পণ্যের মান রক্ষায় বিসিএসআইআর’র ল্যাব ব্যবহার করবে বেঙ্গল হারবাল

বেঙ্গল হারবাল গার্ডেন লিমিটেড তাদের পণ্য উৎপাদনের গুণগত মান রক্ষায় বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের গবেষণাগার ব্যবহার করবে। এ লক্ষ্যে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের সঙ্গে চু্ক্তি করেছে জেমকন গ্রুপের প্রতিষ্ঠান বেঙ্গল হারবাল গার্ডেন লিমিটেড। রবিবার (১৭ অক্টোবর) দুপুরে  বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের এ চুক্তি সাক্ষরিত হয়।

বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের সচিব শাহ আবদুল তারিক এবং বেঙ্গল হারবাল গার্ডেন লিমিটেডের জেনারেল ম্যানেজার কৃষ্ণ কান্ত গোলদার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই  করেন। এ সময় দুই প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের সচিব শাহ আবদুল তারিক এবং বেঙ্গল হারবাল  গার্ডেন লিমিটেডের জেনারেল ম্যানেজার কৃষ্ণ কান্ত গোলদার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই  করেন

এ চুক্তির আওতায় বেঙ্গল হারবাল গার্ডেন লিমিটেড তাদের পণ্য উৎপাদনের বিভিন্ন পর্যায়ে বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের গবেষণাগারে পণ্যের উপদান পরীক্ষা করে মান নিয়ন্ত্রণ করবে।

এ প্রসঙ্গে বেঙ্গল হারবাল গার্ডেন লিমিটেডের জেনারেল ম্যানেজার কৃষ্ণ কান্ত গোলদার বাংলা ট্রিবিউনকে বলেন, আমাদের পণ্য উৎপদানের জন্য কাঁচামাল নিজস্ব ল্যাবে পরীক্ষা করা হয়। গুণগত মান নিশ্চিত করেই পণ্য উৎপাদন করা হয়। এখন আমরা নিজস্ব ল্যাবের পাশাপাশি  বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের ল্যাব ব্যবহার করবো। ফলে পণ্যের গুণগত আরও নিশ্চিত হবে।

প্রসঙ্গত, ২০১৭ সালে ফেব্রুয়ারিতে যাত্রা শুরু করে বেঙ্গল হারবাল  গার্ডেন লিমিটেড।