স্বরাষ্ট্রমন্ত্রীকে পোশাক শিল্পের চ্যালেঞ্জ ও সম্ভাবনার কথা জানিয়েছে বিজিএমইএ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালকে পোশাক শিল্পের বর্তমান চ্যালেঞ্জ ও সুযোগ সম্পর্কে অবহিত করেছেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) নেতারা। বুধবার (২৪ নভেম্বর) সচিবালয়ে সংগঠনটির সভাপতি ফারুক হাসানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রীর দফতরে সৌজন্য সাক্ষাৎ করে। তাকে এই শিল্পের সম্ভাবনা ও সুযোগ সম্পর্কে অবহিত করেন তারা। টেকসই প্রবৃদ্ধি নিশ্চিতকরণে পোশাক শিল্পে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার প্রয়োজনীয়তার ওপর জোর দেয় প্রতিনিধি দলটি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পোশাক শিল্প বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। একইসঙ্গে এই শিল্পের মাধ্যমে দেশে লাখ লাখ মানুষের কর্মসংস্থান হয়েছে। জাতীয় অর্থনীতিতে এর ব্যাপক গুরুত্ব বিবেচনায় নিয়ে শিল্পটির স্বার্থ রক্ষা করা সবার দায়িত্ব।’

বিজিএমইএ সভাপতি আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা এবং পোশাক খাতে নিরাপত্তা নিশ্চিতের মাধ্যমে তৈরি পোশাক শিল্পকে সহায়তা দেওয়ায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে ধন্যবাদ দেন। তার আশা, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইনশৃঙ্খলা বাহিনী পোশাক শিল্পের প্রতি সহযোগিতা অব্যাহত রাখবে।

প্রতিনিধি দলে ছিলেন বিজিএমইএ’র সহ-সভাপতি এস এম মান্নান (কচি), খন্দকার রফিকুল ইসলাম, নাসির উদ্দিন, পরিচালক হারুন অর রশিদ ও সাবেক পরিচালক এএনএম সাইফুদ্দিন। তারা তৈরি পোশাক শিল্পের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। এ সময় আরও ছিলেন বিজিএমইএ’র সাবেক সভাপতি সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন ও আব্দুস সালাম মুর্শেদী ও সিদ্দিকুর রহমান।