‘বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে সরকারকে সাহযোগিতা করছে ইসলামী ব্যাংক’

বঙ্গবন্ধুর শাহাদাৎবার্ষিকীতে ইসলামী ব্যাংকের দোয়া মাহফিলজাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন, চিন্তা ও আদর্শ বাস্তবায়নে সরকারি উদ্যোগের সহযোগী হিসেবে ইসলামী ব্যাংক কাজ করছে  বলে জানিয়েছেন ইসলামী ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার। এ সময় তিনি দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি, সুষম উন্নয়ন ও দারিদ্র বিমোচনে ব্যাংকটি আরও ভূমিকা রাখবে বলে জানান।

শনিবার মতিঝিলে ইসলামী ব্যাংক টাওয়ারের মোহাম্মদ ইউনুস অডিটরিয়ামে আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ওই দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট নজরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার বলেন, দেশের অর্থনৈতিক মুক্তি ও স্বনির্ভরতা অর্জনের মাধ্যমে সোনার বাংলা গড়ে তোলাই ছিল বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন। ক্ষুধা-দারিদ্রমুক্ত, অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, নিরক্ষরতামুক্ত, সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে আজীবন সংগ্রাম করেছেন তিনি।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক  মোহাম্মদ আবদুল মান্নান, ভাইস চেয়ারম্যান এম. আযীযুল হক, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম, অডিট কমিটির চেয়ারম্যান হেলাল আহমদ চৌধুরী, পরিচালক প্রফেসর ড. কাজী শহিদুল আলম, মো. সাইফুল ইসলাম, এফসিএ, এফসিএমএ ও মো. জয়নাল আবেদীন, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ আবুল বাশার, এক্সিকিউটি ভাইস প্রেসিডেন্ট ও কোম্পানি সচিব আবু রেজা মোহাম্মদ ইয়াহিয়া ও ইসলামী ব্যাংক অফিসার কল্যাণ সামিতির সভাপতি মো. আমিনুর রহমান প্রমুখ।

/এসএনএইচ/