মাদারীপুরে সাপুড়ে হত্যা: বাবা ও দুই ছেলের যাবজ্জীবন

 

মাদারীপুরমাদারীপুরে ডালিম বৈদ্য (২৪) নামের এক সাপুড়েকে পিটিয়ে হত্যার দায়ে বাবা ও দুই ছেলের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (০৯ আগস্ট) দুপুরে মাদারীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নাজমুল হক শ্যামল এই দণ্ড দেন।

মাদারীপুরের জেলা ও দায়রা জজ আদালতের পিপি এমরান লতিফ বলেন, ‘বিজ্ঞ আদালতের বিচারক তথ্য প্রমাণের ভিত্তিতে কাশেম বৈদ্য (৪৯), তার দুই ছেলে আলমগীর বৈদ্য (২৩) ও জাকির বৈদ্যকে (২০) যাবজ্জীবন কারাদণ্ড দেন।

তিনি জানান, ‘বাকি ৬ আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা মামলার শুরু থেকে পলাতক রয়েছে।’

মাদারীপুরের জেলা ও দায়রা জজ আদালতের পরিদর্শক রমেশ চন্দ্র দাস বলেন, ‘হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামিদের ধরতে থানা পুলিশের কাছে চিঠি দেওয়া হবে।’

মামলার বিবরণে জানা গেছে, ২০০৩ সালের ২৮ মে সদর উপজেলার চরমুগরিয়া এলাকায় সাপুড়ে ডালিমের মাথায় লাঠি দিয়ে আঘাত করে আসামিরা। এরপর গুরুতর আহতাবস্থায় সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ডালিমের মা ওইদিন মাদারীপুর সদর থানায় ৯ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন।

/এনআই/