উন্নয়নই আ.লীগ রাজনীতির একমাত্র অধ্যায়: মোহাম্মদ নাসিম

 Sirajgonj Photo-1 Nasim 22.02.17২২২

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, উন্নয়ন আর উন্নয়নই হচ্ছে আওয়ামী লীগ রাজনীতির একমাত্র অধ্যায়। অন্যদিকে হত্যা আর লুটপাটই ছিল বিএনপির রাজনীতি। তাদের আমলে চোখে পড়ার মতো কোনও উন্নয়ন হয়নি।

তিনি বুধবার বিকেলে কাজীপুরের চালিতাডাঙ্গা ইউনিয়নে ১০ শয্যা বিশিষ্ট আমেনা মনসুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নির্বাচনকালীন সরকার নিয়ে বিএনপি’র সাম্প্রতিককালের বক্তব্যের কঠোর সমালোচনা করে নাসিম বলেন, বিশ্বের বিভিন্ন দেশের মতো সংসদীয় গণতন্ত্রে এই দেশে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। এর কোনও বিকল্প নেই।

তিনি আমেরিকার উদাহরণ টেনে বলেন, প্রেসিডেন্ট ওবামা ক্ষমতায় থেকে তার দলের প্রার্থী হিলারীর জন্যও ভোট চেয়েছেন। ২০১৯ সালে সংবিধান অনুযায়ী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে। রেফারির ভূমিকা নিয়ে নির্বাচন কমিশন মাঠে নেমেছে। এবার খেলা হবে নৌকা মার্কার জার্সি নিয়ে উন্নয়ন কর্মী এবং জ্বালাও পোড়াও কর্মীরা তাদের ধানের শীষ মার্কা নিয়ে।  সেই নির্বাচনে  বাংলার জনগণ শেখ হাসিনা এবং তার দলকেই আবারও ভোট দেবে।

এর আগে মোহাম্মদ নাসিম কাজীপুর  প্রায় সাত কোটি টাকা ব্যয়ে শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন ও চালিতাডাঙ্গা ইউনিয়ন পরিষদের  ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

চালিতাডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জনসভায় সভাপতিত্ব করেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রুহুল আমীন সরকার।

সভায় প্রধান অতিথির বক্তৃতায় মোহাম্মদ নাসিম জঙ্গী দমন, স্বাস্থ্য শিক্ষা, কৃষি ও বিদ্যুৎসহ সরকারের বিভিন্নমুখী উন্নয়নের সাফল্য তুলে ধরে বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সাহসী পদক্ষেপে  পদ্মা সেতুর কাজ শুরু হয়েছে। এই সেতু নিয়ে বিএনপিসহ বিশ্বব্যাংকের অনেকেই মিথ্যাচার করেছেন। কানাডার আদালতে তা প্রমাণিত হয়েছে। মিথ্যা কথা বলার জন্য খালেদা জিয়ার পদত্যাগ করা উচিত বলেও তিনি মন্তব্য করেছেন।

খালেদা জিয়াকে ইঙ্গিত করে মোহাম্মদ নাসিম বলেন, ২০১৪ সালে একজন নেত্রী দেশে আগুন জ্বালিয়ে জঙ্গিবাদকে উস্কানি দিয়ে ভোটকে বানচাল করতে চেয়েছিলেন। কিন্তু জনগণ সে ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়েছে। বাংলাদেশে একদিন জঙ্গিবাদের উত্থান হয়েছিল। গুলশানে তারা ৩০ জন বিদেশিকে হত্যা করেছে, শোলাকিয়ায় ঈদের জামাতে মুসল্লিদের হত্যা করেছে। তারপরও দেশপ্রেম ও সাহসিকতার পরিচয় দিয়ে পুলিশ জীবনের বিনিময়ে মুসল্লিদের রক্ষা করেছিল।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্থাপিত ১৪ হাজার কমিউনিটি হেলথ ক্লিনিক দেশজুড়ে গরিব মানুষকে স্বাস্থ্যসেবা দিচ্ছে। খালেদা জিয়া ২০০১ সালে এ সেবামূলক কার্যক্রম বন্ধ করে দেন এবং ২০০৯ সালে শেখ হাসিনা সরকার এসে তা আবার চালু করেন।

/জেবি/

আরও পড়তে পারেন : রাগীব আলীর অর্থ আত্মসাৎ মামলা স্থানান্তরের আবেদন খারিজ