।

সম্প্রচারের ফাঁকে বিজ্ঞাপনের সময় এখন এমন নোটিশ দেখা যাচ্ছে চ্যানেলটিতে (ছবি: বাংলা ট্রিবিউন)

বাংলাদেশের আইনে অনুষ্ঠানের ফাঁকে বিজ্ঞাপন প্রচার করে- এমন বিদেশি টেলিভিশন চ্যানেল সম্প্রচার করার সুযোগ নেই। বেশ আগে থেকেই এসব চ্যানেলে দেশে সম্প্রচার বন্ধ করার কথা বলা হলেও সম্প্রতি এ বিষয়ে কঠোর হয় সরকার। গত ১৩ সেপ্টেম্বর তথ্য মন্ত্রণালয় থেকে পরিপত্র জারি করা হয়। এর পরিপ্রেক্ষিতে ১ অক্টোবর থেকে বিদেশি চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ করা হয়। তবে সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে চ্যানেল বন্ধ করতে গিয়ে ক্লিন ফিডের চ্যানেলগুলোও বন্ধ হয়ে যায়।

পরে গত ৫ অক্টোবর সব চ্যানেল বন্ধ না রেখে বিজ্ঞাপনবিহীন (ক্লিন ফিড) বিদেশি টিভি চ্যানেলে বা অনুষ্ঠান সম্প্রচারের নির্দেশ দেয় তথ্য মন্ত্রণালয়। ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) প্রশাসকসহ সংশ্লিষ্টদের একটি চিঠি দেয় তথ্য মন্ত্রণালয়। এরপর থেকে বাংলাদেশে ক্লিন-ফিড দেয় এমন কিছু চালু করার কথা জানায় কোয়াব। এবার সে তালিকায় যুক্ত হলো জি বাংলা। 

/এইচএএইচ/ইউএস/
সর্বশেষসর্বাধিক

লাইভ

সর্বশেষ

প্রশ্নটা শুনতেই মুমিনুল অবাক

প্রশ্নটা শুনতেই মুমিনুল অবাক

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি: আলালের বিরুদ্ধে এবার শ্রীপুর থানায় অভিযোগ

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি: আলালের বিরুদ্ধে এবার শ্রীপুর থানায় অভিযোগ

কোভিশিল্ড: উৎপাদন অর্ধেক কমাচ্ছে সেরাম

কোভিশিল্ড: উৎপাদন অর্ধেক কমাচ্ছে সেরাম

জেনারেল বিপিনের মৃত্যুতে শোক যুক্তরাষ্ট্রের

জেনারেল বিপিনের মৃত্যুতে শোক যুক্তরাষ্ট্রের

ফতুল্লায় ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার ৫

ফতুল্লায় ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার ৫

© 2021 Bangla Tribune