নোয়াখালীতে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত ৬

নোয়াখালী

নোয়াখালীর সেনবাগে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ৬ জন আহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে ৭ জনকে আটক করেছে পুলিশ। শনিবার (২২ জুলাই) দুপুরে এ ঘটনা ঘটে বলে বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ চৌধুরী।

তিনি বলেন, ‘সেনবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলামসহ আরও ৫ জন আহত হয়েছেন। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। তবে পুলিশের ওপর হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।’

আটককৃতরা হলেন- মোহাম্মদপুর ইউনিয়ন বিএনপি সভাপতি জাফর উল্যাহ খান, বীজবাগ ইউনিয়ন যুবদল সেক্রেটারি মো. জাহিদ, বিএনপি নেতা মো. সুমন, সাইফুল ইসলাম, ইয়াকুব নবী সোহাগ, আমিরুল ইসলাম ও মো. তুহিন।

স্থানীয়রা জানায়, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুকের কারামুক্তি পালনের জন্য শনিবার সেনবাগ উপজেলার সেবারহাটে সংবর্ধনার আয়োজন করা হয়। দুপুরের দিকে পুলিশ বাঁধা দিলে ইটপাটকেল ছুঁড়তে থাকেন বিএনপি নেতাকর্মীরা। এসময় ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক অবরোধের চেষ্টা করেন তারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এএইচ/