X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

চলচ্চিত্রের জন্য পুরস্কার পেলেন কাজী হায়াৎ ও মাজহারুল ইসলাম

বিনোদন রিপোর্ট
২৬ অক্টোবর ২০২১, ১৮:২৫আপডেট : ২৬ অক্টোবর ২০২১, ২২:১৯

‘ফজলুল হক স্মৃতি পুরস্কার-২০২১’ পেয়েছেন কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা কাজী হায়াৎ। এছাড়াও চলচ্চিত্র সাংবাদিকতার জন্য এটি তুলে দেওয়া হয়েছে ‘অন্যদিন’ পত্রিকার সম্পাদক মাজহারুল ইসলামের হাতে।

প্রতিবছরের মতো এবারও ২৬ অক্টোবর এটি প্রদান করা হলো। আজ চ্যানেল আই কার্যালয়ে এক অনুষ্ঠানে উপস্থিত থেকে তাদের হাতে পুরস্কার তুলে দেন ইমপ্রেস গ্রুপ ও চ্যানেল আই পরিচালক মুকিত মজুমদার বাবু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নাট্যনির্দেশক নাসির উদ্দিন ইউসুফ, সৈয়দ সালাহউদ্দীন জাকী, রন্ধনশিল্পী কেকা ফেরদৌসী ও অভিনেতা আল মনসুর। এ সময় ফজলুল হকের জীবন ও কর্ম নিয়ে শহিদুল আলম সাচ্চু নির্মিত ‘সম্মুখযাত্রী ফজলুল হক’ প্রমাণ্যচিত্রটি প্রদর্শিত হয়। অতিথিদের সঙ্গে পুরস্কারপ্রাপ্তরা

চলচ্চিত্র সাংবাদিকতার অন্যতম পথিকৃৎ, প্রথম চলচ্চিত্র বিষয়ক পত্রিকা সিনেমা’র সম্পাদক, প্রথম শিশু চলচ্চিত্র ‘প্রেসিডেন্ট’র পরিচালক ফজলুল হক। তার স্মরণে প্রতিবছর এ পুরস্কার দেওয়া হয় চলচ্চিত্র ও সাংবাদিকতায় অবদান রাখা দুই কৃতীকে। 

ইতোমধ্যে ‘ফজলুল হক স্মৃতি পুরস্কার’ পেয়েছেন- সাইদুল আনাম টুটুল ও ফজল শাহাবুদ্দিন (২০০৪), চাষী নজরুল ইসলাম ও আহমদ জামান চৌধুরী (২০০৫), হুমায়ূন আহমেদ ও রফিকুজ্জামান (২০০৬), সুভাষ দত্ত ও হীরেন দে (২০০৭), গোলাম রাব্বানী বিপ্লব ও আবদুর রহমান (২০০৮), আমজাদ হোসেন ও সৈয়দ শামসুল হক (২০০৯), মোরশেদুল ইসলাম ও চিন্ময় মুৎসুদ্দী (২০১০), ই আর খান ও অনুপম হায়াৎ (২০১১), নাসিরউদ্দিন ইউসুফ ও গোলাম সারোয়ার (২০১২), রাজ্জাক ও রেজানুর রহমান (২০১৩), সৈয়দ সালাহউদ্দিন জাকী ও আরেফিন বাদল (২০১৪), মাসুদ পারভেজ ও শহীদুল হক খান (২০১৫), আজিজুর রহমান ও মোস্তফা জব্বার (২০১৬), আবদুল লতিফ বাচ্চু ও নরেশ ভুঁইয়া (২০১৭), মোস্তফা সরয়ার ফারুকী ও শফিউজ্জামান খান লোদী (২০১৮), কোহিনূর আখতার সুচন্দা ও রাফি হোসেন (২০১৯) এবং আলমগীর ও দীপেন (২০২০)।

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!