X
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

ডাচদের হারিয়ে বাংলাদেশের গ্রুপসঙ্গী শ্রীলঙ্কা

আপডেট : ২২ অক্টোবর ২০২১, ২২:৩৫

গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন হয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নাম লেখালো শ্রীলঙ্কা। আগেই বিদায় নিশ্চিত হয়ে যাওয়া নেদারল্যান্ডসকে তারা হারিয়েছে ৮ উইকেটে।

তিনটি ম্যাচের তিনটি জিতে দ্বিতীয় পর্বে শ্রীলঙ্কা গ্রুপ-১-এ প্রতিপক্ষ হিসেবে পেলো বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকাকে।    

বাদ পড়ায় নেদারল্যান্ডসের কাছে এই ম্যাচের মূল্য ছিল না। যার প্রমাণ ছিল তাদের ব্যাটিং! শেষ ম্যাচে মাত্র ৪৪ রানে অলআউট হয়ে যায় তারা। যা টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় সর্বনিম্ন দলীয় সংগ্রহ।  

শ্রীলঙ্কাও সুপার টুয়েলভ নিশ্চিত করায় এই ম্যাচটি ছিল আনুষ্ঠানিকতার। পাশাপাশি পরীক্ষা-নিরীক্ষার। শারজার এই মাঠে দ্বিতীয় পর্বের তিনটি ম্যাচ খেলবে তারা। তাই টস জিতে শুরুতে বোলিং নিয়ে কন্ডিশন সম্পর্কে ধারণা নেওয়ার কথা জানান অধিনায়ক দাসুন শানাকা। রান তাড়া করতে গিয়ে কেমন পরীক্ষার মুখোমুখি হতে হয়, মূলত সেটি-ই দেখার।   

কিন্তু ৪৫ রানের মামুলি সংগ্রহ তাড়া করতে গিয়েও ২ উইকেট হারাতে হয়েছে লঙ্কানদের। ২ উইকেট হারিয়ে তাদের জয় নিশ্চিত হয় ৭.১ ওভারে। জয়ের লক্ষ্যে দলীয় ৭ রানে ফিরেছেন ওপেনার নিসাঙ্কা। শূন্য রানে তার বিদায়ের পর চারিথ আসালাঙ্কাও ৬ রানের বেশি করতে পারেননি। কুশল পেরেরা ২৪ বলে ৩৩ রান তুলে জয় নিয়ে মাঠ ছেড়েছেন। সঙ্গী ছিলেন আভিষ্কা ফার্নান্ডো (২)।

শুরুতে নেদারল্যান্ডস টস হেরে ব্যাটিংয়ে নামলে একজন বাদে আর কেউ ডাবল ফিগারে পৌঁছাতে পারেননি। লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও পেসার লাহিরু কুমারার বোলিংয়েই তারা সবচেয়ে বেশি ভুগেছে। ৭ রানে ৩ উইকেট নেন কুমারা। ম্যাচসেরাও হন তিনি। ৯ রানে সমসংখ্যক উইকেট নেন হাসারাঙ্গাও। দুটি নেন অফস্পিনার মাহিশ থিকশানা।

/এফআইআর/এমওএফ/

সম্পর্কিত

দুই পেনাল্টি মিস ও লাল কার্ডের ম্যাচে কেউ জেতেনি

দুই পেনাল্টি মিস ও লাল কার্ডের ম্যাচে কেউ জেতেনি

লঙ্কা প্রিমিয়ার লিগে আল আমিনের ২ উইকেট

লঙ্কা প্রিমিয়ার লিগে আল আমিনের ২ উইকেট

বিপিএলে দল পেতে ৮ ফ্র্যাঞ্চাইজির আগ্রহ

বিপিএলে দল পেতে ৮ ফ্র্যাঞ্চাইজির আগ্রহ

করোনায় আক্রান্ত নারী দলের দুই ক্রিকেটার

করোনায় আক্রান্ত নারী দলের দুই ক্রিকেটার

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune