সার্ক বাণিজ্য মেলায় ক্রেতাদের দৃষ্টি কেড়েছে ওয়ালটন পণ্য

সার্ক বাণিজ্য মেলায় ওয়ালটন পণ্যভুটানের রাজধানী থিম্পুতে অনুষ্ঠিত হওয়া এয়োদশ সার্ক বাণিজ্য মেলায় ক্রেতা-দর্শণার্থীদের দৃষ্টি কেড়েছে ওয়ালটন পণ্য। ‘মেইড ইন বাংলাদেশ’ খ্যাত উচ্চমানের আকর্ষণীয় ওয়ালটন পণ্য ক্রয়ে আগ্রহ দেখিয়েছেন সার্ক অঞ্চলের ব্যবসায়ীরা। অনেকেই ওয়ালটন পণ্য ক্রয় এবং কারখানা পরিদর্শনে বাংলাদেশে আসছেন শিগগিরই।

গত ৮ সেপ্টেম্বর ভুটানের থিম্পুতে চাংগলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ছয়দিনব্যাপী ১৩তম সার্ক বাণিজ্য মেলা। ভুটান দ্বিতীয়বারের মতো এই মেলার আয়োজন করলো। এতে সার্কভুক্ত দেশগুলোর ১৭৭টি প্রতিষ্ঠান অংশ নেয়। এর মধ্যে ছিল বাংলাদেশের ১১টি, ভারতের ৫২টি, নেপালের ৮২টি এবং ভুটানের ৩৭টি প্রতিষ্ঠান। এবারের মেলার আয়োজন করে ভুটান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (বিসিসিআই)।

সার্ক বাণিজ্য মেলায় ওয়ালটন পণ্যমেলায় বাংলাদেশের শীর্ষ ব্র্যান্ড ওয়ালটনের গ্লাস ডোর ও ফ্রস্ট ফ্রিজ, স্মার্ট টেলিভিশন, ইন্ডাকশন কুকার, ব্লেন্ডার, এলইডি বাল্ব, প্যানেল লাইট এবং ইলেকট্রিক সুইচ-সকেট ইত্যাদি প্রদর্শিত হয়। এই মেলার মাধ্যমে ভুটানে ওয়ালটন পণ্যের বিশাল বাজার তৈরির সুযোগ সৃষ্টি হয়েছে বলে মনে করছে ওয়ালটন কর্তৃপক্ষ।

সার্ক বাণিজ্য মেলায় ওয়ালটন পণ্যমেলায় ওয়ালটনের প্রতিনিধি ফয়সাল ইসলাম শশী জানান, ‘ভুটানে ওয়ালটন পণ্যের বিক্রি দিন দিন বৃদ্ধি পাচ্ছে। মেলাতেও মিলেছে ব্যাপক সাড়া। এ অবস্থায় ভুটানের স্বনামধন্য প্রতিষ্ঠান গ্রিন কিচেন অ্যান্ড ব্যাটারি ইক্যুইপমেন্ট সাব-ডিলার হিসেবে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে। শিগগিরই স্টেট ট্রেডিং করপোরেশন অব ভুটান লিমিটেডের সঙ্গে এ ব্যাপারে চুক্তি করবে।’

সার্ক বাণিজ্য মেলায় ওয়ালটন পণ্যওয়ালটনের আন্তর্জাতিক বিপণন বিভাগের প্রধান রকিবুল ইসলাম রাকিব বলেন, ‘ভুটানে ইতোমধ্যে ওয়ালটন ব্র্যান্ডের ফ্রিজ, এলইডি টিভিসহ অন্যান্য পণ্যের এক বিশাল বাজার সৃষ্টি হয়েছে। এই মেলায় অংশগ্রহণের মাধ্যমে একদিকে ভুটানের ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্যের বাজারে ওয়ালটনের অবস্থান আরো সুদৃঢ় হলো। অন্যদিকে, মেলায় আগত বিদেশি ক্রেতা-দর্শণার্থীদের সঙ্গেও যোগসূত্র স্থাপিত হলো। যা সার্কভুক্ত দেশে ওয়ালটনের বাজার সম্প্রসারণ আরও সহজ করবে।’

/এসএনএইচ/