X
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

লঙ্কানদের সহজেই হারালো অস্ট্রেলিয়া

আপডেট : ২৮ অক্টোবর ২০২১, ২৩:৫৬

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচটি কঠিন করে জিতলেও বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে সহজেই জিতেছে অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কার দেওয়া ১৫৫ রানের লক্ষ্যে খেলতে নেমে কোনও সংগ্রাম করতে হয়নি অজিদের। ১৮ বল হাতে রেখে ৩ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে তারা।

আজ (বৃহস্পতিবার) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার ইনিংসের পর মনে হচ্ছিল লড়াইটা কঠিনই হবে। কিন্তু ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চের ওপেনিং করা ৭০ রানের জুটির ওপর ভর করে জয়ের ভীতটা তৈরি করে ফেলে অস্ট্রেলিয়া। ফিঞ্চ ৩৭ রানে আউট হলেও ওয়ার্নার পেয়েছেন হাফ সেঞ্চুরির দেখা। ৪২ বলে ১০ চারে ওয়ার্নার ৬৭ রানের ইনিংস খেলেছেন। দীর্ঘদিন পর রানের দেখা পেয়েছেন অজি এই ব্যাটার।

এরপর দ্রুত গ্লেন ম্যাক্সওয়েল (৫) বিদায় নিলেও স্টিভেন স্মিথ ও মার্কাস স্টয়নিসের অবিচ্ছন্ন ২৫ রানের জুটিতে জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। স্মিথ ২৮ ও স্টয়নিস ১৬ রানে অপরাজিত ছিলেন।

লঙ্কান বোলারদের মধ্যে ওয়ানিন্দু হাসারাঙ্গা দুইটি উইকেট নিয়েছেন। বাকি উইকেটটি নেন দাসুন শানাকা।

এর আগে টস হেরে আগে ব্যাটিং নিয়ে শুরুতেই ওপেনার পথুম নিসাঙ্কাকে হারায়। লঙ্কান ইনিংস মেরামতের কাজটা আসলে করেছেন বাংলাদেশের কাছ থেকে জয়ে ছিনিয়ে নেওয়া লঙ্কান দুই ব্যাটার চারিথ আসালাঙ্কা ও ভানুকা রাজাপাকশে। আজ দ্বিতীয় ম্যাচেও হাসলো তাদের ব্যাট। এই দুই ব্যাটারের সঙ্গে কুশল পেরেরার স্কোরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেটে ১৫৪ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়েছিল শ্রীলঙ্কা।  কুশল পেররা ২৫ বলে ৩৫ এবং চারিথ খেলেন ২৭ বলে ৩৫ রানের ইনিংস। শেষ দিকে ভানুকার ২৬ বলে ৩৩ রানের ইনিংস লঙ্কান স্কোরকে দেড়শ ছাড়িয়ে নিতে ভূমিকা রাখে।

অস্ট্রেলিয়ার হয়ে লেগ স্পিনার অ্যাডাম জাম্পা ১২ রান খরচায় নিয়েছেন ২ উইকেট। এছাড়া প্যাট কামিন্স ও মিচেল স্টার্কও দুটি করে উইকেট নিয়েছেন।

/আরআই/এমপি/

সম্পর্কিত

ভারতকে তাদের মাঠেই হারিয়ে দিলো বাংলাদেশের যুবারা

ভারতকে তাদের মাঠেই হারিয়ে দিলো বাংলাদেশের যুবারা

গলে বৃষ্টি শেষে শ্রীলঙ্কার দাপট

গলে বৃষ্টি শেষে শ্রীলঙ্কার দাপট

ভারতকে হতাশায় ডুবিয়ে কিউইদের অবিশ্বাস্য ড্র

ভারতকে হতাশায় ডুবিয়ে কিউইদের অবিশ্বাস্য ড্র

চট্টগ্রাম টেস্টে জয়ের সুবাস পাচ্ছে পাকিস্তান

চট্টগ্রাম টেস্টে জয়ের সুবাস পাচ্ছে পাকিস্তান

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune