X
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

৯৫৫ দিনের অপেক্ষা ফুরালো ইয়াসিরের

আপডেট : ২৬ নভেম্বর ২০২১, ১০:৩৬

ইয়াসির আলীর অপেক্ষা ফুরালো। দিনের হিসাবে পাক্কা ৯৫৫ দিন। ২০১৯ সালের ১৬ এপ্রিল আয়ারল্যান্ড সিরিজের দলে প্রথমবার ডাক পান ইয়াসির। সেই এপ্রিল থেকে বেশিরভাগ টেস্ট সিরিজেই জাতীয় দলের সঙ্গে ছিলেন তিনি। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হচ্ছিল না কিছুতেই। অবশেষে নিজের শহর চট্টগ্রামে এসে আন্তর্জাতিক মঞ্চে নামার সুযোগ পেলেন এই ব্যাটার। বাংলাদেশের ৯৮তম ক্রিকেটার হিসেবে টেস্টে অভিষেক হয়েছে তার।

টেস্ট অধিনায়ক মুমিনুল হকের কাছ থেকে অভিজাত সংস্করণের ক্যাপ বুঝে পান ইয়াসির। টেস্ট ক্যাপ প্রতিটি ক্রিকেটারের স্বপ্ন। চট্টগ্রামে নিজের শহরে এসে একই বিভাগের মুমিনুলের কাছ থেকে সেই স্বপ্নের ক্যাপ পেলেন তিনি।

সাকিব আল হাসান না থাকায় বাংলাদেশকে একজন বাড়তি ব্যাটার নিয়ে নামতে হতো। সেই জায়গাতেই মূলত সুযোগ হয়ে যায় ইয়াসিরের। ব্যাটিং অর্ডারে ছয় নম্বর পজিশন ফাঁকা। গত দুই দিন পুরনো বলে স্পিনারদের বিপক্ষে লম্বা সময় ব্যাটিং করেছেন তিনি। দুই দিনই ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স এই তরুণের সঙ্গে নিবিঢ়ভাবে কাজ করেছেন।

২০১৯ সালে ১৬ এপ্রিল আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে প্রথম ডাক পান তিনি। গত দুই বছরে জাতীয় দলে নতুন অনেক ক্রিকেটার সুযোগ পেয়েছেন। কিন্তু ইয়াসিরের সুযোগ হয়নি। তার পরে দলে এসে তিন ক্রিকেটার- এবাদত হোসেন, সাইফ হাসান ও শরিফুল ইসলামের জাতীয় দলে অভিষেক হলেও তার সুযোগ হয়নি। 

টেস্টের মতো ওয়ানডেতে তার আগে অভিষেক হয়েছে ছয়জনের। টি-টোয়েন্টি অভিষেক হয়েছে দশজনের। কিন্তু জাতীয় দলের স্কোয়াডে থেকে একটিতেও সুযোগ মেলেনি তার। তবে অতিরিক্ত ক্রিকেটার হিসেবে বেশ কয়েকবার মাঠে নেমেছিলেন চট্টগ্রাম থেকে উঠে আসা এই ক্রিকেটার। বেশ কয়েকবার মাঠে নেমে ক্যাচ নিয়ে অবদান রেখেছেন। কিন্তু সেরা একাদশে উপেক্ষিত তিনি। এবার তার সেই অপেক্ষা ফুরালো।

চট্টগ্রাম টেস্ট ড্রয়ের চিন্তা করেই হয়তো মাঠে নামছে বাংলাদেশ। কারণ লম্বা ব্যাটিং লাইনআপ স্বাগতিকদের। সাতজন বিশেষজ্ঞ ব্যাটারের সঙ্গে স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। এছাড়া স্পিনার তাইজুল ইসলাম তো আছেনই।

/কেআর/

সম্পর্কিত

করোনায় আক্রান্ত নারী দলের দুই ক্রিকেটার

করোনায় আক্রান্ত নারী দলের দুই ক্রিকেটার

আবাহনীর বিপক্ষে মাঠে নামার আগে আবেগে আপ্লুত সেই ডিফেন্ডার

আবাহনীর বিপক্ষে মাঠে নামার আগে আবেগে আপ্লুত সেই ডিফেন্ডার

ছুটি মঞ্জুর, নিউজিল্যান্ড যাচ্ছেন না সাকিব

ছুটি মঞ্জুর, নিউজিল্যান্ড যাচ্ছেন না সাকিব

কোনও বল না গড়িয়েই পরিত্যক্ত তৃতীয় দিন

কোনও বল না গড়িয়েই পরিত্যক্ত তৃতীয় দিন

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune