X
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

লিটন-কুমারার উত্তপ্ত বাক্যবিনিময়

আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ১৭:০৪

আগের ওভারেই লাহিরু ‍কুমারা বল ছুঁড়ে মেরেছিলেন ‍নাঈম শেখের দিকে। মাথা নিচু করে নিজেকে রক্ষা করেন নাঈম। পরের ওভারে এসে লিটন দাসকে আউট করলেন এই পেসার। কিন্তু পরিস্থিতি ঘোলাটে হয়ে উঠেছিল এই দুজনের উত্তপ্ত বাক্যবিনিময়ে। লিটনের সঙ্গে কিছু একটা নিয়ে তর্কে জড়িয়েছিলেন কুমারা। পরিস্থিতি আরও জটিল হয়ে ওঠে যখন দুজন মুখোমুখি এসে দাঁড়িয়ে পড়েন। শেষমেশ শ্রীলঙ্কান ফিল্ডার ও নাঈমের মধ্যস্থতায় পরিস্থিতি ঠাণ্ডা হয়।

আজ (রবিবার) শারজা ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে সুপার টুয়েলভের প্রথম ম্যাচে নেমেছে বাংলাদেশ। লিটনের বিদায়ে বাংলাদেশ হারায় প্রথম উইকেট। স্কোর ৬ ওভারে ১ উইকেটে ৪১ রান।

ডানহাতি ওপেনার ইনিংস লম্বা করতে পারলেন না। খুব একটা সুবিধা করতে না পারলেও অন্তত উইকেট ধরে রেখেছিলেন লিটন। কিন্তু কুমারার বল ডাউন দ্য উইকেটে এসে উড়িয়ে খেলতে চাইলেন। ব্যাটে ঠিকমতো লাগাতে পারেননি। ফলে মিড অফে ধরা পড়েন দাসুন শানাকার হাতে।

প্যাভিলিয়নে ফেরার আগেই তার সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময় হয় কুমারার। লিটনের ব্যাট থেকে আসে ১৬ বলে ১৬ রান, যাতে আছে দুটি চারের মার।  

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে নাসুম

সুপার টুয়েলভে বাংলাদেশের প্রথম ম্যাচ। প্রতিপক্ষ শ্রীলঙ্কা। শারজা ক্রিকেট স্টেডিয়ামের এই ম্যাচে টস হেরে ব্যাটিং পেয়েছে বাংলাদেশ। টস জিতে শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন।

আজ (রবিবার) শারজার এই ম্যাচে বাংলাদেশের একাদশে একটি পরিবর্তন। তাসকিন আহমেদের জায়গায় সুযোগ পেয়েছেন নাসুম আহমেদ। শারজার উইকেট স্পিন সহায়ক, তাই দলে একজন বাড়তি স্পিনার যোগ করার কথা শুনিয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ।

শ্রীলঙ্কার একাদশেও একটি পরিবর্তন। সাইট স্ট্রেইনের কারণে খেলতে পারছেন না রহস্যময় স্পিনার মাহিশ থিকশানা। তার জায়গায় একাদশে এসেছেন বাঁহাতি পেসার বিনুরা ফার্নান্ডো।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটকিপার), শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: কুশল পেরেরা (উইকেটকিপার), পাথুম নিসানকা, চারিথ আসালঙ্কা, অভিষ্কা ফার্নান্ডো, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), চামিকা করুণারত্নে, ভানিন্দু হাসারাঙ্গা, দুষ্মন্থ চামিরা, লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্ডো।

/কেআর/

সম্পর্কিত

ভারতের ওয়ানডে অধিনায়কও রোহিত

ভারতের ওয়ানডে অধিনায়কও রোহিত

এভাবেও ইনিংস ব্যবধানে হারা যায়!

এভাবেও ইনিংস ব্যবধানে হারা যায়!

সাকিবের জায়গায় ফজলে রাব্বি

সাকিবের জায়গায় ফজলে রাব্বি

যে রেকর্ডে সোবার্স-বোথামদের চেয়েও দ্রুততম সাকিব

যে রেকর্ডে সোবার্স-বোথামদের চেয়েও দ্রুততম সাকিব

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune