X
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

হতাশা বাড়ছে মাহমুদউল্লাহদের

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ১৮:৫০

জস বাটলার আউট হলেন বটে কিন্তু অস্বস্তি কাটলো না। ইংল্যান্ডের ব্যাটাররা সুযোগই দিচ্ছেন না বাংলাদেশকে। তাই জয়ের পথে দ্রুতগতিতে এগিয়ে চলেছে ইংলিশরা। সমান্তরালে হতাশা বাড়ছে মাহমুদউল্লাহদের

আজ (বুধবার) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৪ রান করেছে বাংলাদেশ। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ড হারিয়েছে বাটলারের উইকেট। স্কোর ১২ ওভারে ১ উইকেটে ১০৪ রান।

বাটলার-ঝড় তুলতে দেননি নাসুম

স্কোর বড় করতে পারেনি বাংলাদেশ। তাই বোলিংয়ে শুরুটা ভালো হওয়ার দরকার ছিল। কিন্তু ইংল্যান্ডের দুই ওপেনার জেসন রয় ও জস বাটলার সুবিধাই করতে দিচ্ছিলেন না। অবশেষে স্বস্তি ফেরালেন নাসুম আহমেদ। বাটলার-ঝড় তুলতে দেননি বাঁহাতি স্পিনার।

সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম সাফল্য পাননি। ইংল্যান্ডের উদ্বোধনী জুটি ভাঙতে পারছিলেন না তারা। এরপর বোলিংয়ে এলেন নাসুম। এসেই ফেরালেন বাটলারকে। এই ইংলিশ হার্ডহিটার ব্যাটারকে এক্সটা কাভারে নাঈম শেখের হাতে ক্যাচ বানান বাঁহাতি স্পিনার। ফেরার আগে ১৮ বলে ১ চার ও সমান ছক্কায় ১৮ রান করে যান বাটলার।

বাংলাদেশের ১২৪

টি-টোয়েন্টিতে আগে কখনোই ইংল্যান্ডের বিপক্ষে খেলেনি বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়েই প্রথমবার সাক্ষাৎ। আবুধাবির এই ম্যাচে ব্যাটারদের টানা ব্যর্থতায় চ্যালেঞ্জিং স্কোর পাওয়াই অনিশ্চিত হয়ে পড়েছিল। তবে নাসুম আহমেদের ছোট কিন্তু কার্যকারী ইনিংসে চ্যালেঞ্জিং লক্ষ্য পেয়েছে মাহমুদউল্লাহরা। ৯ উইকেট হারিয়ে করেছে ১২৪ রান।   

অথচ টপের ব্যর্থতায় পরিস্থিতি এমন ছিল ৯৮ রানেই পড়ে যায় ৭ উইকেট! সেখান থেকে স্কোরবোর্ড চ্যালেঞ্জিং হয়ে দাঁড়ায় আদিল রশিদের ১৯তম ওভারে নাসুম আহমেদ ১৭ রান নিলে। তার মাঝে ছিল দুটি ছয় ও এক চার। আবুধাবিতে ব্যাটারদের ব্যর্থতার দিনে সর্বোচ্চ রান ছিল কেবল মুশফিকের। ৩০ বলে করেন ২৯ রান। মাহমুদউল্লাহ ২৪ বলে ১৯ রান করেছেন।

/কেআর/

সম্পর্কিত

সাকিবের জায়গায় ফজলে রাব্বি

সাকিবের জায়গায় ফজলে রাব্বি

যে রেকর্ডে সোবার্স-বোথামদের চেয়েও দ্রুততম সাকিব

যে রেকর্ডে সোবার্স-বোথামদের চেয়েও দ্রুততম সাকিব

দ্বিতীয় টেস্টে ইনিংসে হারলো বাংলাদেশ

দ্বিতীয় টেস্টে ইনিংসে হারলো বাংলাদেশ

রাতে সাকিবকে ছাড়াই নিউজিল্যান্ড যাচ্ছেন মুমিনুলরা

রাতে সাকিবকে ছাড়াই নিউজিল্যান্ড যাচ্ছেন মুমিনুলরা

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune