ডিজিটাল বিজ্ঞাপনে নতুন নাম ডি’রিচ

D`reach launchডিজিটাল বিজ্ঞাপনের ধারায় যুক্ত হলো নতুন নাম ডি’রিচ। সম্প্রতি রাজধানীর ওয়েস্টিন হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন এই ডিজিটাল এজেন্সির ঘোষণা দেওয়া হয়। বাংলাদেশে ডেন্টসু এজিস নেটওয়ার্ক অনুমোদিত প্রতিষ্ঠানগুলোর স্বতন্ত্র ডিজিটাল এজেন্সি হিসেবে কাজ করবে এটি। উদ্বোধনী অনুষ্ঠানে ডি’রিচের ডিজিটাল লিডারশিপের পরিকল্পনা ও বাংলাদেশে ডিজিটাল বিজ্ঞাপনের ধারা বদলে দেওয়ার রূপরেখা নিয়ে আলোচনা করেন বক্তারা।

কনজ্যুমার ইনসাইট, কম্পিটিটিভ ইনসাইট, প্ল্যানিং, বাইং, ক্যাম্পেইন অপ্টিমাইজেশন ও রিপোর্টিংয়ের মতো সব কার্যক্রমের একটি পূর্ণাঙ্গ সেবা প্রদানের প্রতিশ্রুতি নিয়ে যাত্রা শুরু করলো ডি’রিচ। পাশাপাশি শিগগিরই ইনঅ্যাপ ভিডিও বিজ্ঞাপন ও প্রিমিয়াম অনলাইন ক্রিকেট প্রোপার্টি সেবা চালুর আশ্বাস দিয়েছে প্রতিষ্ঠানটি। এছাড়া এআই, ভিআর ও এআর-এর মতো অত্যাধুনিক সেবা নিয়ে নিজেদের শক্ত অবস্থান তৈরি করা ডি’রিচের লক্ষ্য। তাদেরকে সব ধরনের ডিজিটাল সহযোগিতা প্রদান করবে আইসোবার, আইপ্রোসপেক্ট, এসভিজি’র মতো ডেন্টসু এজিস নেটওয়ার্কের সব ডিজিটাল প্রতিষ্ঠান।

অনুষ্ঠানে ছিলেন ডেন্টসু এজিস নেটওয়ার্ক দক্ষিণ এশিয়ার চেয়ারম্যান ও সিইও আশীষ ভাসিন, আইসোবারের ব্যবস্থাপনা পরিচালক শামসুদ্দীন জাসানী, এসভিজি’র সহ-প্রতিষ্ঠাতা ও সিইও চিরাগ শাহ, ডি’রিচের ব্যবস্থাপনা পরিচালক রাবেত খান ও মিডিয়া অ্যাক্সিস/কারাট-ডেন্টসু এজিস নেটওয়ার্কের চিফ অপারেটিং অফিসার ও পরিচালক রাকিবুল হাসান। তাদের মন্তব্য, ৮ কোটিরও বেশি ডিজিটাল জনগোষ্ঠীর এই দেশ এখন ডিজিটাল পরিবর্তনের জন্য সম্পূর্ণভাবে তৈরি।

ডি’রিচের ব্যবস্থাপনা পরিচালক রাবেত খান বলেন, “আমাদের দৈনন্দিন জীবন এখন অনলাইন নির্ভর। ব্র্যান্ড আর কনজ্যুমারদের যোগাযোগও এখন চলে এসেছে অনলাইনে। তিন বছর আগেও ব্র্যান্ডগুলো ডিজিটাল মাধ্যমে খরচ করতো ২ থেকে ৩ শতাংশ। ২০১৮ সালে এসে দেখছি, দেশের বড় বড় ব্র্যান্ড এই খরচ বাড়িয়ে ১০ শতাংশেরও ওপরে নিয়ে গেছে। আমার বিশ্বাস, ডেন্টসু এজিস নেটওয়ার্কের সহায়তা নিয়ে বাংলাদেশের ডিজিটাল বিজ্ঞাপনের ধারা বদলে দেবে ডি’রিচ।”

এসভিজি’র সহ-প্রতিষ্ঠাতা ও সিইও চিরাগ শাহ জানান, ‘অ্যাপজ্যাকেট’ ভারতের প্রথম জিরো-বাফারিং মোবাইল টেকনোলজি যা বাংলাদেশের ইন-অ্যাপ ভিডিও বিজ্ঞাপনকে ভিন্ন মাত্রায় নিয়ে যাবে। ‘অ্যাপজ্যাকেট’ অ্যাডভার্টাইজার ও এজেন্সিকে ব্যবহারকারীদের অনুমতিসাপেক্ষ তাদের বিভিন্ন তথ্য সংরক্ষণে সহায়তা করবে।

আইপ্রোসপেক্টের সিইও রুবিনা সিং বলেছেন, ‘ডিজিটাল ব্যবসার ভবিষ্যৎ নির্ভর করছে ভয়েস ইন্টারঅ্যাকশন, ডেটা ও মেশিন লার্নিংয়ের মতো উদ্ভাবনী প্রযুক্তির ওপর। এসব ডেটা ও প্রযুক্তি ব্যবহার করে গ্রাহকদের কাছে সরাসরি, পৃথকভাবে প্রাসঙ্গিক অভিজ্ঞতা প্রদান করে বিভিন্ন ব্র্যান্ড নিজেদেরকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারবে।’