ফুটবলের আঘাতে বিজিবির সাবেক সদস্যের মৃত্যু





বগুড়াবগুড়ার গাবতলীতে ফুটবল খেলতে গিয়ে তলপেটে বল লেগে বিজিবির সাবেক সদস্য সাইফুল বারী মানিক (৩৮) নামের একজন মারা গেছেন। বুধবার সকালে সিরাজগঞ্জ শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি মারা যান। বাংলা ট্রিবিউনকে গাবতলী পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শাহজাহান আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

শাহজাহান জানান, জয়ভোগা ভাঙ্গনপাড়া গ্রামের মৃত ওসমান আলী আকন্দের একমাত্র ছেলে সাইফুল বারী মানিক বিজিবি থেকে স্বেচ্ছায় অবসর নেন। তিনি প্রতি বছরের মতো ঈদের দিন বিকালে বিবাহিত ও অবিবাহিত গ্রামবাসীদের নিয়ে ফুটবল ম্যাচের আয়োজন করেন। খেলা শুরুর কিছুক্ষণ পর একটি বল এসে তলপেটে লাগলে তিনি মাঠে লুটিয়ে পড়েন। তাকে উদ্ধার করে প্রথমে শহরের দুটি ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়। পরে শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়। বুধবার ভোর ৫টার দিকে মানিকের অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। অ্যাম্বুলেন্সে ঢাকার স্কয়ার হাসপাতালে নেওয়ার প্রস্তুতিকালে পথে অবস্থার আরও অবনতি হলে লাইফসাপোর্ট দিয়ে তাকে সকাল ৭টার দিকে সিরাজগঞ্জ শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছিল। সেখানে কর্তব্যরত চিকিৎসক মানিককে মৃত ঘোষণা করেন। এর আগে আঘাত লাগা স্থানে দু’দফা অপারেশন করা হয়।

পৌর কাউন্সিলর আরও জানান, মানিক বিজিবি থেকে অবসর নেওয়ার পর ব্যবসা শুরু করেন। তিনি জয়ভোগা ভাঙ্গনপাড়া জামে মসজিদের সভাপতি ও জয়ভোগা ঈদগাহ্ মাঠের যুগ্ম সম্পাদকসহ বিভিন্ন সামাজিক এবং ধর্মীয় প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তার মৃত্যুতে শুধু পরিবারে নয়; পুরো গ্রামে শোকের ছায়া নেমে এসেছে। পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে।

/এনআই/