X
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

মুশফিক-লিটনকে নিয়ে কোনও প্রশ্ন নেই দলে

আপডেট : ২২ অক্টোবর ২০২১, ১১:৫৩

বাংলাদেশের অসংখ্য ম্যাচে কাণ্ডারি হয়ে সামনে দাঁড়িয়েছেন মুশফিকুর রহিম। অন্যদিকে লিটন দাসের প্রতিভা মুগ্ধ হওয়ার মতোই। তাদের ব্যাটিং সামর্থ্য নিয়ে আসলে প্রশ্ন ওঠার সুযোগ নেই। স্রেফ ফর্মহীনতায় ভুগছেন দুই ব্যাটার। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে থেকেই ব্যাট হাত তারা অচেনা। বিশ্বকাপ মঞ্চেও চলছে ব্যর্থতার গাড়ি। বাইরে সমালোচনার ঝড় উঠেছে। যদিও দল থেকে পূর্ণ সমর্থন পাচ্ছেন লিটন-মুশফিক। তাদের নিয়ে কোনও প্রশ্ন নেই দলে।

ওমান ম্যাচে ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন ‍মুশফিক। কিন্তু পাপুয়া নিউগিনির বিপক্ষে আবার তা হাওয়ায় মিলিয়ে গেছে। লিটন পিএনজির বিপক্ষে ২৯ রান করছেন বটে, তবে সংগ্রাম করতে হয়েছে ২৩ বলের ইনিংসটি খেলার পথে। দলের অন্যতম সেরা দুই ব্যাটারের রান খরা ভীষণ ভোগাচ্ছে। বিশ্বকাপ মঞ্চে মুশফিক-লিটনের ফর্মহীনতায় নানা প্রশ্নের জন্ম দিয়েছে। বিশেষ করে, একাদশে থাকা নিয়েও প্রশ্ন উঠেছে!

যদিও কঠিন এই সময়ে দুই ব্যাটার পাশে পাচ্ছেন বাংলাদেশ দলকে। তাদের ওপর পূর্ণ আস্থা রাখছেন অধিনায়ক মাহমুদউল্লাহ। তার মতে, কয়েকটা ম্যাচ খারাপ খেলায় তাদের নিয়ে সিদ্ধান্তে পৌঁছানো উচিত নয়। লিটন প্রসঙ্গে বাংলাদেশ অধিনায়ক বলেছেন, ‘আমরা সবাই জানি ওর সামর্থ্য সম্পর্কে। সবাই পাশে আছি। ওর যা স্কিল আছে, আন্তর্জাতিক আঙিনায় পারফর্ম করার জন্য যথেষ্ট ভালো। আমরা সবাই ওর পাশে আছি।’

ঘরের মাঠের নিউজিল্যান্ড সিরিজ থেকে রান খরায় ভুগছেন মুশফিক। বিশ্বকাপের আগে ওয়ার্ম-আপ ম্যাচেও পাওয়া যায়নি তাকে। আর বিশ্বকাপে ৩ ম্যাচ মিলিয়ে ৫০ রানও যোগ করতে পারেননি নামের পাশে। তাই তার দলে থাকা নিয়ে প্রশ্ন উঠেছে।

যদিও দলের মধ্যে তাকে কিংবা লিটনকে নিয়ে কোনও প্রশ্ন নেই বলেই জানিয়েছেন মাহমুদউল্লাহ। বরং তাদের ওপর দলের পূর্ণ আস্থা থাকার কথা শোনালেন টি-টোয়েন্টি অধিনায়ক, ‘কাউকে নিয়েই আসলে আমাদের দুশ্চিন্তা নেই। ওরা সবাই অসাধারণ ক্রিকেটার। কয়েকটা ম্যাচ দিয়ে আপনি তাদের বিচার করতে পারেন না। সম্ভবত বাইরে যারা আছে, তারা বিশ্বাস হারাচ্ছে। তবে দল থেকে আমরা ওদের পাশে আছি।’

স্কটল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপের সুপার টুয়েলভে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছিল বাংলাদেশের। তবে বৃহস্পতিবার পিএনজিকে উড়িয়ে দিয়ে সংযুক্ত আরব আমিরাত ও ওমানের বিশ্বকাপের দ্বিতীয় পর্ব নিশ্চিত করেছে মাহমুদউল্লাহরা। ‘বি’ গ্রুপ থেকে রানার্স-আপ হয়েছে বাংলাদেশ, আর চ্যাম্পিয়ন স্কটল্যান্ড।

/কেআর/

সম্পর্কিত

ভারতের ওয়ানডে অধিনায়কও রোহিত

ভারতের ওয়ানডে অধিনায়কও রোহিত

এভাবেও ইনিংস ব্যবধানে হারা যায়!

এভাবেও ইনিংস ব্যবধানে হারা যায়!

সাকিবের জায়গায় ফজলে রাব্বি

সাকিবের জায়গায় ফজলে রাব্বি

যে রেকর্ডে সোবার্স-বোথামদের চেয়েও দ্রুততম সাকিব

যে রেকর্ডে সোবার্স-বোথামদের চেয়েও দ্রুততম সাকিব

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune