X
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

আবারও বাংলাদেশে ফিরছেন সেই আর্জেন্টাইন কোচ

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১২:৫৬

অনেকদিন ধরেই অপেক্ষায় ছিলেন, বাংলাদেশে কোচিং করাবেন। অবেশেষে অপেক্ষার অবসান হতে যাচ্ছে। আর্জেন্টাইন ডিয়েগো আন্দ্রেস ক্রুসিয়ানি আবারও কোচ হয়ে ফিরছেন বাংলাদেশে। সাইফ স্পোর্টিংয়ের ডাগ আউটে আগামী মৌসুমে তাকে দেখা যাবে।

৫৫ বছর বয়সী ক্রুসিয়ানি বাংলাদেশে কোচ হয়ে আসার কথা বাংলা ট্রিবিউনের কাছে নিশ্চিত করেছেন, ‘ক্লাবের সঙ্গে আমার কথা হয়েছে। আমি আসছি বাংলাদেশে। আবারও এই দেশে আসার সুযোগ পেয়ে আমি অনেক খুশি।’

যদিও সাইফের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন বলেছেন, ‘আমরা ক্রুসিয়ানির সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি। আগামী ২৫ অক্টোবর থেকে আমাদের অনুশীলন শুরু হওয়ার কথা। তার আগেই সবকিছু চূড়ান্ত হয়ে যাবে।’

বাংলাদেশ জাতীয় দলের প্রথম লাতিন ছন্দ দেখা যায় ক্রুসিয়ানির সময়ে। ২০০৫ সালে সাফ চ্যাম্পিয়নশিপে তার কোচিংয়ে দল অংশ নিয়েছিল। সেই সময় সুন্দর ফুটবল খেলতে দেখা যায় আলফাজ-আরমানদের। যদিও পাকিস্তানের করাচিতে ফাইনালে জেতা যায়নি। এরপর ২০০৬ সালে এএফসি চ্যালেঞ্জ কাপে ফল সন্তোষজনক না হওয়াতে বরখাস্ত হতে হয়েছিল ক্রুসিয়ানিকে।

২০০৭ সালে আবাহনী লিমিটেডের হয়ে ডাগ আউটে দাঁড়িয়েছিলেন ক্রুসিয়ানি। কিন্তু বেশিদিন থাকতে পারেননি। দক্ষিণ এশিয়ান অঞ্চলে মালদ্বীপ জাতীয় দলে কাজ করে ফিরে গেছেন। তারপর আর এই অঞ্চলে কোচ হিসেবে কাজ করার সুযোগ পাননি।

এবার দীর্ঘ ১৪ বছর পর আবারও ফিরতে যাচ্ছেন বাংলাদেশের ক্লাবের কোচ হয়ে।

/টিএ/কেআর/

সম্পর্কিত

যেভাবে ৮০০ গোলের চূড়ায় রোনালদো

যেভাবে ৮০০ গোলের চূড়ায় রোনালদো

মোহামেডানকে হারিয়ে সেনাবাহিনীর চমক

মোহামেডানকে হারিয়ে সেনাবাহিনীর চমক

১০ জনের মুক্তিযোদ্ধা সংসদ কাঁপিয়ে দিয়েছে সাইফকে

১০ জনের মুক্তিযোদ্ধা সংসদ কাঁপিয়ে দিয়েছে সাইফকে

মুক্তিযোদ্ধায় সেই জাপানি এবার অন্য ভূমিকায়

মুক্তিযোদ্ধায় সেই জাপানি এবার অন্য ভূমিকায়

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune