X
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

ক্লাসিকো জিতে ফিরে নিজেদের মাঠেই পয়েন্ট হারালো রিয়াল

আপডেট : ২৮ অক্টোবর ২০২১, ১২:০৯

যেনতেন ম্যাচ নয়, এল ক্লাসিকো জয়। তাও আবার চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার মাঠ থেকে। আত্মবিশ্বাসের বেলুন আকাশ ছোঁয়ার কথা রিয়াল মাদ্রিদের। যদিও ঘটলো উল্টোটা। ন্যু ক্যাম্প থেকে জিতে ফিরে ঘরের মাঠেই পয়েন্ট হারালো মাদ্রিদের ক্লাবটি। ওসাসুনার সঙ্গে গোলশূন্য ড্র করেছে কার্লো আনচেলোত্তির দল।

বার্সেলোনাকে ২-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। ওই ম্যাচের দুই দিন পর ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে উজ্জীবিত এক রিয়াল নেমেছিল ওসাসুনার বিপক্ষে। কিন্তু সফরকারীদের কড়া রক্ষণ ভাঙতেই পারেননি করিম বেনজেমা-ভিনিসিয়ুস জুনিয়ররা। তাদের আটকে দিয়ে মাদ্রিদ থেকে গুরুত্বপূর্ণ একটি পয়েন্ট নিয়ে গেছে ওসাসুনা। এই ড্রতেও অবশ্য পয়েন্ট টেবিলের শীর্ষে বসেছে রিয়াল। ১০ ম্যাচে ২১ পয়েন্ট লস ব্লাঙ্কোদের। সেভিয়া, রিয়াল বেতিস ও রিয়াল সোসিয়েদাদের পয়েন্টও সমান, তবে গোল ব্যবধানে পিছিয়ে তারা।

দুর্ভাগ্য রিয়ালের। সুযোগের পর সুযোগ তৈরি করেও গোলের দেখা পায়নি তারা। কখনও ওসাসুনা গোলকিপার সের্হিয়ো এরেরা বাধার দেয়াল হয়ে দাঁড়িয়েছেন, কখনও পোস্টে বাধা পেয়েছে। বেনজেমার একটি চেষ্টা নষ্ট হয় বারপোস্টে লেগে। অন্যদিকে সফরকারী গোলকিপার এরেরা দুটি নিশ্চিত গোল বাঁচিয়েছেন। দুর্দান্ত সেভে তিনি হতাশ করেছে এদের মিলিতাও ও ভিনিসিয়ুসকে।

সফরকারীরা সবচেয়ে ভালো সুযোগ পেয়েছিল বিরতির পর। কিন্তু তাদেরও দু্র্ভাগ্য। জন মনকায়োলার শট ফিরে আসে পোস্টে লেগে। তবে ওসাসুনার কাছে এই ড্রও জয়ের সমান। রিয়ালকে তাদের মাঠে এসে আটকে দেওয়া ও ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পাওয়া চাট্টিখানি কথা নয়।

৭৫ শতাংশ বল পজেশন রেখে ১৭টি শট নিয়েছে রিয়াল। যেখানে তিনটি শট ছিল লক্ষ্যে। বিপরীতে ওসাসুনা ৭ শট নিলেও লক্ষ্যে নেই একটিও। এতেই স্পষ্ট হয় রিয়াল কতটা আগ্রাসী ছিল ম্যাচে। কিন্তু সুযোগ নষ্ট ও প্রতিপক্ষের কড়া রক্ষণে পয়েন্ট হারানোর হতাশায় ডুবতে হয়েছে মাদ্রিদের অভিজাতদের।

/কেআর/

সম্পর্কিত

চোখ ধাঁধানো গোল, অথচ জানতেনই না খেলতে পারবেন

চোখ ধাঁধানো গোল, অথচ জানতেনই না খেলতে পারবেন

মোহামেডানের বিদায়, শেষ আটে সাইফের সঙ্গী সেনাবাহিনী

মোহামেডানের বিদায়, শেষ আটে সাইফের সঙ্গী সেনাবাহিনী

আবাহনীর বিপক্ষে মাঠে নামার আগে আবেগে আপ্লুত সেই ডিফেন্ডার

আবাহনীর বিপক্ষে মাঠে নামার আগে আবেগে আপ্লুত সেই ডিফেন্ডার

ছিটকে গেলেন বাংলাদেশের সেরা ডিফেন্ডার

ছিটকে গেলেন বাংলাদেশের সেরা ডিফেন্ডার

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune