দ্রুত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে

বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, পাওয়ার গ্রিডের ইঞ্জিনিয়ার ও টেকনিশিয়ানরা অক্লান্ত শ্রম দিচ্ছেন। দ্রুতই বিদ্যুৎ সরবরাহ পুরোপুরি স্বাভাবিক হবে। মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে তিনি তার ভেরিফায়েড ফেসবুক পেজে এই তথ্য জানান।

প্রতিমন্ত্রী জানান, রাজধানীর মিরপুর, মগবাজার, মাদারটেক, রামপুরা, গুলশান, উলন, বসুন্ধরা, ধানমন্ডি, আফতাবনগর, বনশ্রী, ধানমন্ডি (আংশিক), আদাবর, শেরেবাংলা নগর, তেজগাঁও, মিন্টু রোড, মতিঝিল, শ্যামপুর, পাগলা, পোস্তগোলাসহ বেশ কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে।

রাজধানীসহ দেশের একটি বড় অংশে দুপুর ২টা থেকে বিদ্যুৎ নেই। গ্রিড বিপর্যয়ের কারণে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ ও কুমিল্লার বেশিরভাগ এলাকা বিদ্যুৎবিচ্ছিন্ন। মঙ্গলবার দুপুর ২টা ৪ মিনিটে একটি গ্রিড লাইনে সমস্যার কারণে এই অঞ্চলে ব্ল্যাকআউটের ঘটনা ঘটে।

সূত্র জানিয়েছে, একসঙ্গে দেশের সব কেন্দ্র চালু হবে না। ক্রমান্বয়ে দেশের সব জায়গায় সরবরাহ স্বাভাবিক করা হবে। এক্ষেত্রে আজ রাতের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হতে পারে।

এদিকে বিদ্যুৎ বিপর্যয়ের কারণে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। দুপুর ২টায় বিদ্যুৎ যাওয়ার পর প্রথম ঘণ্টায় অনেকেই এটিকে লোডশেডিং মনে করেন। তবে এরপরই জানা যায় জাতীয় গ্রিডে বিপর্যয় (ট্রিপ) ঘটেছে। এমনিতে ভ্যাপসা গরম, তার ওপর ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ না থাকায় ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।