ফুটবল খেলা নিয়ে ছাত্রলীগ-যুবলীগের সংঘর্ষে আহত তিন



বগুড়াবগুড়ার ধুনটে ফুটবল খেলাকে কেন্দ্র করে উপজেলা ছাত্রলীগ ও পৌর যুবলীগের সংঘর্ষে তিন নেতাকর্মী আহত হয়েছেন। শনিবার দুপুরে ধুনট বাসস্ট্যান্ড এলাকায় এ সংঘর্ষ হয়।

সম্প্রতি ধুনট এনইউ পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে মুক্তিযোদ্ধা হাবিবর রহমান এমপি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ওই খেলাকে কেন্দ্র করে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন ও পৌর যুবলীগের সাধারণ সম্পাদক চপল মাহমুদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। শনিবার ধুনট এনইউ পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে ওই বিরোধের জের ধরে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও পৌর যুবলীগের সাধারণ সম্পাদকের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে পৌর যুবলীগের সাধারণ সম্পাদক চপল মাহমুদ, ক্রীড়া সম্পাদক সুজন মিয়া ও উপজেলা ছাত্রলীগের উপ-বিভাগীয় সম্পাদক বিপুল হোসেন আহত হয়েছেন। আহতদের মধ্যে সুজন মিয়াকে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

এ বিষয়ে পৌর যুবলীগের সাধারণ সম্পাদক চপল মাহমুদ বলেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিপনের ছোট ভাই বিপুল হোসেন মাঝেমধ্যেই তার লোকজনকে অকথ্য ভাষায় গালাগালি করে। এ বিষয়ে রিপনকে বলতে গেলে তারা আমার দোকানে ধারালো অস্ত্র নিয়ে হামলা করে আমিসহ যুবলীগ নেতা সুজনকে মারধর করে।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন বলেন, তার ছোট ভাই বিপুলসহ ছাত্রলীগ নেতাকর্মীরা স্কুল মাঠে ফুটবল খেলতে যায়। এ সময় পৌর যুবলীগের সাধারণ সম্পাদক চপল মাহমুদ খেলার মাঠ থেকে ছাত্রলীগ নেতাকর্মীদের বের করে দেয়। এ বিষয়টি তাকে বলতে গেলে তার লোকজন তাদের উপর হামলা করে তার ছোট ভাইকে মারধর করে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (তদন্ত) ফারুকুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করা হয়েছে। তবে এ বিষয়ে এখনও কেউ অভিযোগ করেননি।

/এমপি/