X
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

আর্জেন্টিনাকে ১২ রানে অলআউট করেছে ব্রাজিল

আপডেট : ২০ অক্টোবর ২০২১, ১৮:৪৫

ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনা মুখোমুখি মানেই উত্তেজনা-রোমাঞ্চের ডালি সাজানো এক লড়াই। শুধু দুই দলের ফুটবলারদের মধ্যেই নয়, ভক্ত-সমর্থকদের মধ্যে রীতিমতো কথায় লড়াই চলে। ফুটবলের চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ এবার নেমেছিল ব্যাট-বলের লড়াইয়ে। মুখোমুখি হয়েছিল ক্রিকেট ম্যাচে। আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আঞ্চলিক বাছাই পর্বের ম্যাচটিতে আর্জেন্টিনাকে মাত্র ১২ রানে অলআউট করে ব্রাজিল পেয়েছে ৮ উইকেটের জয়। 

ব্যাট হাতে মাঠে নেমে ১১.২ ওভারে আর্জেন্টাইন মেয়েরা মাত্র ১২ রানে গুটিয়ে যায়। সংক্ষিপ্ত ফরম্যাটের মেয়েদের ক্রিকেটে সবচেয়ে কম দলীয় সংগ্রহের তালিকায় ষষ্ঠ স্থানে এখন আর্জেন্টিনা। মাত্র ৬ রানে অলআউট হয়ে তালিকার সবার ওপরে রয়েছে মালদ্বীপ। ১৩ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে ৩.৩ ওভারে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ব্রাজিলিয়ানরা।

বুধবার মেক্সিকো সিটির নাউকালপানের রিফর্মা অ্যাথলেটিক ক্লাব মাঠে টস জিতে আর্জেন্টিনাকে ব্যাট করতে পাঠায় ব্রাজিল। কিন্তু ব্রাজিল বোলারদের সামনে আর্জেন্টিনার কোনও ব্যাটারই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। তাদের স্কোরবোর্ডে সর্বোচ্চ ৩ রান এসেছে অতিরিক্ত থেকে। ৫ ব্যাটার রানের খাতা না খুলেই আউট হয়েছেন। ভেরোনিকা ভাসকুয়েজ, ক্যাথরিন গ্রেলোনি ও তামারা বেসিলের ব্যাট থেকে আসে ২ রান করে।

১৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ব্রাজিলের দুই ব্যাটার রানের খাতা না খুলেই আউট হন। ব্রাজিলের স্কোরবোর্ডে সবচেয়ে বেশি রান এসেছে অতিরিক্ত খাত থেকে (৭)। এছাড়া ওপেনার লরা আগাথা (৪*) ও লরা কার্ডোসো (২*) অপরাজিত থেকে জয় নিশ্চিত করেন।

২০২৩ সালে দক্ষিণ আফ্রিকায় বসবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। ১০ দলের এই টুর্নামেন্টে স্বাগতিক হিসেবে আগেই জায়গা করে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। ২০২১ সালের ৩০ নভেম্বর পর্যন্ত র‌্যাঙ্কিংয়ের সেরা সাত দল চলে যাবে মূল পর্বে।

/আরআই/কেআর/

সম্পর্কিত

দ.আফ্রিকা-নেদারল্যান্ডস শেষ দুই ওয়ানডে স্থগিত  

দ.আফ্রিকা-নেদারল্যান্ডস শেষ দুই ওয়ানডে স্থগিত  

লিটন বললেন, বাংলাদেশ এখনও ম্যাচে আছে

লিটন বললেন, বাংলাদেশ এখনও ম্যাচে আছে

ঢাকা টেস্টে ফিরতে অনুশীলনে সাকিব

ঢাকা টেস্টে ফিরতে অনুশীলনে সাকিব

টি-টোয়েন্টি ব্রেকেই লিটনের সেঞ্চুরি

টি-টোয়েন্টি ব্রেকেই লিটনের সেঞ্চুরি

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune