বন্যায় উত্তরবঙ্গের ২ জেলায় আরও ২ জনের মৃত্যু

বন্যার ফাইল ছবি

বন্যার পানিতে ডুবে শুক্রবার (১৮ আগস্ট) নওগাঁ ও গাইবান্ধা জেলায় একজন শিশুসহ মোট দুই জনের মৃত্যু হয়েছে। সংশ্লিষ্ট জেলা দুটির পুলিশ ও স্থানীয় কর্তৃপক্ষ বাংলা ট্রিবিউনকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আমাদের নওগাঁ প্রতিনিধি জানান, নওগাঁয় বন্যার পানিতে ডুবে অজিত চন্দ্র প্রামানিক (৫৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। তিনি নওগাঁ জেলার রাণীনগর উপজেলার মিরাট ইউনিয়নের রিশি পাড়া  গ্রামের মৃত শশী চন্দ্র প্রামানিকের পুত্র। রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, অজিত চন্দ্র প্রামানিক শুক্রবার সকালে বেড়িবাঁধে কাজ করার সময় বন্যার পানিতে পড়ে গেলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।  লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

গাইবান্ধা প্রতিনিধির প্রতিবেদনে বলা হয়, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বন্যার পানিতে ডুবে জান্নাতি (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। জান্নাতি গোবিন্দগঞ্জ উপজেলার তালুককানুপুর ইউনিয়নের শিবশহর গ্রামের সিরাজুল ইসলাম ওরফে ফজলু মিয়ার মেয়ে। তালুককানুপুর ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান আতিক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার দুপুরে গোবিন্দগঞ্জ উপজেলার তালুককানুপুর ইউনিয়নের সমশপাড়া (শিবশহর) গ্রামে এ ঘটনা ঘটে। এ নিয়ে গাইবান্ধা জেলায় বন্যার কারণে মোট তিন শিশুসহ চার জন প্রাণ হারালেন।

স্থানীয়রা জানান, দুপুরে নিজ বাড়ির পাশে খেলছিল জান্নাতি। এসময় বাড়ির পাশে থাকা বন্যার পানিতে ডুবে যায় সে। পরে পরিবারের লোকজন তার লাশ উদ্ধার করে।

/এএইচ/