ফের বরখাস্ত পলাশবাড়ী উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান

বরখাস্ত চেয়ারম্যান আবুল কাওছার মোহাম্মদ নজরুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান আবু তালেব সরকারগাইবান্ধার পলাশবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাওছার মোহাম্মদ নজরুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান আবু তালেব সরকারকে ফের বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ মার্চ) সন্ধ্যা পৌনে ৬টার দিকে স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব ড. জুলিয়া মঈন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়েছে। এদিন রাত ৮টায় গাইবান্ধা জেলা প্রশাসক আব্দুস সামাদ এ খবর বিষয়টি নিশ্চিত করেছেন।
জেলা প্রশাসক জানান, ড. জুলিয়া মঈন স্বাক্ষরিত পৃথক এক আদেশে ভাইস চেয়ারম্যান মোছা. কোহিনুর আক্তার বানু শিফনকে পলাশবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যানের আর্থিক ক্ষমতা প্রদান করা হয়েছে।
আব্দুস সামাদ জানান, মন্ত্রণালয় কর্তৃক বরখাস্তের প্রদত্ত আদেশে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাওছার মোহাম্মদ নজরুল ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় তাকে বরখাস্ত করা হয়। এছাড়া, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু তালেব সরকারের বিরুদ্ধে দায়ের করা মামলা আদালতে গৃহীত হওয়ায় তাকেও বরখাস্ত করা হয়।
উল্লেখ্য, গত ২০১৪ সালের ২ এপ্রিল আবুল কাওছার মোহাম্মদ নজরুল ইসলাম উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করে ২০১৫ সালের ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত দায়িত্ব পালন করেন। পরে তিনি বরখাস্ত হলেও ২০১৬ সালের ২৪ অক্টোবর আদালতের রায়ে দায়িত্ব ফিরে পান। বৃহস্পতিবার (২৩ মার্চ) তিনি দ্বিতীয়বারের মতো চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত হলেন।
/টিআর/