সিরামিক এক্সপো শুরু ৫ ডিসেম্বর

CERAMIC EXPO 3রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (আইসিসিবি) আগামী বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) শুরু হচ্ছে সিরামিক এক্সপো বাংলাদেশ-২০১৯। তিন দিনব্যাপী এই প্রদর্শনীর আয়োজন করছে বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিসিএমইএ)। এতে স্বাগতিক বাংলাদেশসহ ২০ দেশের ১৫০টি ব্র্যান্ড অংশ নিচ্ছে।
বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ঢাকা ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সিরাজুল ইসলাম মোল্লা। এসময় সংগঠনের সাধারণ সম্পাদক ইরফান উদ্দিন, মামুনুর রশীদ, হুমায়ুন কবির, আব্দুল হাকিম ও তানভীর আহমেদ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, এই প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এছাড়া ৭ ডিসেম্বর রাজধানীর হোটেল র‌্যাডিসন ব্লুতে মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান।
এই প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে। খোলা থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়েছে, ওয়েম বাংলাদেশের সার্বিক ব্যবস্থাপনায় এই আয়োজনে একই ছাদের নিচে থাকছে ২০ দেশের ১২০টি প্রতিষ্ঠান ও ১৫০টি ব্র্যান্ড। এতে অংশ নেবেন ৩০০ জন প্রতিনিধিসহ ৫০০ জন বায়ারস হোস্ট। মেলার প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে আকিজ সিরামিক।
অনুষ্ঠানে সংগঠনের সভাপতি সিরাজুল ইসলাম মোল্লা বলেন, গত ১০ বছরে সিরামিক খাতে উৎপাদন বেড়েছে ২০০ শতাংশ, বিনিয়োগ বেড়েছে প্রায় ২০ শতাংশ। ৫০টির বেশি দেশে বছরে রফতানি হয় প্রায় ৫ কোটি ডলারের পণ্য। এই শিল্পে প্রায় সাড়ে ৮ হাজার কোটি টাকার বিনিয়োগ রয়েছে। প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় ৫ লাখ মানুষ এতে জড়িত বলে জানান তিনি।