সিলেটে মাদক ব্যবসায়ীর পাঁচ বছরের কারাদণ্ড

আদালত

সিলেটে ফেনসিডিল উদ্ধারের ঘটনায় দায়ের হওয়া মাময়ায় লোকন আহাম্মদ (২৫) নামে এক ব্যবসায়ীকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। রবিবার (১৪ মে) জেলার বিশেষ দায়রা জজ (জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল) আদালতের বিচারক মো: মফিজুর রহমান ভূঞা এ রায় দেন। একই আদালতের রাষ্ট্রপক্ষের বিশেষ আইনজীবী (পিপি) অ্যাডভোকেট নওসাদ আহমদ চৌধুরী বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নওসাদ আহমদ চৌধুরী জানান, সাত স্বাক্ষীর স্বাক্ষ্য নিয়ে আদালত লোকন আহাম্মদকে এ সাজা দেন। তবে অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলার অপর আসামি বাহার উরফে বাহা উদ্দিনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

লোকন আহাম্মদ জৈন্তাপুর থানার নিজপাট এলাকার পানিয়ারা গ্রামের আতাউর রহমান আতা ড্রাইভারের ছেলে।

আদালত সূত্র জানায়, ২০১৩ সালের ৯ নভেম্বর মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল শাহপরান গেইটে অভিযান চালিয়ে লোকন আহাম্মদকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে ১২ হাজার টাকা দামের ১৫ বোতল ফেনসিডিল ও ২ বোতল জেনোসিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো: হাবিবুর রহমান বাদী হয়ে দুই মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে শাহপরান থানায় মাদক আইনে মামলা করেন। তদন্ত শেষে ২০১৪ সালের ১১ জানুয়ারি মহানগর গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক (এসআই) মো: রফিকুল ইসলাম দুইজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। একই বছরের ২২ এপ্রিল থেকে এ মামলার বিচার শুরু হয়।

/এমএ/