বঙ্গবন্ধুর চেতনায় দেশকে এগিয়ে নেওয়ার আহ্বান এফবিসিসিআই সভাপতির

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশকে এগিয়ে নিতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন এফবিসিসিআই’র সভাপতি মো. জসিম উদ্দিন। সোমবার (১৫ আগস্ট) বিকালে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এফবিসিসিআই কার্যালয়ে আয়োজিত দোয়া মাহফিলে এ আহ্বান জানান সভাপতি।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু একটি স্বাধীন দেশ দিয়েছেন। সে কারণেই বাংলাদেশিরা ব্যবসায়ী হয়েছেন। তাই তার স্বপ্নের সোনার বাংলা গড়তে দেশের কল্যাণের দিকে লক্ষ্য রেখে ব্যবসা পরিচালনা করতে হবে।’

বাদ আসর আয়োজিত দোয়া মাহফিলে বঙ্গবন্ধু এবং তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন বায়তুল মোকাররমের পেশ ইমাম মো. মিজানুর রহমান। দোয়া মাহফিলে এফবিসিসিআইর সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহ-সভাপতি মো. আমিন হেলালী, সালাউদ্দিন আলমগীর, মো. হাবীব উল্ল্যাহ ডন, পরিচালক, সাধারণ পরিষদের সদস্যসহ সব কর্মকর্তা-কর্মচারী অংশ নেন।

এর আগে দুপুরে সভাপতি মো. জসিম উদ্দিনের নেতৃত্বে এফবিসিসিআই’র পরিচালনা পর্ষদ ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়াও রাজধানীর তিনটি মাদ্রাসায় খাবার বিতরণ করে এফবিসিসিআই।