X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

পুরোনো প্রেম, বেনারসি শাড়ি ও প্রেমিকের আত্মহত্যা

দুলাল আবদুল্লাহ, রাজশাহী
১০ নভেম্বর ২০২১, ১৯:৩২আপডেট : ১০ নভেম্বর ২০২১, ১৯:৩৯

দূর সম্পর্কের মামাতো ভাইবোন বুলবুল আহমেদ (২৬) ও রিমা খাতুন (ছদ্মনাম)। আট বছর আগে দুই জনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ছয় বছর আগে রিমার অন্যত্র বিয়ে হয়ে যায়। স্বামী নিয়ে সংসার করতে থাকেন রিমা। বুলবুলের সঙ্গে প্রেমের সম্পর্ক বিচ্ছিন্ন করেন। কিন্তু প্রেমের বিচ্ছেদ মেনে নিতে পারেননি বুলবুল। তাই সম্পর্ক জোড়া লাগাতে মরিয়া ছিলেন।

বুলবুল আহমেদ (২৬) রাজশাহীর পুঠিয়া উপজেলার বিড়ালদহ নয়াপাড়া গ্রামের আব্দুল মালেকের ছেলে এবং রাজশাহী কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী। এরই মধ্যে একবছর আগে রিমার সঙ্গে আবার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে বুলবুলের। এবার বিয়ের জন্য চাপ দেন। কিন্তু স্বামী ও চার বছরের সন্তানের কথা বলে বুলবুলকে বোঝান রিমা। একই সঙ্গে বুলবুলকে বিয়ে করতে অস্বীকৃতি জানান। পরে আবার প্রেমের সম্পর্কের ইতি টানেন রিমা।

এ অবস্থায় রিমার সঙ্গে দেখা করার জন্য বান্ধবী মিমির (ছদ্মনাম) সহায়তা চান বুলবুল। রিমা ও মিমি ছিলেন রাজশাহী সরকারি সিটি কলেজের একই বিভাগের শিক্ষার্থী। রিমার সঙ্গে বুলবুলের দেখা করানোর জন্য একটা উপলক্ষ খুঁজছিলেন মিমি। এবার রিমার জন্মদিন উপলক্ষে খাওয়ানোর প্রস্তাব দেন মিমি। প্রস্তাবে রাজি হন রিমা। মঙ্গলবার (০৯ নভেম্বর) দুপুরে রাজশাহী নগরীর লক্ষ্মীপুর এলাকার ‘মাস্টারশেফ’ রেস্তোরাঁয় বান্ধবীকে আসতে বলেন। পূর্বপরিকল্পনা অনুযায়ী রেস্তোরাঁয় আগে থেকেই অবস্থান নেন বুলবুল। তাকে দেখে রেগে যান রিমা। তাকে শান্ত করে বিরিয়ানির অর্ডার দেওয়া হয়। খাবার পার্সেল করে রেস্তোরাঁ থেকে বের হন তারা। পথিমধ্যে রিমাকে বিয়ের প্রস্তাব দেন বুলবুল। এতে অস্বীকৃতি জানালে দুই জনের বাগবিতণ্ডা শুরু হয়। 

আরও পড়ুন: সাবেক প্রেমিকার সামনে বুকে ছুরিকাঘাতে যুবকের মৃত্যু

এ সময় বুলবুল কীটনাশক পান করেন। একই সময়ে নিজের বুকে ছুরি বসান। তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যান দুই বান্ধবী। সেখানে কর্তব্যরত চিকিৎসক বুলবুলকে মৃত ঘোষণা করেন। ঘটনার পরপরই দুই বান্ধবীকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর ঘটনার বর্ণনা দেন তারা।

এ ঘটনায় বুলবুলের পরিবার মামলা না করায় রাজপাড়া থানায় একটি অপমৃত্যুর মামলা করে পুলিশ। দুই বান্ধবীকে জিজ্ঞাসাবাদ শেষে বুলবুলের পরিবারের সদস্যদের সাক্ষ্য নেওয়া হয়। পরে মুচলেকা নিয়ে দুই বান্ধবীকে অভিভাবকের জিম্মায় ছেড়ে দেয় পুলিশ। বুধবার (১০ নভেম্বর) ময়নাতদন্ত শেষে বুলবুলের পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়।

এদিকে, ঘটনার পর ওই রেস্তোরাঁয় গিয়ে সিসিটিভি ফুটেজ দেখেছে পুলিশ। ওই তিন জন রেস্তোরাঁয় বসে আছেন এমন ফুটেজ পাওয়া গেছে। তবে রেস্তোরাঁয় বসে কীটনাশক পান এবং বুকে ছুরি চালানোর ফুটেজ পাওয়া যায়নি। ওই সিসিটিভি ফুটেজ জব্দ করেছে পুলিশ।

রেস্তোরাঁর মালিক এসএম শিহাব উদ্দিন বলেন, আমাদের সিসি ক্যামেরা ঠিকমতো সবসময় কাজ করে না। ঘটনার সময় আমি রেস্তোরাঁয় ছিলাম না। তবে কর্মীরা জানিয়েছেন, ওই ধরনের ঘটনা রেস্তোরাঁয় ঘটেনি। তারা দেখেননি। ওই তিন জন খাবার পার্সেল নিয়ে রেস্তোরাঁ থেকে বেরিয়ে যান। বুলবুল বিল পরিশোধ করেছেন। রেস্তোরাঁয় এ ধরনের ঘটনা ঘটলে কীভাবে বিল পরিশোধ করতেন বুলবুল। এতে পরিষ্কার বোঝা যায়, রেস্তোরাঁর বাইরে ঘটনা ঘটেছে।

নগরীর রাজপাড়া থানার ওসি মাজহারুল ইসলাম বলেন, দুই তরুণীর ভাষ্য অনুযায়ী ঘটনাস্থল ছিল মাস্টারশেফ রেস্তোরাঁ। বিষয়টি তদন্ত করে পুলিশ দেখেছে, সেখানে এমন ঘটনা ঘটেনি। হয়তো বাইরে ঘটেছে। ওই রেস্তোরাঁয় বুলবুলের নিয়ে যাওয়া একটি ব্যাগে বেনারসি শাড়ি, থ্রি-পিস ও লকেটসহ আরও কিছু উপহার পাওয়া গেছে। এসবের সঙ্গে একটা ডায়েরি ছিল। সেখানে লেখা আছে, ‘মানুষ যেমন অক্সিজেন ছাড়া বাঁচতে পারে না, আমিও তোমাকে ছাড়া বাঁচতে পারবো না।’ এ ছাড়া রিমাকে নিয়ে অনেক কিছু লেখা আছে ডায়েরিতে।

ওসি মাজহারুল ইসলাম আরও বলেন, এটি আত্মহত্যা বলে ধারণা করছি আমরা। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে আমরা নিশ্চিত হতে পারবো, হত্যা নাকি আত্মহত্যা। তবে ঘটনার তদন্ত চলছে। দুই তরুণীকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

/এএম/
সম্পর্কিত
নিখোঁজের ২৫ দিন পর ছাত্রলীগ নেতার মরদেহ উদ্ধার
ঘুষ মামলায় আদালতের আদেশ লঙ্ঘন, ট্রাম্পের শাস্তি চান প্রসিকিউটররা
শাসন করতে গিয়ে ছুরির আঘাতে মেয়ের মৃত্যু, গ্রেফতার বাবা
সর্বশেষ খবর
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
‘ভুঁইফোড় মানবাধিকার প্রতিষ্ঠানগুলো মানবাধিকার লঙ্ঘন করছে’
‘ভুঁইফোড় মানবাধিকার প্রতিষ্ঠানগুলো মানবাধিকার লঙ্ঘন করছে’
গরমে স্বস্তির খোঁজে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনতার আহ্বান ডিএমপির
গরমে স্বস্তির খোঁজে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনতার আহ্বান ডিএমপির
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী