পদত্যাগ করলেন এনআরবি কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান-এমডি

 

এনআরবি কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরাছত আলী ও এমডি দেওয়ান মুজিবুর রহমানঅবশেষে পদত্যাগ করলেন আলোচিত এনআরবি কমার্শিয়াল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক দেওয়ান মুজিবুর রহমান। তাকে তিন মাসের ছুটি দেওয়া হয়েছে। এছাড়া ব্যাংকটির চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন ইঞ্জিনিয়ার ফরাছত আলীও। তার স্থলে  তমাল এস এম পারভেজকে নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এনআরবি কমার্শিয়াল ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

এর আগে বুধবার (৬ ডিসেম্বর) বেসরকারি এনআরবি কমার্শিয়াল ব্যাংকের (এনআরবিসিবি) এমডি দেওয়ান মুজিবুর রহমানকে অপসারণ করে বাংলাদেশ ব্যাংক। যদিও তাকে অপসারণ করার পরদিনই বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) কেন্দ্রীয় ব্যাংকের জারি করা আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে ওই আদেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেন আদালত। 

এনআরবি কমার্শিয়াল ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়েছে,  রবিবারের (১০ ডিসেম্বর) পর্ষদ সভার সিদ্ধান্ত অনুযায়ী, এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেড-এর পরিচালনা পর্ষদ পুনর্গঠন করা হয়েছে। ইমেজ বৃদ্ধি ও গতিশীল নেতৃত্ব বাছাইয়ের আহ্বান জানিয়ে ব্যাংকের বর্তমান চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরাছত আলী পদত্যাগ করলে তমাল এসএম পারভেজকে বোর্ড চেয়ারম্যান ও মোহাম্মদ শহিদ ইসলামকে ভাইস চেয়ারম্যান নির্বাচিত করা হয়। এছাড়া পরিচালনা পর্ষদ আবু বকর চৌধুরীকে নির্বাহী কমিটির চেয়ারম্যান, রফিকুল ইসলাম মিয়া আরজুকে অডিট কমিটির চেয়ারম্যান ও মোহাম্মদ আদনান ইমামকে ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান নির্বাচিত করে কমিটিগুলো পুনর্বিন্যাস করা হয়। এনআরবিসির পরিচালনা পর্ষদ ব্যবস্থাপনা পরিচালক দেওয়ান মুজিবুর রহমানকে তিন মাসের ছুটি মঞ্জুর করে কাজী মো. তালহাকে ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব দেয়।