X
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, সৌম্যর জায়গায় নাঈম

আপডেট : ১৯ অক্টোবর ২০২১, ২০:১৩

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাঁচা-মরার ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। একটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে লাল-সবুজ জার্সিধারীরা। ওমানের বিপক্ষে একাদশে ফিরেছেন নাঈম শেখ। বাদ পড়েছেন সৌম্য সরকার।

বিশ্বকাপের অফিসিয়াল ওয়ার্ম-আপ ম্যাচে ভালো খেলেছিলেন সৌম্য। অন্যদিকে রান পাননি নাঈম। সেই কারণেই হয়তো স্কটল্যান্ডের বিপক্ষে নিজেদের উদ্বোধনী ম্যাচে সৌম্যকে ওপেনিংয়ে সুযোগ দিয়ে বাদ দেওয়া হয়েছিল নাঈমকে। কিন্তু সৌম্য পুরোপুরি ব্যর্থ। তাই ওমানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে সৌম্যকে বাদ দিয়ে ফেরানো হয়েছে নাঈমকে।

ওমানে অনুষ্ঠেয় প্রাথমিক রাউন্ড সহজেই টপকে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। কিন্তু ব্যাটারদের দীনতায় সেই পথটা এখন দুর্গম! না হলে ওমানের বিপক্ষে আজকের ম্যাচটি হওয়ার কথা ছিল সুপার-১২ নিশ্চিতের! সেটি তো হয়নি, উল্টো এই ম্যাচটি জিতলেও শঙ্কা থেকে যাচ্ছে পরের রাউন্ডে যাওয়া নিয়ে। কেননা, পাপুয়া নিউ গিনির বিপক্ষে বাংলাদেশ জিতলে, ওমানের বিপক্ষে স্কটল্যান্ড হারলে আর পাপুয়া নিউগিনি সব ম্যাচ হেরে গেলে তিন দলের পয়েন্ট হবে সমান। সেক্ষেত্রে নেট রান রেটে এগিয়ে থেকেই কোয়ালিফাই করতে হবে বাংলাদেশকে। জটিল সব সমীকরণ যখন মাথায়, তখন স্বাভাবিক খেলাটা খেলাও বেশ কঠিন।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

ওমান একাদশ: আকিব ইলিয়াস, যতীন্দর সিং, কাশ্যপ প্রজাপতি, জিসান মাকসুদ, মোহাম্মদ নাদিম, আয়ান খান, সন্দীপ গৌদ, নাসিম খুশি, কলিমউল্লাহ, ফায়াজ বাট, বিলাল খান।

/কেআর/এমওএফ/

সম্পর্কিত

শান্ত বলছেন, ম্যাচ বাঁচানো সম্ভব

শান্ত বলছেন, ম্যাচ বাঁচানো সম্ভব

যুব বিশ্বকাপ ও এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের

যুব বিশ্বকাপ ও এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের

টেস্ট ব্যাটিং কী, জানা আছে মুমিনুলদের?

টেস্ট ব্যাটিং কী, জানা আছে মুমিনুলদের?

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune